en
মঙ্গলবার , ১৪ মে ২০১৯ | ১লা মাঘ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

আদালতপাড়ায় টাউট ধরে পুলিশে দিলেন বার সভাপতি

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
মে ১৪, ২০১৯ ৪:২৪ অপরাহ্ণ
PicsArt 05 14 10.10.49

নারায়ণগঞ্জের কন্ঠ:

টাউট বাটপারে ছেয়ে গেছে নারায়ণগঞ্জ জজ কোর্ট প্রাঙ্গন। আর এসব টাউট বাটপারদের কাছে প্রতিনিয়ত হেনস্তার শিকার হচ্ছে সাধারণ মানুষ।

নারায়ণগঞ্জ আদালত পাড়ায় দালালদের দৌড়াত্ব দিনের পর দিন যেন বেড়েই চলছে। জমির পর্চা, খতিয়ান সহ সকল প্রকার কাজগপত্র তুলতে গিয়ে প্রতারনার শিকার হচ্ছে সাধারণ মানুষ। মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ আদালত পাড়ায় এমনি এক দালাল ধরা পড়ে গণমাধ্যাম কর্মীদের কাছে।

জেলা প্রশাসক কার্যালয়ের ভবনে অবস্থিত রেকর্ড রুম। জেলার সকল জমিসংক্রান্ত কাগজপত্র এখানে মজুদ থাকে। অনেক দিন যাবত অভিযোগ আসছিল দালালদের খপ্পরে পড়ছে সাধারণ মানুষ। কিন্তু কোন নজরদারী ছিলোনা প্রশাসনের। মঙ্গলবার দুপুরে স্থানীয় এক সাংবাদিক সেখানে গিয়ে খতিয়ানের দাগ নাম্বার চাইলে তার কাছ থেকে ১৫০০ টাকা চাওয়া হয়। যেখানে দাগ নাম্বার নিতে কোন টাকার দরকার হয় না সেখানে ১৫০০ টাকা ? ঐ সাংবাদিক তার কয়েকজন সহকর্মীকে বিয়ষটি াবগত করলে তারা সেখানে গিয়ে হাতে নাতে জাল ও নকল সাইন করা কাগজ পত্র সহ আবু বকর সিদ্দিক নামে একজনকে আটক করে। এ ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. হাসান ফেরদৌস জুয়েল। এসময় গণমাধ্যম কর্মী ও আইনজীবী সমিতির সভাপতির কোন প্রশ্নের উত্তর দিতে পারেনি রেকর্ড রুমের দ্বায়িত্বে থাকা কর্মকর্তা মোঃ শাহনেওয়াজ। এরপর টাউট আবু বকর সিদ্দিকের শার্টে আমি টাউট লাগিয়ে আদালত পাড়া ঘুরানো হয় এবং পুলিশের কাছে দিলে তার বিরুদ্ধে মামলা দেয়া প্রস্তুতি চলছে বলে জানা যায়।

এরপরেই বারের সভাপতির হাতে আরেক টাউট ধরা পড়ে। যার বৈধ লাইসেন্স ২০১২ সালেই শেষ এবং সকল কাগজ পত্রে সরকারী সিল ও সাক্ষর নকল করে প্রতারনা করছে। তাকেও আইনের আওতায় নিয়ে আসা হয়। এরপর এক এক করে সেখান থেকে কেটে পরে স্ট্যাম্প ভ্যান্ডার বিক্রেতারা। এখন প্রশ্ন জাগে রের্কড রুম একটি সংরক্ষিত এলাকা, সেখানে কিভাবে এই দালাল প্রবেশ করলো ? সে কেনো সাধারণ মানুষের কাছ থেকে টাকা নিয়ে দাগ নাম্বার, খতিয়ান নাম্বার সহ বিভিন্ন কাগজপত্রের কাজ করে দেয় এবং কিভাবে সে এগুলো করে সে সবের কোন উত্তর দিতে পারেনি রেকর্ড কিপার শাহনেওয়াজ সহ রেকর্ড রুমের কোন কর্মকর্তা-কর্মচারী।

এব্যাপারে জেলা আইনজীবী সমিতির সভাপতি হাসান ফেরদৌস জুয়েল বলেন, নারায়ণগঞ্জের ডিসি, এসপি, জজ কোর্টের বিচারপতি সহ আমরা কেউ চাইনা সাধারণ মানুষ কেউ বিড়ম্ববনার শিকার হোক। রেকর্ড রুম একটি সংরক্ষিত জায়গা, চাইলে কেউ এখানে প্রবেশ করতে পারেনা। বাইরের লোক এখানে কিভাবে প্রবেশ করলো তা আসলে তদন্ত করে দেখার বিষয়। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বিষয়টি দেখবেন বলে আমরা আশাকরি। যাতে করে ভবিষ্যতে এ ধরনের ঘটনা না ঘটে।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত
PicsArt 08 02 08.24.15

নারায়ণগঞ্জ জেলা বিএনপির তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল

PicsArt 02 11 07.19.12

না’গঞ্জে সাংবাদিক সাগর-রুনি হত্যাকাণ্ডের বিচারের দাবিতে প্রতীকী অনশন পালন

PicsArt 12 17 11.48.51

মহান বিজয় দিবসে জেলা পূজা পরিষদের দিনব্যাপী কর্মসূচি পালন

PicsArt 10 23 11.01.23

দূর্গোৎসবের শ্রেষ্ঠ প্রতিমা শিল্পীদের পুরস্কৃত করলো জেলা প্রশাসন

PicsArt 12 09 02.41.35

বাদল- শওকতকে বৃহত্তর মাসদাইর আ’লীগের শুভেচ্ছা ও অভিনন্দন

PicsArt 01 16 12.20.46

বিএনপি নেতা আজাদের নির্দেশনায় আব্দু জুয়েল হাবুর নেতৃত্বে আড়াইহাজার বিএনপির অংশগ্রহণ

1331212019321 kalerkantho pic

আর্মেনিয়াকে হারিয়ে শতভাগ জয় ইতালির

PicsArt 05 08 10.05.33

বাংলাদেশ কথা ডটকমের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল

PicsArt 06 25 06.06.58

বিএনপি নেতা রাজিবের ঈদুল আযহার শুভেচ্ছা

PicsArt 04 07 10.10.57

নারায়ণগঞ্জের মার্কেট গুলোতে জমে উঠেছে ঈদ ও নববর্ষের কেনাকাটা