en
শুক্রবার , ৮ মার্চ ২০১৯ | ২৮শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

প্রধানমন্ত্রী নারীকে সম্মানিত করেছেন: পাটমন্ত্রী গোলাম দস্তগীর

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
মার্চ ৮, ২০১৯ ২:২৬ অপরাহ্ণ
PicsArt 03 08 07.05.53

নারায়ণগঞ্জের কন্ঠ:

বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের নারী সমাজকে সর্ব প্রথম সম্মানিত করেছেন। আগে ভর্তি কিংবা চাকরীতে শুধুমাত্র বাবার নাম লেখা হত। এখন বাবার সাথে মায়ের নামও বাধ্যতামূলক করা হয়েছে।

শুক্রবার (৮ মার্চ) সকালে রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া এলাকায় আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে উপজেলা প্রশাসন আয়োজিত র‌্যালি, মানববন্ধন, আলোচনা সভা, সংবর্ধনা, সনদপত্র ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নারী-পুরুষ সকলের সম্মিলিত প্রচেষ্টায় জাতির পিতার ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও সুখী-সমৃদ্ধ স্বপ্নের ‘সোনার বাংলা’ গড়ে তুলতে সকলকে একযোগে কাজ করার আহবান জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার দেশের নারী-পুরুষের সমান অধিকার ও উন্নত জীবনমান নিশ্চিত করতে বদ্ধপরিকর।

মন্ত্রী গাজী বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশের মানুষের উন্নত জীবনমান ও নারী পুরুষের সমান অধিকার নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন।
তিনি আরও বলেন, দেশের অর্ধেক জনগোষ্ঠি নারী সমাজ। তার ওপর দেশের নারীরা অশিক্ষা ও কুসংস্কারের কারণে বেশি অবহেলিত। শেখ হাসিনা ৯৬ সালে ক্ষমতায় আসার আগে কোর্টে মহিলা জজ কিংবা সচিবালয়ে কোনো মহিলা সচিব ছিলেন না, তাই নারী সমাজকে এগিয়ে নেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথম এসকল স্থানে নারীদের নিয়োগ দিয়ে সম্মানিত করেছেন।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে বদ্ধপরিকর বিধায় নারীর ক্ষমতায়নকে যথেষ্ট গুরুত্বের সঙ্গে বিবেচনায় নিয়ে থাকেন, কেননা দেশের অর্ধেক জনসংখ্যাই নারী।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে রূপগঞ্জ উপজেলা আওয়ামী মহিলালীগের সভাপতি ও তারাবো পৌরসভার মেয়র হাসিনা গাজী বলেন, ‘জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে নারীর ক্ষমতায়নে বাংলাদেশ আজ বিশ্বের বুকে রোল মডেলে পরিণত হয়েছে। একজন শেখ হাসিনার জন্ম হয়েছিল বলেই নারী উন্নয়নসহ সব ক্ষেত্রে উন্নয়নের জোয়ার বইছে।’

রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান ভুঁইয়া, ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হাফিজা বেগম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শিলা রানী পাল, উপজেলা যুবমহিলালীগের সভাপতি ফেরদৌসী আক্তার রিয়া, সাধারণ সম্পাদক সেলিনা আক্তার রিতা, উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল আলম সিকদার, সাধারণ সম্পাদক শেখ ফরিদ ভুঁইয়া মাসুম প্রমুখ।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত
PicsArt 07 22 05.30.49

তারুণ্যের সমাবেশে রিয়াদ- আপনের নেতৃত্বে সদর থানা যুবদলের শোডাউন

PicsArt 01 21 04.54.46

নারায়ণগঞ্জ জেলা বিএনপির ১০ ইউনিট কমিটি অনুমোদন

PicsArt 02 22 03.04.27

করোনা টিকা গ্রহন ক‌রলেন নাসিক ১৬নং ওয়ার্ড কাউ‌ন্সিলর নাজমুল আলম সজল

PicsArt 08 02 08.25.19

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির তাৎক্ষনিক বিক্ষোভ মিছিল

PicsArt 12 17 03.07.39

সাবেক সাংসদ এড. আবুল কালাম গুরুতর অসুস্থ

PicsArt 01 05 09.34.49

সোনারগাঁওয়ের জামপুর ইউনিয়ন যুবদলের ২৪ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা

PicsArt 06 05 11.37.42

রূপগঞ্জে চাদাঁবাজির মামলায় পাটমন্ত্রীর ছেলের পিএসসহ গ্রেপ্তার ৫

PicsArt 04 21 09.21.43

গনতন্ত্র ফিরিয়ে এনেই আমরা বাসায় ফিরে যাবো : নীরব

PicsArt 05 31 09.56.04

জিয়ার শাহাদাৎ বার্ষিকীতে শাহ আলমের নেতৃত্বে জেলা স্বেচ্ছাসেবক দলের খাবার বিতরণ

PicsArt 11 15 10.55.24

একটি কুচক্রী মহল বারবার শামীম ওসমানকে দমনের জন্য অপপ্রচারে লিপ্ত : আব্দুল কাদির