en
মঙ্গলবার , ৩০ জুলাই ২০১৯ | ২৪শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

খালেদা জিয়াকে নুন্যতম অধিকারটুকুও দিচ্ছে না সরকার : সাখাওয়াত

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
জুলাই ৩০, ২০১৯ ৫:৪৫ অপরাহ্ণ
PicsArt 07 30 08.30.04

নারায়ণগঞ্জের কন্ঠ:

নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র সিনিয়র সহ সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান বলেছেন, বাংলাদেশের তিনবারের সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ৭৪ বছর বয়সী একজন বৃদ্ধা নারী। তাকে বর্তমান সরকার বিনা চিকিৎসায় জেলখানায় আটকে রেখেছে শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে। আদালতের কাঁধে বন্দুক রেখে মিথ্যা মামলায় তাকে সাজা দেওয়া হয়েছে। বিরোধী দলের রাজনীতি ধ্বংস করতে সরকারের ফরমায়েশে এই রায় দেয়া হয়েছে। ৫ বছরের সাজা হলে দেশের যে কোন নাগরিকের উচ্চ আদালতে জামিন হয়ে যায় কিন্তু খালেদা জিয়াকে সে নুন্যতম অধিকারটুকুও দিচ্ছে না সরকার। আমরা বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবী জানাচ্ছি এবং দেশের জনগনের ভাত ও ভোটের অধিকার নিশ্চিতের দাবী করছি।

বিএনপি চেয়ারপার্সণ কারাবন্দি বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের উদ্যোগে আয়োজিত মনববন্ধনে প্রধাণ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মঙ্গলবার (৩০ জুলাই) দুপুরে নারায়ণগঞ্জ আদালতপাড়ায় এ মানববন্ধনের আয়োজন করা হয়।

এড. সাখাওয়াত আরো বলেন, রাতের ভোট দিনে দিয়ে বর্তমান সরকার জনগনের অধিকার হরণ করেছে। সে নির্বাচনে বিএনপিতো ভোট দিতেই পারেনি এমনকি আওয়ামীলীগের লোকজনকেও তাদের ভোটাধীকারের প্রয়োগের সুযোগ দেয়া হয়নি। তাই এ সরকার জনগনের সরকার নয় বিধায় জনগনের সমস্যার দিকে তাদের নজর নেই। সরকারের ব্যর্থতায় ডেঙ্গু সারাদেশে মহামারি আকার ধারন করেছে। খুন গুম সন্ত্রাস আর ধর্ষন লাগামহীনভাবে বেড়েই চলেছে, কোন মা বোনই আর নিরাপদে চলাচল করতে পারছে না। দ্রব্যমূল্য মানুষের নাগালের বাইরে চলে যাচ্ছে কিন্তু সরকার সেদিকে কোন ভ্রুক্ষেপই করছে না। তাই দেশের মানুষের মৌলিক অধিকার ফিরিয়ে দিতে গনতন্ত্রের আপোষহীন নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে দেশে একটি অবাধ নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করতে হবে আর সেজন্য আন্দোলনের কোন বিকল্প নেই।

নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এড. সরকার হুমায়ুন কবীরের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক এড. খোরশেদ আলম মোল্লা, সহ সভাপতি এড. নবী হোসেন, এড. আজিজুল হক হান্টু, এড. মশিউর রহমান শাহীন, এড. রকিবুল হাসান শিমুল, এড. সীমা সিদ্দীকী, যুগ্ম সম্পাদক এড.আবুল কালাম আজাদ জাকির, এড. এইচএম আনোয়ার প্রধান, সাংগঠনিক সম্পাদক এড. সুমন মিয়া, এড. মাহমুদুল হক আলমগীর, যুব আইনজীবী ফোরামের সভাপতি এড. শেখ আনজুম আহমেদ রিফাত, সাধারণ সম্পাদক এড. রাসেল মিয়া, সহ সভাপতি ফজলুর রহমান পাহিম, এড. আমিনুল  ইসলাম, এড. মোজাম্মেল হক শিপলু, এড. সারোয়ার জাহান, রাজিব মন্ডলসহ কয়েকশত আইনজীবী।

এদিকে বিএনপি আইনজীবীদের মানববন্ধন চলাকালে নারায়ণগঞ্জ আদালতের বিএনপি পন্থী আইনজীবী এড. আবদুল হামিদ ভাষানী, এড. আবু আল ইউসুফ খান টিু ও এড. শরিফুল ইসলাম শিপলু দুর থেকে তা অবলোকন করেন কিন্তু খালেদা জিয়ার মুক্তির দাবীতে আয়োজিত মানববন্ধনে অংশ নেননি যা নিয়ে বিএনপি’র আইনজীবীদের হতাশা ব্যক্ত করতে দেখা গেছে।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত