en
সোমবার , ১৮ সেপ্টেম্বর ২০২৩ | ২৭শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

বহিষ্কৃত তৈমূর আলম শেষ পর্যন্ত তৃণমূল বিএনপিতে যোগ দিচ্ছেন!

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
সেপ্টেম্বর ১৮, ২০২৩ ১২:১০ অপরাহ্ণ
PicsArt 09 18 10.49.11

নারায়ণগঞ্জের কন্ঠ: বিএনপির বহিষ্কৃত নেতা বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সাবেক উপদেষ্টা ও নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি এড. তৈমূর আলম খন্দকার শেষ পর্যন্ত বিএনপির সাবেক নেতা প্রয়াত নাজমুল হুদার তৃনমুল বিএনপিতে যোগ দিচ্ছেন!

জানাগেছে, মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) তৃণমূল বিএনপির প্রথম কাউন্সিল অনুষ্ঠিত হতে যাচ্ছে। বিএনপির সাবেক নেতা প্রয়াত নাজমুল হুদা প্রতিষ্ঠিত দলটি রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে কাউন্সিল করবে। কাউন্সিলে বিএনপির সাবেক, বহিষ্কৃত ও নিষ্ক্রিয় একঝাঁক নেতা আনুষ্ঠানিকভাবে তৃণমূল বিএনপিতে যোগ দিচ্ছেন বলে জানা গেছে।

তাদের মধ্যে রাজনৈতিক অঙ্গনে পরিচিত ও আলোচিত এড. তৈমূর আলম খন্দকার রয়েছেন।

তৃণমূল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান অন্তরা হুদা গণমাধ্যমকে বলেন, আমাদের দলে শমসের মবিন চৌধুরী ও তৈমূর আলম খন্দকার যোগ দিচ্ছেন। তারা ভালো পদে থাকবেন বলে আশা করি। দলের গঠনতন্ত্রে চেয়ারম্যানের পাশাপাশি কো- চেয়ারম্যানের পদ থাকছে।

অন্তরা বলেন, বিএনপিকে ভাঙার কোনো ইচ্ছা আমাদের নেই। আর যারা যোগ দেবেন তারা বিএনপির কোনো পদে নেই। কাউন্সিলে আরও চমক আছে। আরও অনেকে যোগ দেবেন। নির্বাচনে অংশ নেওয়ার বিষয়ে আমরা এখনো সিদ্ধান্ত নিইনি। তবে নির্বাচনের সব প্রস্তুতি দলের রয়েছে।

তিনি আরও বলেন, নির্বাচনে অংশ নিলে যে আমরা সরকারের দালাল হয়ে যাব, এটা তো ঠিক নয়। কোনো জোটে আমরা যাব কি না, সেটি ঠিক হয়নি।

এ প্রসঙ্গে বিএনপি থেকে বহিষ্কৃত তৈমূর আলম খন্দকার সংবাদ মাধ্যমকে বলেন, বিএনপি আমাকে দেড় বছর ধরে বহিষ্কার করে রেখেছে। আমি তো দল ছাড়িনি। একজন বহিষ্কৃত লোক কত বছর একটা পতাকা টেনে নিতে পারে? এখন আমার পরিচয় কী? মারা গেলে আমার পরিচয় কী হবে? কোন ব্যানারে আমি বক্তব্য দেব। আমার জন্ম তো রাজপথে। যেহেতু বিএনপি আমাকে বহিষ্কার করেছে, সেহেতু আমাকে এখন তৃণমূল বিএনপিকে আঁকড়ে ধরে থাকতে হবে। আমি সেখানেই যাচ্ছি। আশা করি শীর্ষ পদেই থাকব। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপির মতো একটা বড় দলকে কেউ ভাঙতে পারে? এমন চিন্তা আমার নেই।

নাম প্রকাশ না করার শর্তে তৃণমূল বিএনপির একজন গুরুত্বপূর্ণ নেতা গণমাধ্যমকে জানান, দলের সিদ্ধান্ত সম্পর্কে তারাও ঠিকভাবে জানেন না। একটি রাজনৈতিক মহলের প্রত্যক্ষ ও পরোক্ষ সহযোগিতায় সবকিছু হচ্ছে। কাউন্সিলে আওয়ামী লীগের প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপির নামের সঙ্গে মিল থাকা তৃণমূল বিএনপিতে নতুন চমক থাকছে। দলটির শীর্ষ দুই পদে আসতে যাচ্ছেন বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী এবং চেয়ারপারসনের সাবেক উপদেষ্টা (বহিষ্কৃত) তৈমূর আলম খন্দকার। শুধু তারা নয়, পর্যায়ক্রমে বিএনপি থেকে বিভিন্ন সময় বাদ পড়া এবং নিজ থেকে ছেড়ে দেওয়া নেতারাও যোগ দেবেন। এ তালিকায় বহিষ্কৃত বিএনপি নেতা ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের সংসদ-সদস্য উকিল আবদুস সাত্তারও আছেন।

১৬ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন থেকে এক প্রজ্ঞাপনে তৃণমূল বিএনপিকে নিবন্ধন দেওয়ার কথা জানানো হয়। দলটির নির্বাচনি প্রতীক ‘সোনালী আঁশ’। নাজমুল হুদার মৃত্যুর পর দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসাবে রয়েছেন তার মেয়ে অন্তরা হুদা।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত
PicsArt 07 30 08.13.00

সিদ্ধিরগঞ্জে আনোয়ার প্রধানকে আসামি করে ৪২৩নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

PicsArt 09 18 10.40.24

শাওনকে নির্মূল ভাবে রাইফেলের গুলি দিয়ে হত্যা করা হয়েছিল: সাখাওয়াত

PicsArt 04 27 09.44.34

সাংবাদিক মাহফুজ উল্লাহর মৃত্যুতে রাজিবের শোক

PicsArt 11 26 08.08.30

নারায়ণগঞ্জের চারটি আসনে বিএনপির প্রার্থী চূড়ান্ত’ একটিতে ঐক্যফ্রন্ট

PicsArt 11 06 09.10.35

দুদকের মামলায় যুবলীগ নেতা নাসিক কাউন্সিলর মতি কারগারে

PicsArt 05 02 08.00.40

শামীম ওসমানের আহ্বানে মাসদাইরের স্বল্প আয়ের মানুষের পাশে রঞ্জিত ও জাকারিয়া

PicsArt 09 03 07.24.10

আড়াইহাজারে তারেক রহমানের কারামুক্তি দিবস পালন

PicsArt 09 07 08.20.57

মসজিদে বিষ্ফোরণের দায় সরকারের, দায় এড়ানোর সুযোগ নেই : মোহাম্মদ শাহজাহান

FB IMG 1652165681500

ফতুল্লায় গ্যাস লাইনের বিস্ফোরণ, একই পরিবারের চারজন অগ্নি দগ্ধ

PicsArt 12 18 10.01.22

বিজয় দিবসে শহীদদের স্মরণে বিজয়স্তম্ভে জেলা তাঁতীদলের শ্রদ্ধা