en
সোমবার , ৫ নভেম্বর ২০১৮ | ২৬শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

রূপগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহজাহান ভূইয়াকে লক্ষ্য করে গুলি

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
নভেম্বর ৫, ২০১৮ ৫:২৪ অপরাহ্ণ
PicsArt 11 05 11.04.25

নারায়ণগঞ্জের কন্ঠ:

নারায়ণগঞ্জের রূপগঞ্জে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান শাহজাহান ভূইয়াকে লক্ষ্য করে গুলি চালিয়েছে দুর্বৃত্তরা। তবে গুলি লক্ষ্যভ্রষ্ট হওয়ায় প্রাণে বেঁচে যান তিনি। এসময় আওয়ামীলীগের দলীয় কার্যালয়ের সামনে ককটেলের বিস্ফোরণ ঘটায় দুর্বৃত্তরা। তাকে হত্যার উদ্দেশ্যে একই দলের লোকজন এ ঘটনা ঘটিয়েছে বলে দাবি শাহজাহান ভূইয়ার। এ ঘটনায় দুজনকে আটক করে পুলিশে সোপর্দ করেন স্থানীয়রা। আটককৃতদের কাছ থেকে ককটেল ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। ঘটনার প্রতিবাদে তাৎক্ষনিক বিক্ষোভ মিছিল বের করা হয়। ৫ নভেম্বর (সোমবার) সন্ধ্যায় উপজেলার মুড়াপাড়া বাজার এলাকায় এই ঘটনা ঘটে।

শাহজাহান ভূইয়া জানান, আগামী একাদশ সংসদ নির্বাচনে তিনিসহ জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই ভূইয়া রূপগঞ্জ আসনে প্রার্থীতা ঘোষণা করেছেন। কর্মকান্ড ও দলীয় নেতাকর্মী নির্যাতনের কারণে বর্তমান সাংসদকে প্রত্যাখ্যান করে রূপগঞ্জের সন্তানকে মনোনয়ন দেয়ার দাবিতে এক হয়েছে রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। আগামী ৭ নভেম্বর উপজেলা সরকারি মুড়াপাড়া কলেজ মাঠে সমাবেশের আয়োজন করা হয়েছে উপজেলা আওয়ামীলীগের ব্যানারে। সে অনুষ্ঠান বানচাল করতে মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহমেদ আলমাছের লোকজন সোমবার বিকেল থেকেই মুড়াপাড়া বাজার ও এর আশেপাশে আগ্নেয়াস্ত্র নিয়ে মহড়া দিতে থাকে। বিকেল সাড়ে ৩ টার দিকে তারা মুড়াপাড়া বাজার এলাকায় অবস্থিত উপজেলা আওয়ামীলীগের প্রধান কার্যালয়ে এসে বিভিন্ন উস্কানীমূলক শ্লোগান দিতে থাকে। এসময় তারা মুড়াপাড়া ইউনিয়নের ৩ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও ভুলতা ইউনিয়ন যুবলীগ নেতা সানী ভূইয়াকে পিটিয়ে জখম করে। তখন শাহজাহান ভূইয়া ভুলতা এলাকায় গণসংযোগে ছিলেন। খবর পেয়ে তিনি সন্ধ্যা সাড়ে ৬টার দিকে দলীয় কার্যালয়ে এলে হামলাকারীরা সংঘবদ্ধ হয়ে ফের অফিসে এসে হামলা চালায়। হামলাকারীরা শাহজাহান ভূইয়াকে লক্ষ্য করে গুলি চালালেও গুলি লক্ষ্যভ্রষ্ট হওয়ায় প্রানে বেঁচে যান তিনি। এসময় আওয়ামীলীগের দলীয় কার্যালয়ের সামনে ককটেলের বিস্ফোরণ ঘটায় হামলাকারীরা।

এদিকে, সাধারণ সম্পাদক ও দলীয় কার্যালয়ে হামলার ঘটনার খবর ছড়িয়ে পরলে মুড়াপাড়া ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের লোকজন ঐক্যবদ্ধ হয়ে হামলাকারীদের ধাওয়া করে মুড়াপাড়ার গঙ্গানগর এলাকার আনোয়ার আলীর ছেলে সেলিম ও নগর এলাকার আলমাছ আলীর ছেলে ফালানকে আটক করে পুলিশে সোপর্দ করেন। আটককৃতদের কাছ থেকে উদ্ধার করা হয় ৪টি তাজা ককটেল, একটি রামদা ও একটি চাইনিজ কুড়াল। এই ঘটনার প্রতিবাদে মুড়াপাড়া এলাকায় দফায় দফায় বিক্ষোভ করেন আওয়ামীলীগ নেতাকর্মীরা।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত