en
শনিবার , ৩১ অক্টোবর ২০২০ | ২৭শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

কমিটি গঠনের ক্ষেত্রে কারো কোন সুপারিশ বা হস্তক্ষেপ চলবো না: আনু মোহাম্মদ

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
অক্টোবর ৩১, ২০২০ ৫:৪০ অপরাহ্ণ
PicsArt 10 31 10.17.48

নারায়ণগঞ্জের কন্ঠ : কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি আনু মোহাম্মদ শামীম আজাদ বলেছেন, অতীতের সকল আন্দোলন-সংগ্রামের নারায়ণগঞ্জের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে । ৫২’র ভাষা আন্দোলন থেকে শুরু করে, ৬৬, ৬৯ ও ৭১ স্বাধীনতা যুদ্ধে না’গঞ্জে ভূমিকা ছিলো । শ্রমিক আন্দোলন থেকে শুরু করে প্রতিটি আন্দোলন সংগ্রামে নারায়ণগঞ্জ সামনে থেকে নেতৃত্ব দিয়েছিলো । সরকার হটানোর আন্দোলনও নারায়ণগঞ্জ থেকে শুরু করতে হবে। সে আন্দোলনে সবাইকে সামনে থেকে নেতৃত্ব দিতে হবে । নারায়ণগঞ্জ স্বেচ্ছাসেবক দলকে শক্তিশালী ঘাঁটি হিসেবে দেখতে চাই । কমিটি গঠনের ক্ষেত্রে কারো কোন সুপারিশ বা হস্তক্ষেপ চলবো না । বিগত আন্দোলন-সংগ্রামে যারা রাজপথে আন্দোলন করতে গিয়ে মামলা হামলা নির্যাতনের শিকার হয়েছে তাদেরকে দিয়ে আগামীতে কমিটি গঠন করা হবে। আমরা চাই একটি স্বচ্ছ এবং শক্তিশালী কমিটি গঠন করতে। সে লক্ষ্যেই আমরা কাজ করছি।

নারায়নগঞ্জ জেলা জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন ।

শনিবার ( ৩১অক্টোবর) সকাল দশটায় সোনারগাঁয়ের মেঘনা শিল্প নগরী এলাকায় বিএনপির নির্বাহী কমিটির সদস্য আজহারুল ইসলাম মান্নানের বাড়িতে নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের কর্মীসভার আয়োজন করা হয় । এসময়ে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের প্রয়াত সভাপতি শফিউল বারী বাবু, জেলা কমিটির সহ-সভাপতি আবু সিদ্দিক মোল্লাসহ বিএনপির সকল প্রয়াত নেতাকর্মীদের আত্মার মাগফেরাত ও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে মোনাজাত পরিচালনা করা হয় ।

PicsArt 10 31 10.18.43

তিনি বলেন, আমরা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের সাথে জুম মিটিং করেছি । তিনি বলেন যত দ্রুত সম্ভব সারা দেশে কমিটি গঠন করতে । তারেক রহমানের নির্দেশে সারাদেশে ১২টি স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক টিমকে দায়িত্ব দেয়া হয়েছে। স্বেচ্ছাসেবক দলকে সুসংগঠিত করতে আমরা প্রতিটি উপজেলায় কর্মী সম্মেলন মাধ্যমে কমিটি গঠনের উদ্যোগ হাতে নিয়েছি ‌। রাজপথে পরীক্ষিত ত্যাগী ও নির্যাতিত নেতাকর্মীদের আমরা অবশ্যই মুল্যায়ন করবো ।পাশাপাশি ছাত্রদলের একটি বড় অংশ বয়সের জন্য বাদ পড়ে গেছে তাদেরকে অবশ্যই মূল্যায়ন করতে হবে ।

PicsArt 10 31 10.18.14

জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার সাদাত সায়েম বলেন, আমরা অন্তত বিশ্বস্ত ও ঈমানের সহিত থানা কমিটি গঠন করবো। যারা রাজপথে ছিলেন এবং রাজপথে আন্দোলন করতে গিয়ে মামলা হামলার শিকার হয়েছেন তাদেরকে নিয়েই কমিটি গঠন করা হবে। কোন নেতা বা ভাই এবং কি এমপি নির্দেশে কমিটি হবে না । তৃণমূল নেতাকর্মীদের মতামতের ভিত্তিতে আগামী কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে থানা কমিটি গঠন করা হবে । যুবদল ও ছাত্রদলের চেয়েও স্বেচ্ছাসেবক দলের কমিটি শক্তিশালী হবে । বিগত সময়ের আন্দোলন সংগ্রামে নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দল রাজপথে ঐক্যবদ্ধ হয়ে সক্রিয় ভূমিকা পালন। ছাত্রদল, যুবদল ও শ্রমিক দলের চাইতেও নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দল শক্তিশালী । সেই লক্ষ্যেই আমরা প্রতিটি থানায় সম্মেলনের মাধ্যমে শক্তিশালী কমিটি গঠন চাই ।

জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার সাদাত সায়েমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমানের সঞ্চালনায় এবং সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন সালু’র সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি আনু মোহাম্মদ শামীম আজাদ, সম্মামিত অতিথি বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আজহারুল ইসলাম মান্নান, বিশেষ অতিথি সহ-সভাপতি ( ঢাকা বিভাগ ) আরিফ হোসেন হাওলাদার, যুগ্ম সম্পাদক আজগর হায়াত লিমন, সহ-সম্পাদক জুলফিকার হোসেন জনি, মাহমুদুল বারী, সহ- সাংগঠনিক সম্পাদক আকরামুজ্জামান টুকন, মুহাম্মদ শরিফ ফেরদৌস । এছাড়াও উপস্থিত ছিলেন, জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি সাখাওয়াত ইসলাম মোল্লা, সহ-সভাপতি রাসেল মাহমুদ, যুগ্ম সম্পাদক নাছির উদ্দিনসহ জেলা, উপজেলা , পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ের স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দ ।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত
160812rohit2 kalerkantho com

সিরিজ বাঁচানোর ম্যাচে ভারতের দুশ্চিন্তা বোলিং

PicsArt 01 03 06.52.20

নাসিম ওসমানের সমাধিতে নবনির্বাচিত নীট ডাইং গার্মেন্টস ফেডারেশনের শ্রদ্ধা ও দোয়া

PicsArt 08 17 08.08.02 2

গিয়াস উদ্দিনের নেতৃত্বে জেলা বিএনপির লিফটের বিতরণ

PicsArt 11 12 03.46.07

আজাদের নির্দেশনায় আব্দু ইউসুফ জুয়েলের নেতৃত্বে বিক্ষোভ সমাবেশে যোগদান

received 1334023010811746

বিশাল বহর নিয়ে রাজপথে সরব যুবনেতা আজমেরী ওসমান

PicsArt 04 11 04.44.11

বিশ্ব পানি দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

PicsArt 07 25 05.57.06

মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহে কাউন্সিলর খোরশেদের ব্যতিক্রমধর্মী আয়োজন

PicsArt 07 12 09.44.42

ঢাকায় সাখাওয়াত- টিপু’র নেতৃত্বে মহানগর বিএনপির স্মরণকালের সেরা শোডাউন

PicsArt 09 30 08.08.47

কলাগাছিয়া ইউনিয়ন আওয়ামী পরিবারের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জম্মদিন পালন

PicsArt 10 24 04.09.55

ঢাকা রেঞ্জের আবারও শ্রেষ্ঠ তদন্তকারী কর্মকর্তা সোনারগাঁও থানার এসআই আজাদ