en
সোমবার , ১৩ মার্চ ২০২৩ | ২৫শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

বিএনপি নেতা আজাদসহ ৪৪জন নেতাকর্মীর আত্মসমর্পণ: ৬এপ্রিল জামিন শুনানি

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
মার্চ ১৩, ২০২৩ ৭:৫৩ পূর্বাহ্ণ
PicsArt 03 13 01.51.02

নারায়ণগঞ্জের কন্ঠ: আড়াইহাজার থানার একটি নাশকতার মামলায় বিএনপির নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদসহ ৪৪জন আড়াইহাজার উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মী আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন আদালত আগামী ৬এপ্রিল জামিন শুনানির দিন ধার্য করেছেন আদালত।

সোমবার ( ১৪ মার্চ ) সকালে উচ্চ আদালতের নির্দেশক্রমে নারায়ণগঞ্জ চীফ জুডিশিয়াল আদালতে বেলবন্ড জমা প্রদান করেন। পরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত শুনানি শেষে উক্ত বিষয় বিবেচনা নিয়ে মুল এলসিআর প্রাপ্তি সাপেক্ষে জামিন বিষয়ে পূর্ণাঙ্গ শুনানির জন্য আগামী ৬ এপ্রিল শুনানির দিন ধার্য করেন। এবং আসামিরা ৬ এপ্রিল পর্যন্ত বিজ্ঞ আইনজীবীদের জিম্মায় থাকবেন বলে আদেশ প্রদান করেন । আড়াইহাজার থানা মামলা নং- ২৬(২)২৩।

আসামি পক্ষের আইনজীবী নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান বলেন, উচ্চ আদালতের নির্দেশক্রমে ১৫ই মাচের মধ্যে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বেলবন্ড জমা প্রদান এবং জামিন বিষয়ে জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন। সেই মতে ১৩ মার্চ আসামিরা চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বেলবন জমা প্রদান করেন এবং বিজ্ঞ জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন ‌। আদালত উক্ত বিষয় বিবেচনা নিয়ে মুল এলসিআর প্রাপ্তি সাপেক্ষে জামিন বিষয়ে পূর্ণাঙ্গ শুনানির জন্য আগামী ৬ এপ্রিল শুনানির দিন ধার্য করেন। এবং আসামিরা ৬ এপ্রিল পর্যন্ত বিজ্ঞ আইনজীবীদের জিম্মায় থাকবেন।

আসামিরা হলেন- বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক লুৎফর রহমান আব্দু, আড়াইহাজার উপজেলা বিএনপি’র সভাপতি ইউসুফ আলী ভূঁইয়া, যুগ্ম সম্পাদক মাসুম শিকারী, আড়াইহাজার উপজেলা যুবদলের সদস্য সচিব খোরশেদ আলম ভুঁইয়া,আড়াইহাজার উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আলমগীর হোসেন সাকিবসহ আড়াইহাজার উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের ৪৪ নেতাকর্মীরা।

এসময়ে আদালত আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক জুয়েল আহম্মেদ, কেন্দ্রীয় যুবদলের প্রথম সদস্য সাদেকুর রহমান সাদেক, নারায়ণগঞ্জ মহানগর যুবদলের আহ্বায়ক মমতাজ উদ্দিন মন্তু, সদস্য সচিব মনিরুল ইসলাম সজল, যুগ্ম আহ্বায়ক মোয়াজ্জেম হোসেন মন্টি, আড়াইহাজার উপজেলা বিএনপি’র সহ-সভাপতি এড. খোরশেদ আলম মোল্লা, এড. সিদ্দিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক শফি উদ্দিন ভূঁইয়া শফু, সাংগঠনিক সম্পাদক এড. কামাল হোসেন মোল্লা, আড়াইহাজার পৌরসভা বিএনপি’র সভাপতি মোহাম্মদ উল্লাহ লিটনসহ জেলা ও মহানগর বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

প্রসঙ্গত, গত (১১ ফেব্রুয়ারি) উপজেলার সাতগ্রাম ইউনিয়নের পাঁচরুখী এলাকায় পদযাত্রা কর্মসূচী পালন করতে গেলে পুলিশ বাধা দেয় বিএনপি নেতাকর্মীদের। এসময় বিএনপি নেতাকর্মীরা বাধা উপেক্ষা করে সামনে যেতে চাইলে পুলিশ লাঠিচার্জ করে। এতে বিএনপি নেতাকর্মীরা ইট-পাটকেল নিক্ষেপ শুরু করলে পুলিশ টিয়ার গ্যাস ও গুলি ছুড়ে। এতে ইউনিয়ন ছাত্রদলের সভাপতি নাহিদ মোল্লা গুলিবিদ্ধ হন এবং ১৫ নেতাকর্মী আহত হন। 

পরে গত (১২ ফেব্রুয়ারি) আড়াইহাজার থানার উপ-পরিদর্শক (এসআই) নুর ই আলম সিদ্দিকী বাদী হয়ে বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদসহ আড়াইহাজার উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের ৫০জন নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত ৬০- ৭০জনের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন। এ ঘটনায় যুবদল নেতা ইয়াকুব (২৭)কে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত
PicsArt 12 26 11.41.19

মহানগর বিএনপির সাংগঠনিক আব্দুস সবুর সেন্টু আটক

PicsArt 03 14 03.33.18

কারামুক্ত যুবদল নেতা সাদেক ও সজলকে ফুলের মালা দিয়ে আজাদের বরণ

PicsArt 09 04 05.52.45

শাওন হত্যার প্রতিবাদে পল্টনের সমাবেশে নারায়ণগঞ্জ মহানগর যুবদলের বিক্ষোভ মিছিল

PicsArt 05 10 08.54.17

বক্তাবলীতে ৩০০ পরিবারকে ঈদ সামগ্রী বিতরণ

PicsArt 11 14 09.48.55

নবনির্বাচিত চেয়ারম্যান আরিফুলকে শপথ বাক্য পাঠ করালেন’ডিসি’

PicsArt 03 09 12.17.50

বিএনপির কেন্দ্রীয় নেতা আজাদসহ না’গঞ্জ বিএনপির শতাধিক নেতাকর্মীর হাজিরা

PicsArt 10 26 10.34.01

যুবদলের ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে সজলের শুভেচ্ছা

PicsArt 08 16 01.40.21

খালেদা জিয়ার জম্মদিনে সোনারগাঁ থানা জাসাসের দোয়া মাহফিল

142942mayank2 kalerkantho com

বাংলাদেশের রান একাই টপকে গেলেন মায়াঙ্ক!

PicsArt 07 06 11.04.20

এড. সুইটির নেতৃত্বে যুব মহিলা লীগের ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন