en
বুধবার , ২ আগস্ট ২০২৩ | ৪ঠা মাঘ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

মিথ্যা মামলায় কারাদণ্ড দিয়ে জিয়া পরিবারের সুনামকে বিনষ্ট করা যাবেনা: আজাদ

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
আগস্ট ২, ২০২৩ ১২:০১ অপরাহ্ণ
PicsArt 08 02 06.01.08

সংবাদ বিজ্ঞপ্তি: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে দুদকের একটি মামলা কারাদণ্ড আদেশের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সহ- সম্পাদক নজরুল ইসলাম আজাদ।

এক বিবৃতিতে নজরুল ইসলাম আজাদ বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জননেতা তারেক রহমান ও তার সহধর্মিণী বিশিষ্ট চিকিৎসক ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে রাজনৈতিক প্রতিহিংসার কারণে দুদকের একটি মিথ্যা মামলায় কারাদণ্ড দেয়া হয়েছে। এসকল মিথ্যা মামলায় কারাদণ্ড দিয়ে জিয়া পরিবারের সুনামকে বিনষ্ট করা যাবেনা। সরকার তারেক রহমানের জনপ্রিয়তা ঈর্ষান্বিত হয়ে তার ও তার সহধর্মিণী বিশিষ্ট চিকিৎসক ডা. জোবাইদা রহমানের মিথ্যা মামলায় কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, এই অবৈধ সরকার বর্তমানে আদালতকে ঢাল হিসেবে ব্যবহার করছে। সরকারের পায়ের নিচের মাটি সরে গেছে। সরকার এখন পালানোর পথ খুঁজে। দুষ্টচক্রের দুস্কর্মের কারখানার দ্বারা মিথ্যা মামলার কারাদণ্ডকে বাংলাদেশের মানুষ ঘৃনা ভরে প্রত্যাখান করেছে। অবিলম্বে তারেক রহমান ও ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে এই মিথ্যা মামলার কারাদণ্ড আদেশের প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

উল্লেখযোগ্য : বুধবার (২ আগস্ট) ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ মো. আছাদুজ্জামানের আদালত জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দুটি অভিযোগে নয় বছর ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানকে তিন বছর কারাদণ্ড দিয়েছেন ।

রায়ে দুর্নীতি দমন কমিশন (দুদক) আইন ২০০৪- এর ২৬ (২) ধারায় তারেক রহমানকে তিন বছর ও ২৭(১) ধারায় ছয় বছরের কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া তাকে তিন কোটি টাকা জরিমানা অনাদায়ে তিন মাস কারাদণ্ড দেওয়া হয়েছে।

অপরদিকে জোবাইদা রহমানকে ২৭(১) ধারায় তিন বছর কারাদণ্ড দেন আদালত।  এছাড়া তাকে জরিমানা ৩৫ লাখ টাকা জরিমানা, অনাদায়ে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

এছাড়া তারেকের দুই কোটি ৭৪ লাখ ৯৩ হাজার ৮৭ টাকা রাষ্ট্রীয় অনুকূল বাজেয়াপ্ত ঘোষণা করা হয়েছে

সর্বশেষ - লিড