en
বুধবার , ১৪ নভেম্বর ২০১৮ | ২রা মাঘ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

বিকেএমইএর সাবেক সহ-সভাপতি আসলাম সানি’র বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
নভেম্বর ১৪, ২০১৮ ৩:৫৯ অপরাহ্ণ
PicsArt 11 14 09.50.44

নারায়ণগঞ্জের কন্ঠ:

বিকেএমইএর সভাপতি ও নারায়ণগঞ্জ -৫ আসনের সংসদ সদস্য এ,কে,এম সেলিম ওসমানের প্রভাব খাটিয়ে বিকেএমইএর সাবেক সহ-সভাপতি ও ক্রোনী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আসলাম সানীর বিরুদ্ধে অবৈধভাবে জমি দখলের অভিযোগ করেছেন নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার মোঃ সেলেমান দেওয়ান নামের এক ব্যাক্তি ।

বুধবার (১৪নভেম্বর) সকাল ১১টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন জমির মালিক মোঃ সোলেমান দেওয়ান।

সোলেমান দেওয়ান অভিযোগ জানান, সাংসদ সেলিম ওসমানের প্রভাব খাটিয়ে ক্রোনী গ্রুপের মালিক আসলাম সানী তার চৌদ্দ পুরুষের ১০.৫০ শতাংশ জমি অবৈধভাবে দখল করে নিয়েছে। ফতুল্লার বিসিক শিল্প নগরীর ১০.৫০ শতাংশ জমি তার দাদা মরহুম বাদশা মিয়া দেওয়ান ৭৪ বছর আগে রেজিষ্ট্রেশন কৃত দলিলের মাধ্যমে মালিক হন। চৌদ্দ পুরুষ ধরে ভোগ দখল করে আসা সেই জমিতে বিকেএমইএর নেতা আসলাম সানী পার্শ্ববতী কিছু জমি কিনে সীমানা নির্ধারণ না করেই বালু ভরাট শুরু করে।

তিনি আরো জানান, এ বিষয়ে মোহাম্মদ আলী অবগত আছে। তিনি আমাদের কাগজপত্র দেখে জমি আমাদের বলে রায় দেন। সানীকে আমাদের জমির অংশ বাদ দিয়ে কাজ করার নির্দেকর দেন। কিন্তু আসলাম সানী সেটাও মানেন নি। এ নিয়ে দীর্ঘ কয়েক বছর যাবত আমাদের জমি ফিরে পেতে লড়াই করে আসছি। বহুবার আসলাম সানীর পালিত সন্ত্রাসীর হামলা ও প্রাণনাশের হুমকির শিকার হই। শুধু তাই নয়, আমরা বাধ্য হয়ে ২০১৪ সালের ১২ মার্চ আদালতে অস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে মামলা করি। একই বছর আসলাম সানীর বিরুদ্ধে জিডি করা হয়। কিন্তু কোন লাভ হয়নি। ফতুল্লা থানার এসআই মোস্তফা কাজ বন্ধ রাখতে নিষেধ করলেও, আসলাম সানী তা কর্ণপাতই করেন নি।

সোলেমান সোলেমান অভিযোগ করে আরো জানান, গত ৯ সেপ্টেম্বর আসলাম সানী সংসদ সদস্য সেলিম ওসমানের নাম ব্যবহার করে মাথায় হলুদ কাপড় বেঁধে শতাধিক সন্ত্রাসী ও ১৫’শ শ্রমিক নিয়ে হামলা চালিয়ে ৯টি পাকা দোকান,অফিস, জেনারেটর এর ওয়ার্কসপ ভাংচুর, অগ্নিসংযোগ করে। পুলিশ আসলে তাদের উপরও হামলা চালায় সন্ত্রাসীরা। তবে, সেলিম ওসমান কখনো এ বিষয়ে তাকে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে কোন কিছু বলেননি বলেও জানান তিনি। তাই সোলেমান নিরুপায় হয়ে, তাদের চৌদ্দ পুরুষের জাগয়া ফিরে ফিতে প্রধানমন্ত্রী দৃষ্টি আর্কোষন করেন।

সংবাদ সম্মেলনে এ সময় আরো উপস্থিত ছিলেন, সোলেমানের বাবা সুরুজ দেওয়ান, চাচা অলি দেওয়ান, বড় ভাই মো. মহসিন ও ফুফা আব্দুল গনি।

সর্বশেষ - লিড