en
বুধবার , ২৪ এপ্রিল ২০১৯ | ২৬শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

পুলিশের মাদক বিরোধী অভিযানে আতংকিত মাদক ব্যবসায়ীরা

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
এপ্রিল ২৪, ২০১৯ ৫:৫৭ অপরাহ্ণ
PicsArt 04 24 09.46.42

বিশেষ প্রতিনিধি :

সাম্প্রতিক সময়ে নারায়ণগঞ্জে পুলিশ প্রশাসনের চলমান মাদকবিরোধী অভিযানের ফলে জেলায় দেখা দিয়েছে মাদক সংকট। বিষয়টি সচেতন মহলের জন্য সুখকর হলেও হঠাৎ করে নগরীতে মাদক সংকট দেখা দেয়ায় অস্বস্তিতে পরেছে মাদক ব্যবসায়ী এবং মাদক সেবনকারীরা।

বিশ্বস্ত একাধিক সূত্রে পাওয়া তথ্যে জানা যায়, বিগত দিনগুলোতে জেলা পুলিশ প্রশাসনের চলমান মাদক বিরোধী অভিযানের কারণে আতংকিত মাদক ব্যবসায়ীরা। পুলিশ সুপারের কঠোর হস্তক্ষেপের ফলে মাদক ব্যবসা গুটিয়ে নিয়েছে অনেক শীর্ষ মাদক ব্যবসায়ী। বন্ধ হয়ে গেছে একাধিক মাদকের স্পট। চলমান সাড়াশি অভিযানের ফলে শংকিত মাদকসেবীরাও মাদক সেবন থেকে নিজেদের গুটিয়ে নিয়েছে। এমন পরিস্থিতিতে নগরীতে শান্তি বজায় রয়েছে। স্বস্তিতে রয়েছে সচেতন মহল।

পুলিশ প্রশাসনের একাধিক বিশ্বস্ত সূত্রে জানা যায়, নারায়ণগঞ্জের বর্তমান পুলিশ সুপার হারুন অর রশিদের নেতৃত্বে গত কয়েকদিনে জেলার বিভিন্ন মাদক স্পট, জোয়ার আস্তানা ও চিহ্নিত মাদক ব্যবসায়ীদের বাড়িতে অভিযান পরিচালনা করে জেলা পুলিশ। যার ফলে জেলার অনেক শীর্ষ মাদক ব্যবসায়ী ব্যবসা গুটিয়ে চলে গেছে আন্ডারগ্রাউন্ডে। বন্ধ রয়েছে মাদক সেবন। পুলিশের সাড়াশি অভিযানের আতংকে শহর ছেড়ে পালিয়েছে অনেক মাদক ব্যবসায়ী।

এদিকে হঠাৎ করে নগরীতে মাদক বিরোধী অভিযানে পুলিশের কড়াকড়ির ফলে দেখা দিয়েছে মাদক সংকট। ধর পাকড়ের ভয়ে শীর্ষ মাদক ব্যবসায়ীরা মাদক ব্যবসা গুটিয়ে নিলেও তাদের কিছু অনুসারী এখনও লোকচক্ষুর অন্তরালে চালিয়ে যাচ্ছে মদক ব্যবসা। শুধু তাই নয়, পুলিশের অভিযানে মাদক সংকটের দোহাই দিয়ে মাদকের দাম বাড়িয়ে দেয়া হয়েছে আকাশ চুম্বী।

বিশ্বস্ত ওই সূত্র আরও জানায়, মাদক জগৎে অন্যতম আকর্ষণ ইয়াবা ট্যাবলেটের মূল্য ১০০ টাকা থেকে বেড়ে দাড়িয়েছে ৮০০ টাকায়। এছাড়াও বৃদ্ধি পেয়েছে হেরোইন, ফেন্সিডিল, গাজাসহ অন্যান্য মাদকের দামও। স্বাভাবিক মূল্যের তুলনায় অস্বাভাবিক ভাবে বৃদ্ধি পাওয়ায় মাদকের দিক থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে অনেক মাদকসেবী। বিষয়টিকে ইতিবাচক ভাবেই দেখছেন জেলার পুলিশ প্রশাসন।

এই বিষয়ে জানতে চাইলে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম জানান, বর্তমান সরকারের মাদক বিরোধী হার্ডলাইন অভিযানের ফলে আতংকিত মাদক ব্যবসায়ীরা। ফলে পূর্বের তুলনায় অনেকটাই কমে এসেছে মাদক ব্যবসা। এরই ধারাবাহিকতায় নারায়ণগঞ্জের পুলিশ সুপার হারুন অর রশিদের নেতৃত্বে গত কয়েকদিনে সদর মডেল থানা পুলিশের মাদক বিরোধী অভিযানে বেশ কয়েকটি এলাকা থেকে অর্ধশতাধিক মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। বাকিদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি। একই সাথে নারায়ণগঞ্জকে পুরোপুরি মাদক মুক্ত করতে পুলিশের এই সাড়াশি অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি।

সর্বশেষ - লিড