en
রবিবার , ৩০ জুলাই ২০২৩ | ৪ঠা মাঘ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

সন্ত্রাসী কার্যক্রম করে ক্ষমতায় আসতে পারবেন না: শামীম ওসমা

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
জুলাই ৩০, ২০২৩ ২:২৯ অপরাহ্ণ
PicsArt 07 30 08.26.18 1

নারায়ণগঞ্জের কন্ঠ: নারায়ণগঞ্জ -৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান বিএনপির আন্দোলন প্রসঙ্গে বলেন, সন্ত্রাসী কার্যক্রম করে ক্ষমতায় আসতে পারবেন না। আমাদের উপর হামলা করা হয়েছিল আমরা কিছু করিনি।

এমন কিছু করবেন না যেন আমাদের উপর করা নির্যাতন মনে পড়ে যায়। মানুষের গায়ে আগুন দিয়ে বাড়িঘর, যানবাহন পুড়িয়ে ক্ষমতায় যেতে পারবেন না। আমরা এমন কিছু করতে চাই যেন মৃত্যুর পরও মানুষ আমাদের জন্য দোয়া করে।

বাংলাদেশ একটি দেশ। এ দেশ তোমার আমার দু’জনের মা। এটা আমার মাতৃভূমি এটা আমার ভবিষ্যৎ। এই মাতৃভূমি স্বাধীন করার জন্য ত্রিশ লক্ষ মানুষ শহীদ হয়েছেন। এই মাতৃভূমিকে আবারো ক্ষতবিক্ষত করার জন্য আজকে বিভিন্ন ধরনের ষড়যন্ত্র করা হচ্ছে।

রবিবার (৩০ জুলাই) বিকেলে সিদ্ধিরগঞ্জ রেবতী মোহন পাইলট স্কুল এন্ড কলেজের নবীন বরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এরআগে ৯৬ নং সিদ্ধিরগঞ্জ দক্ষিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নির্মিত ৬ তলা ভবনের উর্ধ্বমুখী সম্প্রসারণ কাজের উদ্বোধন করেন শামীম ওসমান।

শামীম ওসমান আরও বলেন, আজকে লজ্জা লাগছে যেই দেশ পৃথিবীর সবচেয়ে বেশি রক্ত দিয়ে স্বাধীন হয়েছে সেই দেশকে বলা হচ্ছে জাতিসংঘের অধীনে নির্বাচন করার জন্য। এতে আমাদের মত কিছু কিছু রাজনৈতিক ব্যক্তি খুশি হচ্ছে।

যদিও এটা জীবনে কখনো হবে না কারণ বাংলাদেশের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। অনেকেই স্বপ্ন দেখছেন রাতের আধারে ক্ষমতায় চলে আসবেন। ক্ষমতা তো অনেক দূরের কথা ক্ষমতার একশ কিলোমিটারের মধ্যে আসতে পারবেন না। 

তিনি আরও বলেন, আমার খুব অবাক লাগছে যে দেশ ত্রিশ লক্ষ মানুষের রক্ত দিয়ে কেনা এবং এই দেশের জন্য যারা শহীদ হয়েছেন তাদের আত্মার কাছে আমরা কি জবাব দেব। কেউ রাজনীতি করে ইবাদত করার জন্য, কেউ আসে নিজের সম্পদ বাড়ানোর জন্য। 

এ সময় ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে শামীম ওসমান বলেন, সামনে তোমাদেরকে সবকিছু করতে হবে। এই পৃথিবীতে কেউ কোন কিছু করে দিবে না। তোমাদের জীবন মাত্র শুরু হয়েছে সামনের দরজাটা খুব শক্ত, ওই দরজাটাকে লাথি মেরে তোমাদেরই ভাঙতে হবে। তোমাকে কিন্তু কেউ জায়গা করে দিবে না।  

এর জন্য তোমাদের দুটি জিনিস দরকার। একটা হচ্ছে মেধাগত শক্তি এবং মানুষের দোয়া। সামনে যে ষড়যন্ত্রটা হচ্ছে আমি তোমাদের বলতে চাই না এই কারণে তোমাদের মাথায় কোন লোড দিতে চাই না আমি। 

তবে একটা জিনিস মনে রাখবা এই দেশটাকে ধ্বংস করার ষড়যন্ত্র হচ্ছে। এমন জায়গায় নিয়ে যাওয়ার চেষ্টা করা হচ্ছে যেন এই দেশটাকে আফগানিস্তান ও সিরিয়ার চেয়েও খারাপ অবস্থানে নিয়ে যাওয়া হয়। আমরা আমাদের জীবন দিয়ে চেষ্টা করবো। আমরা মুক্তিযোদ্ধার সন্তান। আমরা লড়বো এবং জিতবো ইনশাল্লাহ। 

বাজে সন্ত্রাসী কার্যকলাপ কইরেন না। এই ১৪ বছর নারায়ণগঞ্জ অনেক শান্ত ছিল কেউ অশান্তির সৃষ্টি করবেন না। আমরা শান্তি চাই। পরে শিক্ষার্থীদের ডেকে তাদের কথা শোনেন শামীম ওসমান।  
সিদ্ধিরগঞ্জ রেবতী মোহন পাইলট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. নুর ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মজিবুর রহমান, সাধারণ সম্পাদক হাজী ইয়াছিন মিয়া, রেবতী মোহন পাইলট স্কুল এন্ড কলেজের গভর্নিং বডি, বিদ্যোৎসাহী সদস্য আলহাজ্ব মো. জালাল উদ্দিন আহমেদ, দাতা সদস্য আলহাজ্ব আব্দুল মতিন প্রধান, আজীবন দাতা সদস্য আলহাজ্ব আনিসুর রহমান, গভর্নিং বডি অভিাবক সদস্য (কলেজ) আলহাজ্ব মো. মুজিবুর রহমান, মোঃ ছিদ্দিক, গভর্নিং বডি অভিভাবক সদস্য (স্কুল) আলহাজ্ব মোঃ কবির হোসেন, গভর্নিং বডি অভিভাবক সদস্য (সংরক্ষিত মহিলা) মিসেস নুসরাত জাহান, শিক্ষক প্রতিনিধি (সংরক্ষিত মহিলা) মিসেস আকতার জাহানসহ শিক্ষক-শিক্ষিকা-ছাত্র-ছাত্রী প্রমুখ।

এছাড়াও নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হাসান নিপু, মহানগর আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক শাহ নিজাম, সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, মহানগর আওয়ামী লীগের সদস্য মো: রমজান আলী, নাসিক ৪নং ওয়ার্ড কাউন্সিলর নুর উদ্দিন মিয়া, থানা আওয়ামীলীগ নেতা মাহবুব হোসেন, মহানগর ছাত্রলীগ নেতা তপন মাহমুদ, শাহরিয়ার রহমান বাপ্পিসহ অন্যান্ন নেতৃবৃন্দ প্রমুখ।
 

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত
IMG 20231204 183129

বিশাল গাড়িবহর নিয়ে রাজপথে বীরদর্পে আজমেরী ওসমান

PicsArt 01 27 06.58.57

সেলিম ওসমানের সুস্থ্যতা কামনায় আইনজীবী সমিতির দোয়া

PicsArt 01 13 09.08.31

মেয়র আইভীর মামলায় শাহ্ নিজাম , হেলালসহ ৮ জনের জামিন

PicsArt 03 18 11.19.08

মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপসকে না’গঞ্জ জেলা আইনজীবী সমিতির শুভেচ্ছা

PicsArt 05 25 12.49.49

দুই দাবিতে কেন্দ্রীয় কার্যালয়ে ৫ থানার সম্মিলিত ছাত্রদলের অবস্থান

PicsArt 10 19 05.36.07

নারায়ণগঞ্জবাসীকে মহানগর পূজা উদযাপন পরিষদের শারদ শুভেচ্ছা

PicsArt 07 16 07.33.20

নগরীতে নারায়ণগঞ্জ ঐক্য পরিষদের সমাবেশ ও বিক্ষোভ মিছিল

PicsArt 01 05 01.09.14

সায়েমের নেতৃত্বে স্বেচ্ছাসেবক দল মিছিল নিয়ে মানববন্ধনে যোগদান

PicsArt 04 19 11.04.15

কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে নারায়ণগঞ্জে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা

PicsArt 06 13 12.57.32

জেলা বিএনপির সম্মেলন, সভাপতি পদে গিয়াসউদ্দিনের মনোনয়নপত্র সংগ্রহ