en
রবিবার , ৩০ জানুয়ারি ২০২২ | ২৪শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

বিএনপি থেকে সুমনকে বহিস্কারের দাবি এবার সালামত ও বেলায়েত’র

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
জানুয়ারি ৩০, ২০২২ ১১:০০ পূর্বাহ্ণ
PicsArt 01 30 04.31.42

নারায়ণগঞ্জের কন্ঠ : নারায়ণগঞ্জ জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি সালাউদ্দিন চৌধুরী সালামত প্রয়াত বিএনপি নেতা বদরুজ্জামান খসরু’র পুত্র মাহমুদুর রহমান সুমনকে বহিষ্কারের দাবি জানিয়ে বলেন, গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন না পেয়ে সুমন আমাদেরকে ডেকে বলেন নৌকার পক্ষে কাজ করার জন্য। তিনি আমাদেরকে বলেন ধানের শীষের পক্ষে কেউ কাজ করবেন না। তখনই আমরা যারা শহীদ জিয়ার আদর্শের সৈনিক সুমনের সঙ্গ ত্যাগ করে বিএনপির প্রার্থী নজরুল ইসলাম আজাদ সাহেবের সাথে গিয়ে বিএনপির রাজনীতি নতুন করে শুরু করি। এবং নিবার্চনে ধানের শীষের পক্ষে কাজ করি।

রোববার ( ২৯ জানুয়ারি ) দুপুরে উপজেলা এলাকায় এক সংবাদ সম্মেলন করে আড়াইহাজার থানা বিএনপির আহ্বায়ক ইউসুফ আলী ভূঁইয়া ও সদস্য সচিব জুয়েল আহমেদ। নবগঠিত আড়াইহাজার উপজেলা ও আড়াইহাজার পৌর এবং গোপালদী পৌর কমিটি নিজ নিজ দলের নেতাকর্মীদের বিরুদ্ধে অপপ্রচার করায় স্থানীয় বিএনপির দুই নেতাকে অবাঞ্ছিত ঘোষনা করেছে নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলা বিএনপির আহবায়ক কমিটি। এসময়ে বক্তব্যে সালাউদ্দিন চৌধুরী সালামত এ দাবি জানান।

সালাউদ্দিন চৌধুরী সালামত ক্ষোভ প্রকাশ করে বলেন, গত জাতীয় সংসদ নির্বাচনে আমি নজরুল ইসলাম আজাদ সাহেবকে সুমনের বাড়িতে নিয়ে যাই। এবং সুমনকে বলি আসুন আমরা ধানের শীষের পক্ষে কাজ করি । কিন্তু সুমন তখন আমাদেরকে ধানের শীষের প্রার্থীর বিপক্ষে কাজ করতে বলেন । এবং তার অনুসারী দলীয় নেতাকর্মীদেরও নৌকার পক্ষে কাজ করতে বলেন। আমরা রাজনীতি করেছি সুমনের বাবা খসরু ও তার চাচা আঙুরের সাথে। রাজনীতি কি তা সুমন জানেন না। যদি রাজনীতি বুঝতো তাহলে মনোনয়ন বঞ্চিত হয়ে বলতো না যে ধানের শীষের প্রার্থী নয় নৌকার জন্য কাজ করেন। সে দলকে ভালোবাসে না, দলের সুবিধা নিতে চায়। তার সাথে বর্তমানে বিএনপির কোনো নেতাকর্মী নাই। যারা রয়েছে সবাই আওয়ামীলীগ মার্কা বিএনপি। তিনি আরও বলেন, বিএনপির নেতাকর্মীরা দীর্ঘ ১৪ বছর পর দলীয় পরিচয় পেয়েছেন। সুমন আওয়ামীলীগের এজেন্টরা বাস্তবায়ন করতে নবগঠিত কমিটির বিরুদ্ধে অপপ্রচার ও মিথ্যাচার করছেন। নজরুল ইসলাম আজাদ আড়াইহাজার বিএনপির অভিভাবক। তিনি হলেন সাংগঠনিক লোক। তিনি বিএনপিকে এক ছাতার নিচে ধরে রেখেছেন। অথচ বিএনপি এই নেতার বিরুদ্ধে অপপ্রচার ও মিথ্যাচার করা হচ্ছে। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এবং অবিলম্বে সুমনকে বিএনপি থেকে বহিস্কারের দাবি জানাচ্ছি।

খাগকান্দা ইউনিয়ন বিএনপির সভাপতি বেলায়েত হোসেন বলেন, গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময়ে সুমন আমাদেরকে তার অফিসে ডেকে নিয়ে যায় বলেন কাকা আমি তো মনোনয়ন পাইনি। এখন কি করবো আজাদের পক্ষে থাকা যাবে না । আপনারা নৌকার পক্ষে কাজ করেন। তখন আমি বলি দলকে বাঁচাতে হলে দলের পক্ষে কাজ করেন। এবার পাননি আগামীতে পাবেন। আপনার চাচা আঙুর সাহেবও কিন্তু মনোনয়ন না পেয়ে আপনারা বাবার বিপক্ষে গিয়ে আমাদের নৌকার পক্ষে কাজ করতে বলেছিলেন। আমরা করি নাই।

তিনি আরও বলেন, আমরা শহীদ জিয়ার আদর্শের সৈনিক। ব্যক্তির চেয়ে দল বড় দলের চেয়ে দেশ বড়। আমরা দলের সাথে বেইমানি করতে পারবো না। তাইতো সুমনের কথা আমাদের কাছে সাংঘর্ষিক হওয়াতে আমরা সুমনের সঙ্গ ত্যাগ করে করেছি। সুমনের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া দরকার। শত্রু ভালো তো বেঈমান ভালো না। সুমন হলো আড়াইহাজার বিএনপি একজন বেইমান। তাকে দল থেকে বহিষ্কার করার দাবি জানাচ্ছি।

আড়াইহাজার উপজেলা বিএনপি আহ্বায়ক ইউসুফ আলী ভূঁইয়া’র সভাপতিত্বে ও সদস্য সচিব জুয়েল আহম্মেদ’র সঞ্চালনায় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, আড়াইহাজার থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক আফজাল হোসেন ভূঁইয়া, মতিউর রহমান মতি, শফি উদ্দিন শফু, আজহারুল ইসলাম লাভলু, মাসুম শিকারী, সদস্য সিদ্দিকুর রহমান, মোহাদুল্লাহ লিটন, হাবিব আহমেদ, আবুল কালাম, ডা. মনির হোসেন, আড়াইহাজার পৌর বিএনপির আহ্বায়ক রূপ চাঁন মিয়া, সদস্য সচিব জিএস সালাউদ্দিন আহমেদ ডালিম, যুগ্ম আহ্বায়ক জসিম উদ্দিন, জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি সালাউদ্দিন চৌধুরী সালামত, আড়াইহাজার থানা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক নাজমুল হাসান বাচ্চু, সদস্য সচিব আলমগীর হোসেন সাকিব, আড়াইহাজার থানা যুবদলের সদস্য সচিব খোরশেদ আলম ভুঁইয়া, জেলা স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি আলমগীর হোসেন, আড়াইহাজার পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মাসুদ রানা, পৌর ছাত্রদলের আহ্বায়ক ইয়াসিন আহমেদ, সফর আলী কলেজ শাখা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক সাদ্দাম হোসেনসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

সর্বশেষ - লিড