en
মঙ্গলবার , ২০ এপ্রিল ২০২১ | ২৭শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

প্রশাসনের কঠোর নজরদারিতে এবার হলো না লাঙ্গলবন্দ স্নান উৎসব

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
এপ্রিল ২০, ২০২১ ৩:২৮ অপরাহ্ণ
PicsArt 04 20 09.26.17

নারায়ণগঞ্জের কন্ঠ : সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব মহাতীর্থ লাঙ্গলবন্দ স্নান যা অষ্টমী স্নান নামে পরিচিত, সেই স্নান উৎসব মহামারী করোনা ভাইরাসের সংক্রমণের কারণে গতবারের মতো এবারও বাতিল করেছে নারায়ণগঞ্জের প্রশাসন। ১৯ এপ্রিল ও ২০ এপ্রিল দুইদিন স্নানোৎসব হওয়ার কথা থাকলেও প্রশাসনের কঠোর নজরদারি আর হিন্দু নেতাদের নিয়মিত তদারকির কারণে এবার পুণ্যার্থীদের বিরত রাখা গেছে স্নান উৎসব থেকে।

সরেজমিনে সোমবার ও মঙ্গলবার লাঙ্গলবন্দ এলাকা পরিদর্শন করে দেখা গেছে, পুরো এলাকায় রয়েছে পুলিশের কঠোর নজরদারি। সেখানে কাউকে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। সেই সাথে নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপনের নেতৃত্বে সংগঠনের নেতৃবৃন্দ সার্বক্ষণিক মনিটরিং করছেন। সোমবার বিকেল থেকে মঙ্গলবার রাত পর্যন্ত প্রশাসনের কর্মকর্তাদের সাথে থেকে সরকারি নির্দেশনা বাস্তবায়নের সর্বাত্মক প্রচেষ্টা চালিয়েছেন শিখন সরকার শিপন ও পূজা পরিষদের নেতৃবৃন্দ।

দুইদিনে কোথাও কোন প্রকার অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। দেশে সর্বাত্মক লকডাউন কার্যকর থাকায় দূর-দূরান্ত থেকে পুণ্যার্থীরাও আসেননি লাঙ্গলবন্দে। গত বছরও করোনার প্রাদুর্ভাব এর কারণে অনুষ্ঠিত হয়নি ঐতিহ্যবাহী লাঙ্গলবন্দের পুণ্যস্নান উৎসব।

এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন বলেন,সকলের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে এবারও স্নান উৎসব স্থগিত করা হয়েছে তবে শ্রীশ্রী বাসন্তী পূজা হবে সরকার প্রদত্ত স্বাস্থ্য বিধিমালা মেনে। আমরা সবাই ব্রাম্ম মুহুর্তে ঘরে বসে এই মহামারি থেকে বাঁচার জন্য ঈশ্বরের কাছে প্রার্থনা করবো এটাই হোক এবারের স্নান উৎসবের প্রতিপাদ্য। সবাই সুস্থ এবং ভালো থাকুন এবং নিজ গৃহে অবস্থান করে ভগবানকে স্মরণ করুন।

তিনি আরো বলেন, মহাতীর্থ লাঙ্গলবন্দ স্নান উৎস‌বে বৈ‌শ্বিক মহামা‌রি ক‌রোনার কা‌রনে এবার পূণ্যার্থী‌দের নিরুসা‌হিত করা হয় ।

বন্দর উপ‌জেলার নির্বাহী অ‌ফিসার শুক্লা সরকার, সহকা‌রি ক‌মিশনার (ভূ‌মি) আসমা সুলতানা নাস‌রিন এবং বন্দর থানার অ‌ফিসার ইনচার্জ দীপক কুমার সাহা সোমবার রাত ও মঙ্গলবার সকাল থে‌কে সারা‌দিন লাঙ্গলবন্দ সা‌র্বিক বিষ‌য় পর্য‌বেক্ষন ক‌রেন এবং পাশাপা‌শি নারায়ণগঞ্জ পুজা প‌রিষ‌দের শীর্ষ স্থানীয় নেতৃবৃ‌ন্দের সা‌থে মত‌বি‌নিময় ক‌রেন। আমরা পুজা প‌রিষ‌দের পক্ষ থে‌কে বন্দর প্রশাসন‌কে আন্ত‌রিক অ‌ভিনন্দন, ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

এসময় শিখন সরকার শিপন এর সাথে আরো উপস্থিত ছিলেন সিদ্ধিরগঞ্জ থানা পূজা উদযাপন পরিষদের সভাপতি শিশির ঘোষ অমর, বন্দর উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শ্যামল বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক রিপন দাসসহ সংগঠনের নেতৃবৃন্দ।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত
PicsArt 07 18 08.14.59

মহানগর তাতী দল গঠনে মত বিনিময় সভা অনুষ্ঠিত

PicsArt 09 05 02.47.29

ফতুল্লায় মাহাবুবের মুক্তির দাবিতে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল

PicsArt 09 02 10.29.33

আসন্ন দূর্গোৎসব উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা পূজা পরিষদের মত বিনিময় সভা

PicsArt 11 20 02.16.27

না:গঞ্জ-৪ আসনে সেন্টু চেয়ারম্যানের মনোনয়নপত্র ক্রয়

162543runa kalerkantho com

ইডেন টেস্টে গাইবেন রুনা লায়লা; টিকিট নিয়ে কাড়াকাড়ি

PicsArt 10 30 08.55.23

প্রয়াত গোলাম সারোয়ারের স্মরনে মহানগর আওয়ামী মৎস্যজীবী লীগের দোয়া

PicsArt 04 02 04.26.24

যত ভয় ভীতি দেখাক না কেন, আন্দোলন সংগ্রাম থেকে আমরা পিছপা হবো না: মান্নান

PicsArt 10 08 07.46.16

রূপগঞ্জ উপজেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের কর্মী সভা অনুষ্ঠিত

PicsArt 05 27 03.09.26

যুবদলের নতুন কমিটিকে যুবদল নেতা সহিদুলের শুভেচ্ছা

PicsArt 01 21 07.27.54

ফতুল্লার দুর্ধর্ষ সন্ত্রাসী মীরু করাগারে