en
মঙ্গলবার , ৩০ এপ্রিল ২০১৯ | ২৪শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

বাংলাদেশ হোসিয়ারী এসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
এপ্রিল ৩০, ২০১৯ ৩:০১ অপরাহ্ণ
PicsArt 04 30 08.40.36

নারায়ণগঞ্জের কন্ঠ:

বাংলাদেশ হোসিয়ারী এসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভায় ১৮ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটির নাম ঘোষনা। মঙ্গলবার বিকেল ৩টায় হোসিয়ারী কমিউনিটি সেন্টারের ৩য় তলায় এ সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় ২০১৭-১৯ কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দকে ফুল ও ক্রেষ্ট দিয়ে বিদায় জানায় ২০১৯-২১ এর নব-নির্বাচিত কার্যনির্বাহী কমিটির পরিচালকবৃন্দ।

সভায় ২০১৮ সালের নিরীক্ষিত হিসাব পাঠ, ২০১৯ সালের প্রস্তাবিত আয় ও ব্যয়ের হিসাব, এসোসিয়েশনের নিরীক্ষক নিয়োগ ও নব-নির্বাচিত পরিচালনা পর্ষদের পরিচালকগণের নাম ঘোষনা ও দ্বায়িত্ব গ্রহনকে সর্বসম্মতিক্রমে অনুমোদন পায় সাধারণ সদস্যদের সমর্থনে।     

এসময় নব-নির্বাচিত সভাপতি নাজমুল আলম সজল লিখিত বক্তব্যে বলেন, বিগত দিনে ও বর্তমানে হোসিয়ারী মালিকদের এবং পরিচালনা পরিষদের সহযোগীতায় আমাদের সকলকে একত্রে মিলিত হবার সুযোগ ও সমর্থনদানের জন্য পরম করুনাময় আল্লাহপাকের কাছে শুকরিয়া আদায় করছি। আগামীতে আপনাদের সহযোগীতা পেলে এই সমিতির উত্তরোত্তর উন্নয়ণ বৃদ্ধির লক্ষ্যে আমরা এক সঙ্গে কাজ করে যাবো। ইতিমধ্যেই রুপগঞ্জ উপজেলাধীন কেন্দুয়া ও বিরাবো মৌজায় ২২টি দলিলের মাধ্যমে প্রায় ২২ একর জমির দলিল উত্তলোন করে বাংলাদেশ হোসিয়ারী এসোসিয়েশনের নামে নাম খারিজ করা হয়েছে। অবশিষ্ট জায়গার দলির উত্তোলন ও নাম খারিজ করার জন্য আমাদের কার্যক্রম প্রচেষ্টা অব্যাহত আছে। গত ২০১৮ সালের ৩১ মার্চ বার্ষিক সাধারণ সভায় হোসিয়ারী কমিউনিটি সেন্টার ভবনের নিজস্ব জায়গায় সদস্যগণের আর্থিক সহযোগীতায় বহুতল ভবন নির্মানের সিদ্ধান্ত গৃহিত হয়েছিলো। সেই সিদ্ধান্ত অনুযায়ী ভবন নির্মানের জন্য ইঞ্জিনিয়ারিং ফার্ম এমিকো ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট লিঃ এর সাথে আলোচনা সাপেক্ষে ১৫ তলা বিশিষ্ট বহুতল ভবনের প্লান, ডিজাইন, নকশা, থ্রিডি সহ যাবতীয় কাজ চূড়ান্ত করেছি। বহুতল ভবন নির্মান কাজ সম্পন্ন করার জন্য আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।

তিনি আরো বলেন, অগ্নি দূর্ঘটনা প্রতিরোধ কল্পে বাধ্যতামূলকভাবে অগ্নি নির্বাপন যন্ত্র স্থাপন এবং বিদ্যুৎ সংযোগ স্থানে জরুরীভাবে আরথিং স্থাপনের জন্য মালিক বৃন্দদের বলা হয়েছিলো। কিন্তু তা করা হয়নি। তাই উক্ত বিষয়টি বাস্তবায়নের জন্য নিজ নিজ প্রতিষ্ঠানে বাধ্যতামূলকভাবে অগ্নি নির্বাপক যন্ত্র স্থাপনের জন্য বিশেষ অনুরোধ জানান। অন্যথায় ব্যবসা পরিচালনা করতে গিয়ে কোনরকম ক্ষয়ক্ষতি বা দূর্ঘটনা ঘটলে এর দায় দ্বায়িত্ব হোসিয়ারী সমিতি গ্রহন করবেনা। শ্রমিকদের ৮ দফা দাবীনামার শিল্প বিরোধ গত ২রা এপ্রিল ত্রি-পক্ষিয় বৈঠকে চূড়ান্ত স্বাক্ষর সম্পাদন করে শ্রমিকদের বিরোধ মিমাংসা করতে সক্ষম হয়েছি। এছাড়াও ব্যবসায়ীদের নিরাপত্তার স্বার্থে উকিলপাড়া ও নয়ামাটি এলাকা সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। তাই বাংলাদেশ সমিতির উন্নয়নের স্বার্থে আপনাদের সকলের সহযোগীতা কামনা করছি।

এসময় আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ হোসিয়ারী এসোসিয়েশনের নব-নির্বাচিত সহ-সভাপতি (জেনারেল) মোঃ কবীর হোসেন, সহ-সভাপতি (এসোসিয়েট) সাঈদ আহম্মেদ স্বপন, পরিচালক  জেনারেল) আতাউর রহমান, হাজ্বি আলী আহম্মেদ শেখ, মোজাম্মেল হক, আব্দুল হাই, মনির হোসেন, বৈদ্যনাথ পোদ্দার, সাব্বির আহমেদ সাগর, আমির উল্লাহ রতন, সাখাওয়াত হোসেন সুমন, আবুল বাসার বাসেত, পরিচালক (এসোসিয়েট) নাসির শেখ, মোঃ শাহিন হোসেন, নাসির আহমেদ, আতাউর রহমান, মিজানুর রহমান সহ এসোসিয়েশনের সাধারণ সদস্যবৃন্দ।

সর্বশেষ - লিড