en
শুক্রবার , ৩১ মে ২০২৪ | ১৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

ভাতের মাছে বাঙালি সোনার বাংলাদেশ শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের অবদান: আজাদ

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
মে ৩১, ২০২৪ ৭:১৬ অপরাহ্ণ
PicsArt 05 31 07.11X.53X

নারায়ণগঞ্জের কন্ঠ: বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক নজরুল ইসলাম আজাদ বলেছেন, এই স্বৈরাচারী সরকার তারা ইতিহাসকে বিকৃত করতে চায়। আপনারা কি মানুষের মন থেকে জিয়াউর রহমানের নাম বুঝতে পারবেন। স্বাধীনতার ঘোষণা তো শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানই দিয়েছেন। সরকার এটা এটাকেও বিকৃত করার চেষ্টা করছে। কিন্তু সরকার কি এটা পেরেছে পারেনি এটা সম্ভব না। এটা মানুষের মনের মানচিত্রে আঁকা আছে শত চেষ্টা করলেও এটাকে মুছে ফেলা যাবে না। আপনার অপচেষ্টা করতে পারবেন কিন্তু সে অপচেষ্টা কোনদিন লাভ হবে না। এদেশের মানুষ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে ভালোবাসেন এখনো উনার জন্য এদেশের মানুষ দোয়া করেন। আমরাও উনার জন্য সব সময় দোয়া করি কারণ উনার অবদানের মাধ্যমে আজকের এই সোনার বাংলাদেশ। ভাতের মাছে বাঙালি সোনার বাংলাদেশ শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের অবদান। আর আজকে সেই অবস্থান থেকে এদেশের নেতৃত্ব দিচ্ছেন দেশনায়ক তারেক রহমান। এদেশের মানুষের গণতান্ত্রিক ও ভোটের অধিকার রক্ষার্থে উনি যুদ্ধ ঘোষণা করছেন। সেটা হলো যুদ্ধ হলো গণতান্ত্রিক যুদ্ধ। এই স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে যুদ্ধ। এদেশের মানুষের অধিকার আদায়ের যুদ্ধ । সেই যুদ্ধের জন্য আপনারা সবাই প্রস্তুত আছেন তো শেষ পর্যন্ত থাকবেন। সেই যুদ্ধে আমরাই বিজয় হবে ইনশাল্লাহ।

বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ মহানগর যুবদলের উদ্যোগে দোয়া মাহফিল ও খাবার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা গুলো বলেন।

শুক্রবার ( ৩১ মে ) বিকেল তিনটায় শহরের কিল্লারপুল এলাকায় এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসময়ে বিএনপি’র প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এবং আরাফাত রহমান কোকোর বিদেহী আত্মার মাগফেরাত ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুস্থতা কামনা করে দোয়া পরিচালনা করা হয়। পরে অসহায় ও দুঃস্থদের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়।

তিনি বলেন, বিগত আন্দোলন সংগ্রামে যারা কেস মামলা খেয়েছে আমি চেষ্টা করেছি তাদেরকে কিভাবে জামিন করানোর জন্য। কারণ তারা তো এই দলের জন্য আন্দোলন সংগ্রাম করতে গিয়ে কেস মামলা খেয়েছে। তাদের সবার জন্য আমার সাধ্য অনুযায়ী করেছি। যেমন টিপু ভাই থেকে শুরু করে সবাইকে আমি জামিন করিয়েছি। আমার চেষ্টার কোনো ত্রুটি ছিল না। আমি কাউকে পার্সোনালভাবে কোন কিছু করিনি আমি দলের জন্য করেছি। আর যারা ঈমানের সাথে বিএনপিটা করবে। আওয়ামী লীগের সাথে ব্যালেন্স না করে।যারা ঈমানী দায়িত্ব নিয়ে জিয়া পরিবারের প্রতি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রতি কাজ করবে আমি তাদের সাথে আছি এবং থাকবো। আর এতে করে যদি আমার বড় ধরনের কোন ক্ষতিও তাতেও আমার কোন সমস্যা নেই সবকিছুর মালিক আল্লাহ।

তিনি আরও বলেন, নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ও অঙ্গ সংগঠনের কমিটি এগুলো আমার ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান করেন। আমরা অনেকে আছি আমরা রিকোস্ট করতে পারি যেহেতু আমরা পলিটিক্স করি। যেহেতু আমরা কেন্দ্রে রাজনীতি করি নারায়ণগঞ্জের বিষয় তো আমরা বিকোস্ট করতেই পারি। আমরা আমাদের নেতা দেশনায়ক তারেক রহমানকে বলতে পারি আপনারা সবাই বলতে পারেন। কারণ এখন উনি ইউনিয়ন পর্যায়েও নেতাকর্মীদের সঙ্গে কথা বলেন আপনারা অনেকেই তা জানেন। আমি সুন্দর ও সুশৃংখল নারায়ণগঞ্জ বিএনপি যুবদল ও অঙ্গ সংগঠনগুলো হোক এটাই আমার কামনা ও বাসনা। তার জন্য আমার কাছ থেকে যতপ্রকার সহযোগিতা প্রয়োজন আমি সব ধরনের সহযোগিতা করব ইনশাল্লাহ।

নারায়ণগঞ্জ মহানগর যুবদলের আহ্বায়ক মনিরুল ইসলাম সজলের সভাপতিত্বে ও সদস্য সচিব সাহেদ আহমেদের সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক এড. সাখাওয়াত হোসেন খান, বিশেষ বক্তা হিসেবে উপস্থিত মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু, বিশেষ অতিথি মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ফতেহ রেজা রিপন, সদস্য এড. রফিক আহমেদ, মাহাবুব উল্লাহ্ তপন,জেলা যুবদলের আহ্বায়ক সাদেকুর রহমান সাদেক।

এসময়ে আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সাবেক যুগ্ম সম্পাদক নূরে এলাহী সোহাগ, শেখ মোহাম্মদ অপু, সাবেক সহ- সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, সাবেক সহ- সাংগঠনিক সম্পাদক পারভেজ খান, আরমান হোসেন, যুুুুবদল নেতা ফয়েজ উল্লাহ সজল, রাফি উদ্দিন রিয়াদ, সাইফুল ইসলাম আপন, সাজ্জাদ হোসেন কমল, কামরুল হাসান, অদুদ সাগর, মিনহাজ মিঠু, মোয়াজ্জেম হোসেন আনোয়ার, জুনায়েদ মোল্লা, হাবিবুর রহমান মাসুদ, নুরুজ্জামান, এ এইচ সৌরভ, মানিক বেপারী, মিয়া মো. শাকিল, শফিকুল ইসলাম শফিক, শাহীন শরীফ, আরিফ খান, শহিদুল ইসলাম শহিদ, শাহজালাল কালু, মোফাজ্জল হোসেন আনোয়ার, রেজাউল করিম রেজা, মো. হারুন, জহিরুল ইসলাম হারুন, আরিফ হোসেন, আঃ কাদির, সোহেল প্রধান, মাকসুদুর রহমান শাকিল, রুবেল সরদার, মো. সফিক, জাহিদ, শরীফুর রহমান, সজিব আহমেদ, নাজমুল জোয়াদ্দার, সাকিল, সুলতান, আরিফ, মাসুদ রানা, জিসান, রমজান, সাকিল, মিরাজ, রাকিবুল ইসলাম, সামিম, কাউসার আহমেদ, আবদুল হামিদ পলাশ, মো. শাহরিয়ার, আঃ হাকিম, ইব্রাহীম, শাহজালাল কালু, নিজাম উদ্দিন, আঃ রহমান প্রমুখ।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত
IMG 20231223 103224

ভোট বর্জনের আহ্বান জানিয়ে সজলের নেতৃত্বে মহানগর যুবদলের লিফলেট বিতরণ

PicsArt 11 02 05.11.10

নাসিম ওসমান স্মৃতি ফুটবল লীগের উদ্বোধন করলেন : শামীম ওসমান

125726ban kalerkantho com

টেস্ট সিরিজের জয়-পরাজয়ে যেমন হবে টাইগারদের র‌্যাংকিং

6655

গিয়াসউদ্দিনকে এমপি শামীম ওসমানের চ্যালেঞ্জ

PicsArt 10 10 10.51.03

সিদ্ধিরগঞ্জে সজল- সাহেদের বিরুদ্ধে মামলা রিপনের নিন্দা ও প্রতিবাদ

IMG 20181009 204946

বন্দরবাসীর ৪৭ বছরের কাঙ্খিত সেতু হবে কদম রসুল সেতু – আইভী

PicsArt 04 21 12.56.41

সোনারগাঁয়ের গুম, খুন ও নির্যাতন পরিবারকে মান্নানের ঈদ উপহার

PicsArt 07 22 03.03.06

ছেলেধরা সন্দেহ গণপিটুনিতে নিহতের মামলায় ৮ জনের ১দিনের রিমান্ড মঞ্জুর

PicsArt 12 27 12.09X.19X

মামুন ভূঁইয়ার গ্ৰেপ্তার, মুক্তির দাবি জানিয়েছেন বন্দর উপজেলা বিএনপি

PicsArt 02 02 01.29.05

ফতুল্লায় এশিয়া কেমিক্যাল কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড