en
বৃহস্পতিবার , ৫ ডিসেম্বর ২০১৯ | ২৭শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

মেয়র আইভীকে হত্যাচেষ্টার ২২ মাস পর আদালতে মামলা

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
ডিসেম্বর ৫, ২০১৯ ৪:৩৭ অপরাহ্ণ
PicsArt 12 05 10.28.55

নারায়ণগঞ্জের কন্ঠ:

ফুটপাতে হকার বসানোকে কেন্দ্র করে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী ও তার সমর্থকদের ওপর হামলার ২২ মাস ১৮ দিন পর আদালতে মামলা করা হয়েছে।

মেয়র আইভীকে হত্যাচেষ্টার অভিযোগ এনে বুধবার (০৪ ডিসেম্বর) বিকেলে সিটি কর্পোরেশনের আইন কর্মকর্তা জিএমএ সাত্তার বাদী হয়ে এ মামলা করেন। মামলাটি আমলে নিয়ে সদর মডেল থানা পুলিশকে আইনগত ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন নারায়ণগঞ্জ আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম ফাহমিদা খাতুন।

বিষয়টি নিশ্চিত করে নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান বলেন, মামলাটি আমলে নিয়ে সদর মডেল থানা পুলিশকে আইনগত ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন আদালতের বিচারক।

মামলার এজাহারে ঘটনার দিন অস্ত্র প্রদর্শনকারী নিয়াজুল ও নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহ নিজামসহ নয়জনের নাম উল্লেখ করা হয়েছে। সেই সঙ্গে অজ্ঞাত ৯০০-১০০০ জনের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

এজাহারে উল্লেখিত অন্যরা হলেন- মহানগর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন সাজনু, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জুয়েল হোসেন, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, স্বেচ্ছাসেবক লীগ নেতা জানে আলম বিপ্লব, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান সুজন, যুবলীগ কর্মী নাসির উদ্দিন ওরফে টুন্ডা নাসির ও যুবলীগ নেতা চঞ্চল মাহমুদ।

এর আগে একই ঘটনায় গত বছরের ২৩ জানুয়ারি সিটি কর্পোরেশনের আইন কর্মকর্তা জিএমএ সাত্তার বাদী হয়ে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় একটি লিখিত অভিযোগ দিলেও মামলা হিসেবে রেকর্ড করেনি পুলিশ। এরই প্রেক্ষিতে বৃহস্পতিবার আদালতে মামলা করা হয়।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ২০১৮ সালের ১৬ জানুয়ারি বিকেল ৪টায় মেয়র সেলিনা হায়াৎ আইভী সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও অন্যদের সঙ্গে নিয়ে পদযাত্রা শুরু করেন। বিকেল সাড়ে ৪টায় পদযাত্রাটি বঙ্গবন্ধু সড়কের চাষাঢ়া সায়েম প্লাজার সামনে পৌঁছালে বিবাদীরা পিস্তল, রিভলবার, শটগান ও দেশী অস্ত্র নিয়ে চারদিক থেকে হামলা চালায়। সেই সঙ্গে বৃষ্টির মতো ইট-পাটকেল ছুড়তে থাকে। মেয়রসহ তার সঙ্গে থাকা লোকজনকে হত্যার উদ্দেশ্যে এ হামলা চালানো হয়। হামলায় আইভীসহ ৪৩ জন গুরুতর আহত হন।

পরবর্তীতে মেয়র সেলিনা হায়াৎ আইভী হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। ঘটনার চারদিন পর ২২ জানুয়ারি সুনির্দিষ্ট প্রমাণসহ নারায়ণগঞ্জ সদর মডেল থানায় মামলার এজাহার দেয়া হয়। কিন্তু থানা পুলিশ মামলা না নিয়ে জিডি নেয়।

এ বিষয়ে আইনগত ব্যবস্থা না নেয়ায় ২০১৯ সালের ৭ এপ্রিল নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার কার্যালয়ে অভিযোগ করা হয়। তখন পুলিশ সুপার নারায়ণগঞ্জ সদর মডেল থানার ওসিকে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। কিন্তু ওসিও কোনো ধরনের ব্যবস্থা নেননি। এরই প্রেক্ষিতে আদালতে মামলা করা হয়।

প্রসঙ্গত, ফুটপাতে হকার বসানোকে কেন্দ্র করে ২০১৮ সালের ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জের চাষাঢ়ায় মেয়র আইভী ও তার সমর্থকদের ওপর হামলা চালানো হয়। এতে মেয়র আইভী, সাংবাদিকসহ শতাধিক আহত হন। এ ঘটনায় শামীম ওসমানের সমর্থক নিয়াজুল ইসলামকে প্রকাশ্যে অস্ত্র নিয়ে গুলি চালাতে দেখা যায়।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত
Mergers and Purchases: How to Offer a Company

Mergers and Purchases: How to Offer a Company

PicsArt 10 06 07.31.41

বিএনপি নেতা আজাদের পিতার মাগফেরাত কামনায় আড়াইহাজার স্বেচ্ছাসেবক দলের দোয়া

PicsArt 11 18 05.48.29

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে মদনপুর রণক্ষেত্র

PicsArt 08 09 05.15.05

না:গঞ্জ টু চাঁদপুর নৌরুটে এমভি পূবালী – ৪ লঞ্চের শুভ উদ্বোধন

PicsArt 10 19 09.03.55

প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে না: গঞ্জে দুর্গোৎসবের সমাপ্তি

PicsArt 11 24 06.34.53

ডেবিডের সমাধিতে সাগর প্রধানের নেতৃত্বে মহানগর যুবদলের শ্রদ্ধা ও দোয়া

PicsArt 01 01 12.24.42

ইংরেজী নববর্ষ ২০২০ উপলক্ষে না’গঞ্জবাসীকে এড. স্বপন ভূঁইয়ার শুভেচ্ছা ও অভিনন্দন

PicsArt 12 26 10.44.03

রাজনীতি থেকে বিদায় নেব না, দ্বিগুণ শক্তি নিয়ে আবার মাঠে নামবো: শামীম ওসমান

PicsArt 03 26 05.18.37

শহরে নেতাকর্মীদের বিশাল শোডাউন করে সাখাওয়াতের শ্রদ্ধাঞ্জলি

PicsArt 10 31 12.05.03

মামুন’ কালাম’ সাখাওয়াত রাজিবসহ ২৪ জনের বিরুদ্ধে নাশকতা মামলা