en
বুধবার , ৩ এপ্রিল ২০১৯ | ২৫শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

প্রতিবাদ সভায় ব্যবসায়ী ও শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দরা যা বললেন !

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
এপ্রিল ৩, ২০১৯ ৫:০৩ অপরাহ্ণ
PicsArt 04 03 10.44.44

নারায়ণগঞ্জের কন্ঠ:

নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তানভীর আহমেদ টিটু এবং বাংলাদেশ হোসিয়ারী শ্রমিক এসোসিয়েশন এর সভাপতি নাজমুল আলম সজলকে নিয়ে উদ্দেশ্য প্রণোদিতভাবে হেয় করার প্রতিবাদে প্রতিবাদ সভা করেছে ৯টি জাতীয় ভিত্তিক ব্যবসায়ী সংগঠন এবং ৩৩টি স্থানীয় স্থানীয় ব্যবসায়ী ও শ্রমিক সংগঠন।

বুধবার (০৩ এপ্রিল) বিকেল ৪টায় নারায়ণগঞ্চ চেম্বার অব কমার্স ভবনের আউটগ্রাউন্ডে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খালেদ হায়দার খান কাজল। অনুষ্ঠান পরিচালনা করেন বিকেএমইএ’র সাবেক সহ-সভাপতি (অর্থ) জিএম ফারুক।

সভায় ইয়ান মার্চেন্ট এসোসিয়েশন এবং নারায়ণগঞ্জ ক্লাবের সভাপতি এম সোলায়মান বলেন, মান সম্মান সবার আছে। লেখার আগে ভালো করে যাচাই করে নিবেন। এসময় তিনি সাংবাদিকদের প্রতি প্রশ্ন রেখে বলেন, যে ব্যক্তি নারায়ণগঞ্জ ক্লাবের উন্নয়নে ক্লাব ফান্ডে ৬০ কোটি টাকা জমা রাখতে পারে, সে কীভাবে মাদক ব্যবসায়ী হয়!

নিউজ পেপার ওনার্স এসোসিয়েশনের সভাপতি আরিফ আলম দিপু বলেন, সাংসদ শামীম ওসমানের শ্যালক বলেই ইচ্ছাকৃত ভাবে তানভীর আহমেদ টিটুকে ফাঁসানো হচ্ছে। তাকে (টিটু) এবং নাজমুল আলম সজলকে নিয়ে সংবাদ প্রকাশের ঘটনায় সবাই সাংবাদিকদের দিকে আঙ্গুল তুলছ। কিন্তু কেউ এটা বলছে না সাংবাদিকরা এই তথ্য কোথায় পেয়েছে। পুলিশ যে প্রেস রিলিজ দিয়েছে সেখান থেকেই তথ্য নিয়ে আমরা সংবাদ প্রকাশ করেছি। কথা বলতে হলে পুলিশের বিরুদ্ধে বলা উচিৎ।

জেলা ডাইল মিলস্ সমতিরি সভাপতি এড. সুলতান উদ্দনি নান্নু বলেন, নারায়ণগঞ্জে ব্যবসায়ীদের নিয়ে যেভাবে কাঁদা ছুড়াছুড়ি চলছে, নারায়ণগঞ্জের জন্য এটা শুভ লক্ষণ নয়। অপপ্রচারকারীরা পার পেয়ে গেলে অদূর ভবিষ্যতে আমাদের নিয়েও এমন অপপ্রচার হতে পারে। এসময় তিনি পুলিশ প্রশাসনের প্রতি আহবান রেখে বলেন, আপনাদের সোর্স আছে। তাদের দিয়ে সত্য উদ্ঘাটন করুন। অন্যায় ভাবে যেন কারও চরিত্র হরণ না হয়।

পাট আড়ৎদার সমতিরি সভাপতি ফয়েজ উদ্দিন আহমেদ লাভলু বলেন, মদের ব্যবসা করতে হবে, এতো দরিদ্র টিটু না। নারায়ণগঞ্জ ক্লাবের ইতিহাসে যদি নির্বাচন না থাকতো, তাহলে টিটুর যে ইমেজ ভ্যালু, তাতে সে আজীবন সভাপতির আসনে থাকতো। ব্যবসায়ীদের নিয়ে নাড়াচাড়া করা ঠিক নয়। যদি ব্যবসায়ীরা এশবার ক্ষেপে যায়, পরিস্থিতি খুব ভয়াবহ হবে।

বাংলাদেশ হোসিয়ারী এসোসিয়েশন এর সিনিয়র সহ-সভাপতি কবির হোসেন বলেন, নারায়ণগঞ্জের উপড় মনে হচ্ছে শয়তান ভর করেছে। তানভীর আহমেদ টিটুকে নিয়ে কোন একটি উদ্দেশ্যে অপপ্রচার চালানো হচ্ছে। টিটু কোন রাজনীতিবীদ নয়, ব্যবসায়ী। যারা ব্যবসায়ীদের নিয়ে নোংরা খেলা খেলছেন, থামুন। ব্যবসায়ী সংগঠন কিন্তু ঐক্যবদ্ধ।

জেলা আইনজীবী সমতিরি সাধারণ সম্পাদক এড. মোহসীন বলেন, কিছু অপশক্তি ব্যবসায়ীদের নাজেহাল করার চেষ্টা করছে। এসব এখনই অনেকে ব্যবসায়ীদের উন্নতি দেখতে পারছে না। তাই তারা নারায়ণগঞ্জে একটি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার চেষ্টা করছে।

বাংলাদশে ক্লথ এসোসিয়েশনের পরিচালক মাহফুজুর রহমান খান বলেন, তানভীর আহমেদ টিটু সম্পর্কে নারায়ণগঞ্জের মানুষ খুব ভালো করেই জানে। মাদক ব্যবসা করবে, এমন ছেলে টিটু নয়আমরাও চাই যে দোষী তার বিচার হউক। বিনা দোষে কারো সম্মান হানি করা হবে, এটা ব্যবসায়ীরা মেনে নিবে না।

বাংলাদশে নীটিং ওনার্স এসোসিয়েশনরে সভাপতি সেলিম সারোয়ার বলেন, নারায়ণগঞ্জের ১০জন স্বচ্ছ লোকের মধ্যে তানভীর আহমেদ টিটু এবং নাজমুল আলম সজল দুইজন। কার স্বার্থে, কোন উদ্দেশ্যে এই দুই ব্যক্তিকে হেয় করা হচ্ছে সেটা বের করতে হবে। কোন একটি মহল ব্যবসায়ীদের চরিত্র হরণ করার জন্য সুযোগ খোঁজছে। ব্যবসায়ীরা সেই সুযোগ দিবে না।

নারায়ণগঞ্জ জেলা দোকান মালকি সমিতির সিনিয়র সভাপতি মাসুদুর রহমান খসরু বলেন, তানভীর আহমেদ টিটুর বিরুদ্ধে মিথ্যা সংবাদ নারায়ণগঞ্জবাসীর মনে কলংকের কালিমা সৃষ্টি করেছে। কোন তথ্য প্রমাণ ছাড়া এমন সংবাদ প্রকাশ উচিৎ নয়। অসত্য সংবাদে নারায়ণগঞ্জবাসীকে বিভ্রান্ত করা হচ্ছে।  এসময় তিনি ঘটনার সুষ্ঠু তদন্তে নারায়ণগঞ্জের জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করেন।

জেলা ট্রাক কার্ভাড ভ্যান মালকি সমিতির সভাপতি মতিউল্লাহ মিন্টু বলেন, তানভীর আহমেদ টিটু সম্পর্কে পত্রিকায় যে সংবাদ প্রকাশিত হয়েছে তা উদ্দেশ্য প্রণোদিত। আমি চ্যালেঞ্জ করে বলতে পারি, টিটু কোন দুর্নীতির সাথে জড়িত নয়।

সভাপতির বক্তব্যে খালেদ হায়দার খান কাজল বলেন, শিল্পনগরী নারায়ণগঞ্জ ব্যবসা বাণিজ্যে সারা দেশে গুরুত্বপূর্ণ অবদান রেখে যাচ্ছে। আর এই অবদানের নেপথ্য শক্তি শান্তিপ্রিয় ব্যবসায়ীরা। যারা ঝামেলামুক্ত ভাবে নারায়ণগঞ্জের ব্যবসাক্ষেত্রে অবদান রেখে যাচ্ছে। কিন্তু নয়া কৌশলে ব্যবসায়ীদের হয়রানীর চক্রান্ত শুরু হয়েছে। শুধু তাই নয়, বিভিন্ন কৌশলে সনামধন্য ব্যবসায়ীদের ঝামেলায় ফেলে আর্থিক ফায়দা লুটার একটি প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে। এতে ওই ব্যবসায়ী একদিকে আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে। পাশাপাশি সামাজিক ভাবে তার সম্মানহানী হচ্ছে। পরিবারের কাছে লজ্জা পেতে হচ্ছে। সন্তানের চোখে চোখ রেখে কথা বলতে পারছে না।

তিনি আরও বলেন, নারায়ণগঞ্জের ব্যবসায়ীরা কোন জায়গায় কোন প্রকার চাঁদা দেয় না। আমরা চাঁদামুক্ত নারায়ণগঞ্জে ব্যবসা করি। তাছাড়া সম্প্রতি সময়ে একধরণের ট্র্যাডিশন শুরু হয়েছে। নারায়ণগঞ্জে ব্যবসায়ীদের একধরণের কতিপয় চা চক্রের দাওয়াত দেয়া হচ্ছে। যেমন কাউকে বলা হচ্ছে এক কাপ চা খেয়ে যান। কাউকে আবার সহযোগীতার জন্য আহ্বান করা হচ্ছে। এমন পরিস্থিতিতে নারায়ণগঞ্জের ব্যবসায়ীরা শংকিত। এই শংকা থেকে নারায়ণগঞ্জের ব্যবসায়ীরা মুক্তি চাই। আমরা মাননীয় প্রধানমন্ত্রী এবং প্রশাসনের হস্তক্ষেপ চাই।

মেরি এন্ডারসনের ঘটনায় তানভীর আহমেদ টিটুর নাম জড়ানোয় ক্ষোভ প্রকাশ করে কাজল আরও বলেন, পুলিশ সেখানে (মেরি এহুারসন) অভিযান চালিয়ে মাদক উদ্ধার এবং ৬৮জনকে গ্রেপ্তার করেছে, এই ঘটনাকে সাধুবাদ জানাই। তবে সেখানে নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের ৩ বারের পরিচালক তানভীর আহমেদ টিটুর নাম জড়ানোটা ঘৃণ্য কর্মকান্ড। পুলিশের বরাত দিয়ে যে সংবাদ প্রকাশ করা হয়েছে তা মিথ্যা ও ভিত্তিহীন। তানভীর আহমেদ টিটু নারায়ণগঞ্জে একজন সফল ক্রিড়াবীদ, সফল ব্যবসায়ী হিসেবে পরিচিত।

সজল প্রসঙ্গে কাজল বলেন, সজলকে জড়িয়ে একটি শিশু অপহরণের মিথ্যা অপপ্রচার চালানো হচ্ছে। বিষয়টি ব্যবসায়ীদের কাছে দৃষ্টিকটু। নারায়ণগঞ্জের ব্যবসায়ী সংগঠনের সভাপতি ও নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ একেএম সেলিম ওসমান ওমরাহ পালনে সৌদি আছেন। আমরা ওনার সাথে বিষয়টি আলোচনা করবো। পাশাপাশি ব্যবসায়ীদের সাথে আলোচনা সাপেক্ষে আগামী রবিবার জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিবো। আশা করছি এই শান্তিপ্রিয় কর্মসূচীর মাধ্যমে নারায়ণগঞ্জের ব্যবসায়ী সমাজ সকল প্রকার হয়রানী ও ঝামেলা থেকে মুক্তি পাবে। ২৪ ঘন্টার আল্টিমেটাম রবিবার স্থানান্তর। বারংবার দেখা করা ও সহযোগীতা করার যে আশ্বাস দেয়া হচ্ছে, চাঁদামুক্ত এ নারায়ণগঞ্জ শহরে দেখা করার দিন শেষ। কারণ এটা শেখ হাসিনার বাংলাদেশ। দেশের অর্থনীতির ক্ষতিগ্রস্থের কথা চিন্তা করে বড় কোন আল্টিমেটাম নয়।

প্রতিবাদ সভায় আরও উপস্থিত ছিলেন, বিসিক শিল্পনগরী মালকি সমতিরি সাধারণ সম্পাদক আবু তাহের সেলিম, চেম্বার অব কর্মার্স এর পরিচালক শাহাদাত হোসেন সাজনু, এহসানুল হাসান নিপু প্রমুখ।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত
IMG 20231112 WA0089

বন্দরে সড়কে আগুন জ্বালিয়ে মহানগর যুবদলের নেতাকর্মীদের বিক্ষোভ

PicsArt 05 13 08.30.20

গিয়াস উদ্দিনের নেতৃত্বে ঢাকার বিক্ষোভ সমাবেশে জেলা বিএনপির শোডাউন

PicsArt 08 27 08.14.50

হোসিয়ারি এসোসিয়েশনের উদ্যোগে ১৫ ও ২১ আগষ্ট শহীদদের স্মরণে দোয়া ও খাবার বিতরণ

PicsArt 03 26 10.40.41

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বঙ্গবন্ধু সৈনিক লীগের শ্রদ্ধা

IMG 20240108 WA0001

ফতুল্লায় ভোটকেন্দ্রে নাশকতার অভিযোগে ১৪নেতকর্মীর বিরুদ্ধে পুলিশের মামলা

PicsArt 03 02 08.10.34

শামীম ওসমানের জনসভায় এড. সুইটির নেতৃত্বে যুব মহিলা লীগের যোগদান

PicsArt 11 05 11.46.56

শ্যামা পূজার প্রাক প্রস্তুতি পরিদর্শনে মহানগর পূজা পরিষদ

PicsArt 04 08 08.06.34

লাঙ্গলবন্দের উন্নয়ন আজ দৃশ্যমান : জসিম উদ্দিন

PicsArt 08 21 08.50.44

২১শে আগস্টে নিহত শহীদদের স্মরণে জেলা ও মহানগর বঙ্গবন্ধু সৈনিক লীগের দোয়া

104620754120895 kalerkantho pic

এটিএন নিউজের বিপক্ষে ৩ উইকেটে জয় কালের কণ্ঠের