en
রবিবার , ২৯ অক্টোবর ২০২৩ | ২৫শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

বিএনপি-পুলিশ সংঘর্ষে আড়াইহাজার রণক্ষেত্র: আজাদসহ আহত অর্ধশত

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
অক্টোবর ২৯, ২০২৩ ৭:২৪ অপরাহ্ণ
PicsArt 10 29 07.20.09

নারায়ণগঞ্জের কন্ঠ: আড়াইহাজারে হরতালের সমর্থনে বিএনপির মিছিলে বাধা দেওয়াকে কেন্দ্র করে দলটির নেতা-কর্মীরা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছেন। এসময় পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে টিয়ার গ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করলে বিএনপির নেতা-কর্মীরা বৃষ্টির মত ইটপাটকেল ছোড়েন।এতে রণক্ষেত্রে পরিণত হয় ঘটনাস্থল।

রবিবার (২৯ অক্টোবর) বেলা ১১টায় আড়াইহাজারের তিনটি স্থানে বিএনপির নেতা-কর্মীরা মিছিল করেন। এর মধ্যে উপজেলার পাঁচরুখীতে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষে আহত হয়েছেন বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মাসুকুল ইসলাম রাজীব, আড়াইহাজার উপজেলা বিএনপির সভাপতি ইউসুফ আলী ভূঁইয়া, সাধারণ সম্পাদক জুয়েল আহমেদ, সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবু, কালাপাহাড়িয়া উনিয়ন যুবদলের সাবেক আহ্বায়ক মুছা সিরাজী, হাইজাদী ইউনিয়ন যুবদলের সাধারণ সম্পাদক মীর মেহেদী হাসান, জেলা কৃষক দলের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক আলম, বিশনন্দী ইউনিয়ন বিএনপির মুজিবর, খাজা মাঈনুদ্দিনসহ অর্ধশত নেতা-কর্মী।

বিএনপির নেতা-কর্মীদের অভিযোগ, সকালে পাঁচরুখীতে বিএনপির হরতালের সমর্থনে মিছিলে পুলিশ বাধা দেয়। এসময় দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। তখন পুলিশ টিয়ার গ্যাস ও রাবার বুলেট ছোড়ে। জবাবে বিএনপির নেতা-কর্মীরা বৃষ্টির মত ইট-পাটকেল ছোড়েন। এসময় ওই এলাকা ছেড়ে বান্টি ও পুরিন্দা এলাকায় চলে গিয়ে সেখানে হরতালের সমর্থনে মিছিল করেন বিএনপির নেতা-কর্মীরা।

এদিকে নেতা-কর্মীরা চলে গেলে বিপুলসংখ্যক পুলিশ ও র‍্যাব সদস্য পাঁচরুখীতে বিএনপি নেতা আজাদের বাড়িতে অভিযান চালান। এসময় স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা তার বাড়িঘরে ভাঙচুর ও নারীদের সঙ্গে অশোভন আচরণ করেন বলে অভিযোগ করেছেন নজরুল ইসলাম আজাদ।

বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সহ- সম্পাদক বলেন, আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে বিনা উসকানিতে পুলিশ গুলি চালিয়েছে। আমাদের জেলা বিএনপি নেতা ও উপজেলা বিএনপির অর্ধশতাধিক নেতা-কর্মী গুলিবিদ্ধ হয়েছেন। নির্বিচারে গুলি চালিয়েছে পুলিশ। এরপর আমরা সেখান থেকে চলে গেলে বিপুলসংখ্যক পুলিশ ও র‍্যাব আমার বাড়ি ঘিরে অভিযান চালায়। পুলিশ ও র‍্যাবের পাহারায় স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা আমাদের বাড়িঘরে হামলা ও ভাঙচুর চালায়। এসময় বাড়িতে অবস্থান করা নারী-শিশুদের সঙ্গে খারাপ আচরণ করে তারা। এ ঘটনায় আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং পুলিশকে এহেন কাজ থেকে দূরে থাকতে অনুরোধ করছি।

এ বিষয়ে আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান উল্লাহ বলেন, বিএনপি নেতারা সড়ক অবরোধ করে বিশৃঙ্খলা শুরু করলে আমরা বাধা দেই। পরে তারা আমাদের ওপর ইটপাটকেল নিক্ষেপ শুরু করলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কয়েক রাউন্ড গুলি করা হয়েছে। পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে রয়েছে।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত
150326kolkata10

কলকাতায় বাংলাদেশি ব্যবসায়ীকে অপহরণের পর মুক্তিপণ দাবি, অতঃপর…

PicsArt 07 21 03.44.02

মসজিদে মসজিদে মুসল্লিদের মাঝে মহানগর বিএনপির লিফলেট বিতরণ

PicsArt 01 29 08.10.17

সর্বক্ষেত্রে নারীরা আজ এগিয়ে যাচ্ছে : এডিসি

received 2923589644411536

একুশে আগস্ট উপলক্ষে মাদরাসার ছাত্রদের মাঝে বস্ত্র ও খাবার বিতরণ

PicsArt 02 19 09.04.05

ভাষা শহীদদের প্রতি নারায়ণগঞ্জ মহানগর যুবদলের বিনম্র শ্রদ্ধাঞ্জলি

446

রায়কে কেন্দ্র করে শহরে বিশেষ নিরাপত্তা জোরদার

PicsArt 08 30 12.57.29

বিএনপির ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকীতে না’গঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের শুভেচ্ছা

PicsArt 05 21 08.10.30

ফতুল্লায় যুবককে পিটিয়ে জখম থানায় অভিযোগ করায় হুমকি

PicsArt 05 31 06.53.18

সিদ্ধিরগঞ্জ থানা যুবদলের উদ্যোগে জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকী পালন

PicsArt 08 27 08.14.19

ফকির নীট ওয়্যার গ্রুপের বিরুদ্ধে জমি দখল ও সন্ত্রাসী কার্যকলাপের অভিযোগ এনে আল-জয়নাল গ্রুপের কর্তাকর্তা-কর্মচারীদের মানববন্ধন