en
শনিবার , ৯ সেপ্টেম্বর ২০২৩ | ২৭শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

চব্বিশ ঘণ্টায় নারায়ণগঞ্জ ছাড়া করবো: শামীম ওসমান

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
সেপ্টেম্বর ৯, ২০২৩ ৮:৫৭ অপরাহ্ণ
PicsArt 09 09 08.09.53

নারায়ণগঞ্জের কন্ঠ: নারায়ণগঞ্জ – ৪ আসনের আওয়ামী লীগের প্রভাবশালী সাংসদ একেএম শামীম ওসমান বিএনপিকে ইঙ্গিত করে বলেন, ওরা বলে পুলিশ ছাড়া মাঠে আসতে। আমি পুলিশের কাছে অনুরোধ করছি সব পুলিশ প্রশাসন ওদের ( বিএনপি ) পক্ষে থাকেন। চব্বিশ ঘণ্টায় নারায়ণগঞ্জ ছাড়া করবো। আপনাদের হয়তো মনে নেই আপনাদের স্বরাষ্ট্রমন্ত্রী মতিন চৌধুরী নারায়ণগঞ্জে এসে আমাদের অনুমতি ছাড়া নামতে পারেনি।

শনিবার (৯ সেপ্টেম্বর) বিকেলে শহরের চাষাঢ়া রাইফেল ক্লাবে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীদের নিয়ে এক কর্মী সভায় বক্তব্যকালে তিনি এসব কথা গুলো বলেন।

তিনি বলেন, আমি এক বছর ধরে বলছি। রাজনীতিতে একটি হিসেব নিকেশের ব্যাপার আছে। আমরা খোঁজখবর রাখার চেষ্টা করি। চারিদিকে ষড়যন্ত্র হচ্ছে। যারা এই ষড়যন্ত্র করছে তারা একাত্তরে বিরোধিতা করেছিল, আমাদের মা বোনদের পাকিস্তানিদের হাতে তুলে দিয়েছিল। আমাদের দায়িত্ব এ দেশকে রক্ষা করা। সেসময় স্লোগান ছিল বীর বাঙালি অস্ত্র ধরো বাংলাদেশ স্বাধীন করো। আজকের স্লোগান বীর বাঙালি ঐক্য গড়ো বাংলাদেশ রক্ষা করো। যারা লাফালাফি করে বলছে সরকার ফেলে দেবে। অনেকদিন ধরেই এগুলো শুনছি৷ আমাদের মা শেখ হাসিনা৷ আপনার মাকে নিয়ে অশ্লীল স্লোগান দিলে| আপনি কী ছেড়ে দিবেন।

তিনি বলেন, নারায়ণগঞ্জে এখন রাস্তায় জাতির পিতার কন্যাকে অশ্লীল ভাষায় গালি দিয়ে মিছিল করে। মিছিল করুক আপত্তি নেই। তবে তারা যে ভাষায় গালি দেয় তা মেনে নেয়া যায় না। মামুনুল হক ইস্যুতে কতিপয় লোক শহীদ মিনারে দাঁড়িয়ে পায়ের নিচে পিষে ফেলতে চায়। আমার কর্মীরা ছাত্রলীগ যুবলীগ জবাব দিতে চাইল। আমি বললাম থামো দেখি বাকি নেতা নেত্রীরা কী করে। অনেক বড় বড় নেতা নেত্রী তো আছে। তাদের বললাম আমার সাথে থাকার দরকার নেই জাতির পিতার কন্যার জন্যে হলেও মাঠে নামুন।


তিনি বলেন, আমরা একটা ছোট্ট দেশ। আমরা হাটিহাটি পা পা করে উঠে দাঁড়াচ্ছি। ভৌগলিক কারনে আমরা গুরুত্বপূর্ণ এলাকা হয়ে দাঁড়িয়েছি। এখানে খেলা শুরু হয়েছে। অর্থনীতিবিদরা বলেছেন বিশ্বে এত খারাপ অবস্থার পরেও ২০৪০ সালের মধ্যে পৃথিবীর অন্যতম শক্তিশালী অর্থনীতির দেশ হবে বাংলাদেশ।

তিনি বলেন, আমরা বাংলাদেশের নেতৃত্ব দেই না। আমরা নারায়ণগঞ্জে নেতৃত্ব দেয়ার চেষ্টা করি। এখানে যারা আছি তারা বলতে পারবেন এ নারায়ণগঞ্জ ভূমিকা পালন করে৷ অন্য কারও সার্টিফিকেট দরকার নেই। বঙ্গবন্ধু নিজে তার আত্মজীবনীতে লিখে গেছেন৷ প্রতিটা আন্দোলনে নেতৃত্ব দিয়েছে নারায়ণগঞ্জ।

শামীম ওসমান আগামী ১৬ সেপ্টেম্বর নারায়ণগঞ্জে সমাবেশের ঘোষণা দিয়ে বলেন, সেদিন নারায়ণগঞ্জের আওয়ামীলীগ দেখিয়ে দেবে নারায়ণগঞ্জ আওয়ামীলীগের ঘাটি ছিল আছে থাকবে। বিএনপি খালি বলে পুলিশ ছাড়া আসতে, আমি বলি পুলিশকে আপনারা সব তাদের সাথে থাকেন, ওদের জন্য আমরাই যথেষ্ট।

আগামী নভেম্বর মাসের শুরুতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা হবে জানিয়ে তিনি বলেন, এ মাসে আর ২০ দিন, অক্টোবরে আর ৩০ দিন। এরপর নভেম্বরের শুরুতে তফসিল ঘোষণা। তখন সবাই সমান। আপাতত আসুন আমরা সবাই এক থাকি। আপনারা ১৬ তারিখ দেখিয়ে দেবেন, আমরা এমন আওয়াজ তুলব যা সারাদেশে ছড়িয়ে পড়বে। সেদিন আমি স্বরাষ্ট্রমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খানকে দাওয়াত করব। আশা করি কোন ব্যস্ততা না থাকলে উনি উপস্থিত থাকবেন।

এসময় আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড. আবু হাসনাত মো. শহিদ বাদল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা, ফতুল্লা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী শওকত আলী, সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এড. শামসুল ইসলাম ভূঁইয়া, সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল কায়সার হাসনাত, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান, সাধারণ সম্পাদক হাজী ইয়াসিন মিয়াসহ জেলা ও মহানগর আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত
PicsArt 02 16 12.23.56

নাশকতার মামলায় সাখাওয়াত রুহুল আমিনসহ ৩৬ নেতাকর্মীর হাজিরা

PicsArt 01 12 09.22.13

আইনজীবী সমিতি নির্বাচনে রতন-আনোয়ার পরিষদের জমজমাট প্রচারনা

PicsArt 02 07 07.28.05

পুনরায় সভাপতি গোপিনাথ দাস ও লিটন পাল, সেক্রেটারি প্রদীপ কুমার দাশ ও নিমাই চন্দ্র দে নির্বাচিত

PicsArt 12 10 10.48.07

বেপরোয়া গতির ট্রাক কেড়ে নিলো বাবা-মেয়ের প্রাণ

PicsArt 03 17 10.12.52

বঙ্গবন্ধুর জন্মদিনে নারায়ণগঞ্জ পূজা পরিষদের দিনব্যাপী কর্মসূচি

PicsArt 07 20 08.12.03

মহানগর বিএনপির শোক র‌্যালিতে মন্তু- সজলের নেতৃত্বে যুবদলের শোডাউন

PicsArt 07 04 07.50.02

মাসদাইরে বাড়ি ভাংচুর ও লুটপাটের অভিযোগ

PicsArt 01 15 04.24.55

আড়াইহাজার উপজেলা স্বেচ্ছাসেবক দলের কর্মী সম্মেলন অনুষ্ঠিত

PicsArt 04 04 08.57.08

আড়াইহাজারে যুবদল নেতা মাহবুবকে কুপিয়ে হত্যা, আটক ৩

PicsArt 09 27 06.53.30

কোন ধর্মই অন্যায়কে প্রশ্রয় দেয় না : নাহিদা বারিক