en
রবিবার , ২২ অক্টোবর ২০২৩ | ২৭শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

নারায়ণগঞ্জে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
অক্টোবর ২২, ২০২৩ ১:৪৩ অপরাহ্ণ
PicsArt 10 22 01.41.41

নারায়ণগঞ্জের কন্ঠ : ‘আইন মেনে সড়কে চলি-স্মাট বাংলাদেশ গড়ে তুলি’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে নারায়ণগঞ্জে জেলা প্রশাসন ও বিআরটিএর আয়োজনে জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০২৩ পালিত হয়েছে।

রবিবার ( ২২ অক্টোবর ) সকাল দশটায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বেলুন উড়িয়ে জাতীয় নিরাপদ সড়ক দিবসের শুভ উদ্বোধন করা হয়। এসময়ে ঢাক ঢোল বাজনা বাজিয়ে বর্ণাঢ্য এক র‍্যালি বের করা হয়।

র‍্যালিটি জেলা প্রশাসকের কার্যালয় থেকে শুরু করে আদালত চত্বর ঘুরে পুলিশ সুপারের কার্যালয় হয়ে আবারও জেলা প্রশাসকের কার্যালয়ে এসে সমাপ্ত হয়।

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় স্বাগত বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ বিআরটিএর সহকারী পরিচালক ইঞ্জিনিয়ার মো. শামসুল কবীর।‌

আলোচনা সভায় বক্তারা বলেন,দুর্ঘটনা প্রতিরোধে যানবাহন মালিক, যানবাহনের চালক ও মালিক, যাত্রী ও পথচারীদের যার যার অবস্থান থেকে দায়িত্ব পালন করতে হবে। সড়ক দুর্ঘটনার মূল কারণ ওভারস্পিড, ওভারটেকিং ও ওভারলোড। এছাড়া গাড়ি চালানোর সময় মোবাইল ফোনে কথা বলা ও ট্রাফিক আইন অমান্য করার কারণে দুর্ঘটনা ঘটে। এবিষয় গুলো রোধ করা গেলে দুর্ঘটনা কমে যাবে।

পাশাপাশি দুর্ঘটনারোধে মানুষের সচেতনতার বিকল্প নেই। মানুষ সচেতন হলেও দুর্ঘটনা অনেকাংশে কমে যাবে। আর শহরে অটোরিকশার কারনে প্রতিনিয়ত যানজট সৃষ্টি হচ্ছে। এক্ষেত্রে ট্রাফিক আইন প্রয়োগে সংশ্লিষ্ট সংস্থাগুলোকেও আরও কঠোর হওয়ার আহ্বান জানান তাঁরা।

নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মৌসুমী বাইন হীরা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল।

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার রুহুল আমিন সাগর, নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার আরাফাত হোসেন রোমান, নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের অতিরিক্ত নির্বাহী প্রকৌশলী আবুল হোসেন, নারায়ণগঞ্জ সিভিল সার্জনের প্রতিনিধি মেডিকেল অফিসার ডা. মো. আঃ সালাম, নারায়ণগঞ্জ বিআরটিএর সহকারী পরিচালক ইঞ্জিনিয়ার মো. শামসুল কবীর, মোটরযান পরিদর্শক মো. সাইফুল ইসলাম, শেখ রাজিবুল ইসলাম, জেলা সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি মো. শামসুজ্জামান, নারায়ণগঞ্জ জেলা ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক শফি উদ্দিন প্রধান, জেলা ট্রাক ট্যাংকলরী ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন আনু, জেলা বাস মিনিবাস মালিক মালিক ঐক্যজোটের সাধারণ সম্পাদক রওশন আলী সরকার, নারায়ণগঞ্জ নিরাপদ সড়ক চাই কমিটির সভাপতি ডা. আল ওয়াজেদুর রহমান, সাধারণ সম্পাদক জামাল মিয়া, লায়ন্স ক্লাব নারায়ণগঞ্জ এর পরিচালক আঞ্জুম আরা আকসির, সাইদুল ইসলাম শাকিল প্রমুখ।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত