en
শনিবার , ২৫ মে ২০১৯ | ২৭শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

ভেদাভেদ নয়, ঐক্য মতের ভিত্তিতে পূজা কমিটি গঠন হবে : খোকন সাহা

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
মে ২৫, ২০১৯ ৬:০০ অপরাহ্ণ
PicsArt 05 25 11.54.09

নারায়ণগঞ্জের কন্ঠ:

নারায়ণগঞ্জ জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদের সমন্বয় ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা বলেছেন, কোন ভেদাভেদ নয় ঐক্য মতের ভিত্তিতে জেলা ও মহানগর পূজা কমিটি গঠন করা হবে । পাশাপাশি এও বলতে চাই কোন পকেট কমিটি চলবে না । সকল কমিটি সম্মেলনের মধ্যদিয়ে গঠন করা হবে । নতুন নেতৃত্ব ধর্মীয় সংখ্যালঘুদের যাবতীয় সমস্যার সমাধানের মধ্যদিয়ে পূজা পরিষদকে আরও সুসংগঠিত করে তুলবে ।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সোনারগাঁও উপজেলা  শাখার দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথাগুলো বলেন ।

শনিবার ( ২৫ মে) বিকেলে সোনারগাঁ মোগড়াপাড়াস্থ বড়নগর গৌর নিতাই আখড়া প্রাঙ্গণে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।  তিনি  বলেন, কিছু কিছু সমস্যা তো  আজেই । দেশের বিভিন্ন জায়গায় সংখ্যালঘুদের ওপর হামলা ও নির্যাতন করা হয় ‌ এবং মন্দিরে হামলা ও ভাংচুর করা হয়েছিল । কিছু স্বার্থান্বেষী মহল সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে এ হামলা ও অপপ্রচার চালিয়ে ছিলো । সরকারের কঠোর হস্তক্ষেপে তা দমন করা হয়েছে । আমাদের মনে রাখতে হবে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা। সংখ্যালঘুদের আশ্রয়স্থল হলেন তিনি । সুতরাং এমন কিছু করবো না যাতে করে সরকার বিব্রতকর অবস্থায় পড়তে হয় । তিনি আরো বলেন, আগামী জুন মাসের শেষে নাহলে জুলাইয়ের মধ্যেই জমজমাট আয়োজনের মধ্য দিয়ে জেলা ও মহানগর পূজা পরিষদের সম্মেলন অনুষ্ঠিত হবে । অতীতের চেয়ে এবারের পূজা উদযাপন পরিষদের কমিটি অনেক শক্তিশালী হবে ।

সোনারগাঁও উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি লোকনাথ দত্তের সভাপতিত্বে সাধারণ সম্পাদক প্রদীপ ভৌমিকের সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক সাগর হালদার, বিশেষ অতিথি নারায়ণগঞ্জ মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি দীপক কুমার সাহা, সাধারণ সম্পাদক শিখণ সরকার শিপন, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দাশ, মহানগরের সাধারণ সম্পাদক নিমাই দে প্রমুখ ।

বক্তব্যে রাখেন জেলা পূজা উদযাপন পরিষদের সহ সভাপতি মনোরঞ্জক দাস, বিজয় সরকার, সমাজ কল্যাণ সম্পাদক সহদেব দাস, মহানগর কমিটির সিনিয়র সহ-সভাপতি অরুন কুমার দাশ, যুগ্ম সম্পাদক সাংবাদিক উত্তম সাহা, কোষাধ্যক্ষ সুশীল দাস, সিদ্ধিরগঞ্জ থানা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের আহ্বায়ক কালীপদক মল্লিক, আড়াইহাজার থানা পূজা উদযাপন কমিটির সভাপতি হারাধন চন্দ্র দে,  ফতুল্লা কমিটির সহ সম্পাদক অরুণ দাশ, বন্দর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শংকর কুমার দাশ, সাধারণ সম্পাদক শ্যামল বিশ্বাস, সিদ্ধিরগঞ্জ কমিটির সভাপতি শিশির ঘোষ অমর, জাতীয় হিন্দু মহাজোটের জেলা কমিটির সভাপতি এড. রঞ্জিত কুমার দে ।

পূজা কমিটির বিভিন্ন থানার নেতৃবৃন্দরা বক্তব্যে তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেন, জেলা কমিটি সভাপতি শংকর কুমার সাহা ও সাধারণ সম্পাদক সুজন সাহা তারা নেতৃত্বে থাকলে কি হবে । তাদের দিয়ে থানা কমিটির নেতৃবৃন্দের কোন উপকার আসে না । বিপদ আপদে খোঁজেও পাওয়া যায় না । তারা নিজেদের নিয়ে ব্যস্ত থাকে । তৃনমুলের কোন খোঁজ খবর নেননি । আমাদের কোন সমস্যাই তাদেরকে পাশে পাইনি । আমাদের দাবি একটাই সেটি হলো জেলা কমিটি সভাপতি দীপক সাহা ও সাধারণ সম্পাদক হিসেবে শিখন সরকারকে দেখতে চাই । হিন্দু সম্প্রদায়ের যেকোনো সমস্যা হলোই তারা ছুটে আসেন খোঁজ খবর নেন । এবং আর্থিক সহায়তার মাধ্যমে আমাদের বিভিন্ন সমস্যা করে থাকেন । এ সময়ে থানা কমিটির নেতৃবৃন্দরা দ্রুত জেলা কমিটির গঠনের জন্য কেন্দ্রীয় নেতৃবৃন্দদের প্রতি আহ্বান জানান ।

আগামী দুই বছরের জন্য লোকনাথ দত্তকে সভাপতি ও প্রদীপ ভৌমিককে সাধারণ সম্পাদক করে ৯ সদস্য বিশিষ্ট সোনারগাঁও উপজেলা পূজা পরিষদের নতুন কমিটি ঘোষনা করেন এবং আগামী ১৫ দিনের মধ্যে বিশিষ্ট সাংবাদিক শংকর কুমার দের সাথে আলোচনা করে পূর্ণাঙ্গ কমিটি জমা দেওয়ার নির্দেশনা প্রদান করা হয় ।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত
PicsArt 02 16 05.52.07

সোনারগাঁয়ে হাট ইজারাকে কেন্দ্র করে যুবলীগ-ছাত্রলীগের সংঘর্ষ, ১৫ জন আহত

PicsArt 12 11 05.20.47

আড়াইহাজারে এখনো নির্বাচনের লেভেল প্লেয়িং ফিল্ড পরিবেশ তৈরি হয়নি: আজাদ

download 8

জলদস্যুদের সামনে সিনেমার শিল্পীরা

PicsArt 01 16 09.02.47

আড়াইহাজার বিএনপি নেতা জুয়েল- বাচ্চুসহ ৬জন কারাগারে: স্বেচ্ছাসেবক দলের মুক্তি দাবি

PicsArt 08 19 03.26.38

প্রতিষ্ঠা বার্ষিকীর র‌্যালিতে বাচ্চু- সাকিবের নেতৃত্বে আড়াইহাজার স্বেচ্ছাসেবক দল

PicsArt 04 08 10.05.03

দেশের মানুষ এখন বাজারে গিয়ে কাঁদে: এড. সাখাওয়াত

PicsArt 03 14 09.09.31

নির্বাচন বাতিলের প্রতিবাদে না’গঞ্জ কেমিস্টস্ এন্ড ড্রাগিস্টস্ সমিতির মানববন্ধন

PicsArt 09 30 12.37.43

আমজাদ হত্যা মামলায় আজাদসহ ৪০ নেতাকর্মীর আদালতে হাজিরা

PicsArt 09 01 07.23.58

ঢাকার রাজপথে নারায়ণগঞ্জ জেলা যুবদলের বিশাল শোডাউন

PicsArt 11 12 10.36.04

কালাম কামালের মনোনয়ন ফরম সংগ্রহ