en
বুধবার , ২ আগস্ট ২০২৩ | ৩রা মাঘ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির তাৎক্ষনিক বিক্ষোভ মিছিল

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
আগস্ট ২, ২০২৩ ৩:১৬ অপরাহ্ণ
PicsArt 08 02 08.25.19

নারায়ণগঞ্জের কন্ঠ: দুর্নীতি মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার সহধর্মিণী ডা. জোবাইদা রহমানের কারাদণ্ড আদেশের প্রতিবাদে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান ও সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু’র নেতৃত্বে নগরীতে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল করেছে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি ।

বুধবার ( ২ আগস্ট ) বিকেল চারটায় নগরীর খানপুর হাসপাতালের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে মহানগর বিএনপি। বিক্ষোভ মিছিলটি মেট্রো হলের মোড় ঘুরে মিশনপাড়া হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে চাষাড়া গোল চত্বরে গিয়ে শেষ হয়। এসময় বিক্ষোভ মিছিল থেকে বিএনপির নেতাকর্মীরা শ্লোগান দেন’ অবৈধ রায় মানি মানবো না’ অবিলম্বে তারেক- জোবাইদার মিথ্যা মামলায় কারাদণ্ড বাতিল কর করতে হবে’।

বিক্ষোভ মিছিল শেষে তাৎক্ষনিক বক্তব্যে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান বলেন, সরকারের এই ফরমায়েশি রায় আমরা মানিনা। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানের বিরুদ্ধে সরকারের ক্যাঙ্গারু বোর্টেও দেয়া এই মিথ্যা রায় আমরা ঘৃনাভওে প্রত্যাখ্যান করছি এবং অবিলম্বে তা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

তিনি আরো বলেন, তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা রায় দিয়ে সরকারবিরোধী আন্দোলনকে দমানো যাবে না। বিএনপির একটি নেতাকর্মীও আন্দোলন থেকে পিছপা হবে না। দেশের মানুষকে সাথে নিয়ে এই স্বৈরাচারী হাসিনা সরকারকে উৎখাত কওে তারেক রহমানকে বীরের বেশে এদেশে ফিরিয়ে আনবো ইনশাআল্লাহ।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু বলেন, এই অবৈধ সরকারের অবৈধ রায় আমরা মানিনা। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও ডা. জোবায়দা রহমানের সাজার রায়ের প্রতিবাদে যে কোনো কর্মসূচি নারায়ণগঞ্জ মহানগর বিএনপির নেতাকর্মীরা রাজপথে পালন করবে।

এসময়ে আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক মনির হোসেন খান, আনোয়ার হোসেন আনু, আহ্বায়ক কমিটির সদস্য ডা. মজিবুর রহমান, মাসুদ রানা, মাকিদ মোস্তাকিম শিপলু, বন্দর থানা বিএনপি’র সভাপতি শাহেনশাহ আহম্মেদ, বিএনপি নেতা শেখ সেলিম, চঞ্চল মাহমুদ, নজরুল ইসলাম সরদার, আবুল হোসেন রিপন, সাইফুল ইসলাম বাবু, ইকবাল হোসেন, সাহেব উল্লাহ রোমান, সোহেল খান বাবু, কাজী মোহসীন, লিংকন খান, গোগনগর সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন মিয়াজী, সাধারণ সম্পাদক মাসুদ রানা, মহানগর শ্রমিকদলের সদস্য সচিব ফারুক হোসেন, মহানগর যুবদলের যুগ্ম আহ্বায়ক সাহেদ আহম্মেদ, কৃষক দল নেতা আক্তার হোসেন সবুজ, মনোয়ার হোসেন সোহেল, জুলহাস, মহানগর ছাত্রদলের সভাপতি রাকিবুর রহমান সাগর, সাধারণ সম্পাদক রাহিদ ইসতিয়াক শিকদারসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

উল্লেখযোগ্য : বুধবার (২ আগস্ট) ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ মো. আছাদুজ্জামানের আদালত জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দুটি অভিযোগে নয় বছর ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানকে তিন বছর কারাদণ্ড দিয়েছেন ।

রায়ে দুর্নীতি দমন কমিশন (দুদক) আইন ২০০৪- এর ২৬ (২) ধারায় তারেক রহমানকে তিন বছর ও ২৭(১) ধারায় ছয় বছরের কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া তাকে তিন কোটি টাকা জরিমানা অনাদায়ে তিন মাস কারাদণ্ড দেওয়া হয়েছে।

অপরদিকে জোবাইদা রহমানকে ২৭(১) ধারায় তিন বছর কারাদণ্ড দেন আদালত। এছাড়া তাকে জরিমানা ৩৫ লাখ টাকা জরিমানা, অনাদায়ে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

এছাড়া তারেকের দুই কোটি ৭৪ লাখ ৯৩ হাজার ৮৭ টাকা রাষ্ট্রীয় অনুকূল বাজেয়াপ্ত ঘোষণা করা হয়েছে।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত