en
সোমবার , ১৬ মার্চ ২০২০ | ৩০শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

আড়াইহাজার ছাত্রদলে সভাপতি পদে তৃনমুল নেতাকর্মীদের আস্থাভাজন মোবারক

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
মার্চ ১৬, ২০২০ ৪:১৭ পূর্বাহ্ণ
PicsArt 03 16 10.10.41

নারায়ণগঞ্জের কন্ঠ:

আড়াইহাজার উপজেলা ছাত্রদলের কমিটি নেই দীর্ঘ এক যুগেরও বেশীদিন ধরে । অনেকটা অভিভাবকহীন ভাবেই চলছে আড়াইহাজার থানা ছাত্রদল। এদিকে কমিটি গঠনের বিষয়ে নিষেধাজ্ঞার পর ইতিমধ্যে সারাদেশে ছাত্রদলের বিভিন্ন ইউনিটের কমিটি গঠন শুরু করেছে ছাত্রদল। বহু প্রতীক্ষিত আড়াইহাজার উপজেলা ছাত্রদলের কমিটি হতে চলেছে । নেতৃত্বে আসতে পারে বড় ধরনের চমক । কারন মাঠ পর্যায়ের তৃণমূল যোগ্য ত্যাগী ও পরীক্ষিত কর্মীদের নিয়ে গঠিত হবে আড়াইহাজার উপজেলা ছাত্রদলের কমিটি । ছাত্রদলের কমিটির গুরুত্বপূর্ণ পদ পেতে লবিং করছে একাধিক ছাত্রদল নেতা । নতুন কমিটি গঠন করার উদ্যোগ নেওয়া কে সাধুবাদ জানিয়েছেন তৃণমূল । সেক্ষেত্রে ভবিষ্যৎ সঙ্কট মোকাবিলা এবং আগামীর আন্দোলন-সংগ্রামকে সামনে তৃনমুল নেতাকর্মীদের আস্থা ও বিশ্বাস যোগ্য নেতাকেই সভাপতি পদে চায় তারা ।

জানাগেছে ,আড়াইহাজার থানা ছাত্রদলের সভাপতি পদে তৃনমূল ছাত্রদলের আস্থাভাজন নেতা মোবারক হোসেন। প্রায় দীর্ঘ এক যুব ধরে ছাত্রদলের রাজনীতির সাথে জড়িত সে । স্কুল লেখাপড়ার সময়ে ছাত্রদলের রাজনীতির সাথে সম্পৃক্ততা হয় সে। সম্পূর্ণ রাজনীতি পরিবারের সন্তান মোবারক হোসেন । তার বাবা আবুল কাশেম আড়াইহাজার উপজেলাধীন কালাপাহাড়িয়া ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি , চাচা  মৃত আঃ সালাম দীর্ঘদিন ইউনিয়ন ছাত্রদলের সাধারণ সম্পাদক ছিলেন । তার আপন ফুফা আঃ মালেক মেম্বার ইউনিয়ন বিএনপির বর্তমান সাধারণ সম্পাদক পদে রয়েছেন । ২০১০ সালে এসএসসি পাস করে ঢাকা কলেজ থেকে এইচএসসি পাশ করেন । পরে ইসলামী ইউনিভার্সিটি থেকে (এল এল বি) শেষ করে বর্তমানে একই ইউনিভার্সিটিতে (এল এম এম) অধ্যয়ন করছে । 

ছাত্রজীবনে রাজনীতি প্রবেশ করে মামলা, হামলা ও নির্যাতনের শিকার হয়েছেন মোবারক হোসেন । জেলা ছাত্রদলের সাবেক আহ্বায়ক মাশুকুল ইসলাম রাজিবের সময়ে আড়াইহাজার থেকে শত শত ছাত্রদলের নেতাকর্মীদের নিয়ে নারায়ণগঞ্জ শহরে এসে আন্দোলন সংগ্রামসহ মিছিল সমাবেশে অংশগ্রহণ করেন । পরবর্তীতে জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনি ও সাধারণ সম্পাদক খায়রুল ইসলাম সজিবের নেতৃত্বে ঢাকা ও নারায়ণগঞ্জে বিভিন্ন কর্মসূচিতে নেতাকর্মী নিয়ে অংশগ্রহণ করেন । বিএনপির তথা ছাত্রদলের প্রতিটি কর্মসূচিতে রাজপথে সক্রিয় ভূমিকা পালন করেছে মোবারক হোসেন । বিএনপির ডাকে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচন, কারাবন্দি বেগম খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে রাজপথে আন্দোলনে সংগ্রামে করতে গিয়ে হামলা মামলা শিকার হয়ে কারাভোগ ও করেছেন মোবারক হোসেন । তার  বিরুদ্ধে ১০টির অধীক মামলায় রয়েছে । এখনো মামলার বোঝা মাথায় নিয়ে প্রতিনিয়ত আদালতে হাজিরা দিতে হচ্ছে তাকে ।

এ বিষয়ে আড়াইহাজার থানা ছাত্রদলের সভাপতি প্রার্থী  মোবারক হোসেন বলেন, আমি দীর্ঘদিন যাবৎ ছাত্রদলের রাজনীতির সাথে সম্পৃক্ত আছি । দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনসহ বিএনপির প্রতিটি কর্মসূচি ঢাকা ও নারায়ণগঞ্জে রাজপথে থেকে পালন করে  করেছি । ইনশাল্লাহ আমাকে যদি সভাপতি করা হয় তাহলে আড়াইহাজার উপজেলা ছাত্রদলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করে তুলব । আগামীতে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তিসহ প্রতিটি কর্মসূচি আড়াইহাজারেই পালন করবো । তৃণমূল ছাত্রদলের নেতাকর্মীদের আস্থাভাজন হয়ে ছাত্রদলকে সুসংগঠিত করে তুলব ।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত
PicsArt 07 27 10.25.28

পনের দিনের মধ্যে পূর্ণাঙ্গ হচ্ছে জেলা ও মহানগর পূজা পরিষদ

PicsArt 12 04 04.32.26

জান্নাতুল ফেরদৌসের মৃত্যুতে আজহারুল ইসলাম মান্নানের শোক

PicsArt 03 06 05.37.50

ঢাকায় রনি সজিবের নেতৃত্বে না’গঞ্জ জেলা ছাত্রদলের বিশাল শোডাউন

PicsArt 02 18 06.34.03

মহানগর বিএনপির পদযাত্রায় মন্তু- সজলের নেতৃত্বে যুবদলের বিশাল মিছিল

PicsArt 08 15 07.58.59

এবার ঘুমিয়ে থেকেন না জেগে উঠুন দেশকে বাঁচাতে হবে: শামীম ওসমান

PicsArt 11 04 11.02.00

তরিকুল ইসলামের মৃত্যুতে জেলা ছাত্রদলের শোক

Work and Business Meeting Solutions

Work and Business Meeting Solutions

IMG 20231025 211314

না:গঞ্জে চেম্বার থেকে দুই আইনজীবী আটকের প্রতিবাদে বার কাউন্সিলের সংবাদ সম্মেলন

PicsArt 01 19 06.39.28

আওয়ামী লীগের বিজয় উৎসবের সমাবেশে এড. আনিসুর রহমান দিপুর যোগদান

PicsArt 03 16 01.35.08

ডিজিটাল বার ভবন নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শনে তিন এমপি