en
মঙ্গলবার , ৯ মার্চ ২০২১ | ৩০শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

সুপ্রীম কোর্ট বার নির্বাচন: আওয়ামী প্যানেলের না’গঞ্জ আদালতপাড়ায় গনসংযোগ ভোট প্রার্থনা

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
মার্চ ৯, ২০২১ ৫:০৪ অপরাহ্ণ
PicsArt 03 09 10.59.09

নারায়ণগঞ্জের কন্ঠ: বাংলাদেশ সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির ২০২১-২০২২ বর্ষের নির্বাচনে আওয়ামীলীগের বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সভাপতি প্রার্থী সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মতিন খসরু ও সাধারণ সম্পাদক প্রার্থী অ্যাডভোকেট আব্দুল আলীম মিয়া জুয়েল নারায়ণগঞ্জ আইনজীবীদের নিয়ে গণসংযোগ ও শুভেচ্ছা বিনিময় করে ভোট প্রার্থনা করেন ।

মঙ্গলবার ( ৯ মার্চ ) সকাল থেকে দুুপুর পর্যন্ত নারায়ণগঞ্জ আদালতপাড়ায় গণসংযোগ ও শুভেচ্ছা বিনিময় করেন ভোট প্রার্থনা করেন। বুধবার ও বৃহস্পতিবার দুইদিন ব্যাপী ভোটগ্রহণ চলবে। নির্বাচনে ১৪ পদের বিপরীতে চূড়ান্তভাবে ৫১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সভাপতি প্রার্থী সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মতিন খসরু ও সাধারণ সম্পাদক প্রার্থী অ্যাডভোকেট আব্দুল আলীম মিয়া জুয়েল নারায়ণগঞ্জ আইনজীবীদের নিয়ে গণসংযোগ ও শুভেচ্ছা বিনিময় করেন।

শুভেচ্ছা বিনিময়কালে নারায়ণগঞ্জ আইনজীবীদের মধ্যে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড.খোকন সাহা, বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় পরিষদ সদস্য ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. আনিসুর রহমান দিপু, জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য এড. হোসনে আরা বেগম বাবলী, আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড হাসান ফেরদৌস জুয়েল, জেলা আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী এড. এসএম ওয়াজেদ আলী খোকন, জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. মোহাম্মদ মোহসীন মিয়া, সাধারণ সম্পাদক এড. মো. মাহবুবুর রহমান সহ অন্যান্য সিনিয়র ও জুনিয়র আইনজীবীগণ।

নির্বাচন পরিচালনা কমিটির প্রধান, বিচারপতি (অব.) এ এফ এম আবদুর রহমান জানান, মনোনয়নপত্র যাচাই বাছাই এবং প্রত্যাহার শেষে ৫১ জন প্রার্থী চূড়ান্তভাবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১৪ পদের মধ্যে ৭টি সম্পাদকীয় পদ এবং ৭টি কার্যনির্বাহী সদস্য পদ রয়েছে। ৭টি সম্পাদকীয় পদের বিপরীতে ২৭ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

এর মধ্যে সভাপতি পদে ৫ জন, দুটি সহ-সভাপতি পদের বিপরীতে ৬ জন, সম্পাদক পদে ৪ জন, কোষাধ্যক্ষ পদে ৪ জন এবং ২ টি সহ-সম্পাদক পদের বিপরীতে ৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৭টি কার্যনির্বাহী সদস্য পদের জন্য ২৪ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

গত রোববার আইনজীবী সমিতির শহীদ সফিউর রহমান মিলনায়তনে প্রার্থীরা নির্বাচিত হলে কে কী করতে চান, তার বিস্তারিত তুলে ধরেছেন।

নির্বাচনে বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মতিন খসরুকে সভাপতি ও অ্যাডভোকেট আব্দুল আলীম মিয়া জুয়েলকে সম্পাদক পদে প্রতিদ্বন্ধিতা করছেন। আর জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ও জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ তাদের প্রার্থীদের নামও ঘোষণা করেছে। তারা সভাপতি পদে অ্যাডভোকেট ফজলুর রহমান ও সম্পাদক পদে (বর্তমান সম্পাদক) ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলকে মনোনয়ন দিয়েছেন।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন নির্দলীয় হলেও অঘোষিতভাবে এবারও সরকারে থাকা আওয়ামী লীগ এবং বিএনপি-জামায়াত সমর্থিত আইনজীবীদের দুটি আলাদা প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। দুই দলের সমর্থকদের মধ্য থেকে বিদ্রোহী প্রার্থীও হয়েছেন অনেকেই।

বিএনপিপন্থী আইনজীবীদের মধ্যে আরেকটি প্যানেলে সভাপতি পদে অ্যাডভোকেট ওয়ালিউর রহমান খান এবং সম্পাদক পদে অ্যাডভোকেট মির্জা আল মাহমুদও নির্বাচন করছেন।

এছাড়া লাল প্যানেল নামে আরেকটি প্যানেল ঘোষণা করা হয়। ওই প্যানেলে সভাপতি পদে অ্যাডভোকেট কে এম জাবির ও সম্পাদক পদে মো. গিয়াস উদ্দিন চৌধুরী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এর বাইরেও সভাপতি পদে অ্যাডভোকেট মো. ইউনুস আলী আকন্দ প্রার্থী হয়েছেন। নির্বাচনে সাত হাজার ৭২২ জন আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।আগামী ১০ ও ১১ মার্চ ভোটগ্রহণ উপলক্ষে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে নির্বাচন কমিশনের পক্ষ থেকে।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত
PicsArt 01 19 06.39.28

আওয়ামী লীগের বিজয় উৎসবের সমাবেশে এড. আনিসুর রহমান দিপুর যোগদান

PicsArt 03 16 02.45.57

স্বেচ্ছাসেবক দলনেতা রাসেলের পাশে নারায়ণগঞ্জ জেলা বিএনপি

PicsArt 05 31 07.24.13 1

দুলালের মাতার মৃত্যুতে মহানগর বিএনপির শোক

PicsArt 09 27 07.04.04

প্রধানমন্ত্রীর জন্মদিন: আওয়ামীলীগ নেতা লায়ন বাবুলের উদ্যোগে দোয়া

PicsArt 08 29 08.01.49

মহানগর স্বেচ্ছাসেবক দলের ৫১সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ আহ্বায়ক কমিটির অনুমোদন

092840Hasina2 kalerkantho pic 1

কলকাতায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী

PicsArt 01 10 06.14.58

‘ মাদক সন্ত্রাস চাঁদাবাজ ও ভূমিদস্যুদের দলে কোনো স্থান নেই : আনোয়ার ‘

PicsArt 01 01 04.29.05

নারায়ণগঞ্জ জেলা বিএনপির ৪১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটির অনুমোদন

PicsArt 03 22 02.00.29

করোনাভাইরাস প্রতিরোধে এড. স্বপন ভূঁইয়ার সতর্ক বার্তা

PicsArt 02 21 02.46.22

না: গঞ্জে বিনম্র শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ