en
সোমবার , ৮ অক্টোবর ২০১৮ | ২৪শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

পণ্যবাহী পরিবহন বন্ধ রেখে জেলা ট্রাক কাভার্ডভ্যান শ্রমিকদের শান্তিপূর্ণ ধর্মঘট পালন

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
অক্টোবর ৮, ২০১৮ ৯:০৭ পূর্বাহ্ণ
shamik 1

নারায়ণগঞ্জের কন্ঠ : জাতীয় সংসদে পাশকৃত সড়ক পরিবহন আইনের সংশোধনসহ সাত দফা দাবি আদায়ে লক্ষ্যে ঢাকা বিভাগে অনির্দিষ্টকালের পণ্য পরিবহন ধর্মঘটের কর্মবিরতি অংশ হিসেবে দ্বিতীয় দিনও নারায়ণগঞ্জেও পণ্য পরিবহন ধর্মঘট কর্মবিরতি পালন করেছে নারায়ণগঞ্জ  পরিবহন শ্রমিক ও মালিকেরা ‌। সোমবার ( ৮ অক্টোবর ) ফতুল্লাস্থ পঞ্চবটি সিটি ট্রাক টার্মিনাল ঘুরে দেখা যায় এই দৃশ্য ।

পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকা  অনির্দিষ্টকালের ধর্মঘটের দ্বিতীয় দিনও জেলা ট্রাক, কভারভ্যান, ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের নেতাকর্মীরা সকল ধরনের পণ্যবাহী পরিবহন বন্ধ রেখে ঢাকা মুন্সীগঞ্জ সড়কে অবস্থান নেয় । এ সময় শ্রমিকেরা তাদের সাত দফা দাবিতে শান্তিপূর্ণ ধর্মঘট ও কর্মবিরতি পালন করে এবং সকলের ধরনের পণ্যবাহী পরিবহন আটকিয়ে তাদের দাবির সাথে একাত্মতা পোষণ করতে বলে । আগামী ১৫ অক্টোবরের মধ্যে জাতীয় সংসদে পাস হওয়া সড়ক পরিবহন আইন সংশোধনসহ সাত দফা দাবি মেনে নেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের প্রতি অনুরোধ জানান ।

এর আগে গত ( ৬ অক্টোবর ) শনিবার রাজধানীর তেজগাঁও ট্রাক টার্মিনালে এক সমাবেশ করে  ( ৭ অক্টোবর ) থেকে পণ্য পরিবহন ধর্মঘটের ডাক দেয় ‘পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ’।

সাত দফা দাবির মধ্যে রয়েছে- সড়ক পরিবহন আইন-২০১৮ সংশোধন করা ; সড়ক দুর্ঘটনায় ৩০২ ধারায় মামলা গ্রহণ না করা ; ৫ লাখ টাকা জরিমানার বিধান বাতিল ও জামিনযোগ্য ধারায় মামলা করা, টাঙ্গাইল জেলা ট্রাক মালিক সমিতির সদস্য হাসমত আলীসহ মালিক ও শ্রমিক মুক্তি ; পুলিশের হয়রানি বন্ধ করা ; গাড়ির কাগজপত্র চেকিংয়ের জন্য নির্দিষ্ট স্থান নির্ধারণ করা ; পর্যাপ্ত সুযোগ-সুবিধাসংবলিত ট্রাক টার্মিনাল বা স্ট্যান্ড  করা ; গাড়ির মডেল বাতিল করতে হলে উপযুক্ত ক্ষতিপূরণ দেয় ; সহজ শর্তে ভারী যানবাহন চালককে ভারী লাইসেন্স দেয়া ও এর আগপর্যন্ত হালকা বা মধ্যম লাইসেন্স দিয়ে ভারী যানবাহন চালানোর সুযোগ দেয়া ; সারা দেশে গাড়ির ওভারলোডিং বন্ধ করা এবং ফুটপাত, ওভারব্রিজ, আন্ডারপাস ও জেব্রাক্রসিং ব্যবহার নিশ্চিত করা।

সর্বশেষ - লিড