en
বুধবার , ২৯ এপ্রিল ২০২০ | ২৪শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

বারদী ইউনিয়নের অসহায় মানুষের পাশে মানবতার ফেরিওয়ালা লায়ন বাবুল

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
এপ্রিল ২৯, ২০২০ ১:৪৬ অপরাহ্ণ
PicsArt 04 29 07.39.55

নারায়ণগঞ্জের কন্ঠ : বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস সংক্রমণ রোধে নারায়ণগঞ্জ জেলাকে ইতিমধ্যে অনির্দিষ্টকালের লকডাউন ঘোষণা করা হয়েছে। এমন পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়েছে নিম্ন আয়ের অসহায় মানুষ গুলো । বর্তমান এই চলমান সংকটে সোনারগাঁও উপজেলার বারদী ইউনিয়নের নিম্ন আয়ের খেটে খাওয়া দিনমজুর-অসহায় মানুষের পাশে মানবতার ফেরিওয়ালার মতো এসে দাঁড়িয়েছেন এফবিসিসিআইর সাধারণ সদস্য, ইসলামপুর বস্ত্র ব্যবসায়ী সমিতি কার্যনির্বাহী সদস্য ও ঢাকা মহানগর দোকান মালিক সমিতির যুগ্ম প্রচার সম্পাদক এবং আওয়ামীলীগ নেতা সোনারগাঁও ভূঁইয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান লায়ন মোঃ মাহবুবুর রহমান বাবুল ।

প্রায় দেড় মাস যাবৎ গরীব হতদরিদ্র নিম্ন আয়ের মানুষ গুলো কাজ কর্ম নেই । বর্তমান পরিস্থিতিতে গৃহবন্দি হয়ে পড়েছে নিম্ন আয়ের অসহায় হতদরিদ্র মানুষ গুলো । বিশেষ করে গ্ৰামের খেটে খাওয়া মানুষ গুলো কর্মহীন হয়ে পড়েছে । এমন পরিস্থিতিতে অসহায় নিম্ন আয়ের মানুষের প্রতি সোনারগাঁও ভূঁইয়া ফাউন্ডেশনের পক্ষ থেকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন লায়ন বাবুল । তিনি নিম্ন আয়ের অসহায় গরীব চার হাজার পরিবারের পাশে এসে দাঁড়িয়েছেন । বারদী ইউনিয়নের চার হাজার পরিবারের জন্য চাল, ডাল, আলু, পিঁয়াজসহ প্রয়োজনীয় খাদ্য সামগ্রী প্রস্তুতি করেছেন ‌। ইতিমধ্যে তিন হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন তিনি । দীর্ঘ এক মাস যাবৎ বারদী ইউনিয়নের নয়টি ওয়ার্ডের বিভিন্ন গ্ৰাম, পাড়া , মহল্লা নিম্ন আয়ের হতদরিদ্রের মাঝে চাল, ডাল, আলু , পিঁয়াজসহ খাদ্য সামগ্রী বিতরণ করেছেন ।

পাশাপাশি বর্তমানে করোনা ভাইরাস সংক্রমণের প্রভাবে সমাজের মধ্যবিত্ত পরিবার গুলা সবচেয়ে বেশি মানবেতর জীবন যাপন করছে । ছোট খাটো ব্যবসায়ীরা ব্যবসা বা দোকান বন্ধ হয়ে যাওয়ার কারনে একদম কর্মহীন হয়ে পড়েছে । অসহায়ের মত লোক লজ্জায় কারো কাছে
কিছু চাইতেও পারছে না । এ ধরনের পরিবার গুলো খুঁজে খুঁজে গোপনে তাদের বাড়ি বাড়ি গিয়ে নিজে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন লায়ন বাবুল । বর্তমান পরিস্থিতিতে এ লায়ন বাবুলের এ কার্যক্রম চলমান রয়েছে ।

নোবেল করোনা (COVID-19) শুরুতেই  সোনারগাঁও উপ‌জেলার বারদী ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ড ও হাটবাজা‌র ঘুরে ঘুরে সাধারণ মানুষের মধ্যে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাইকিং, মাস্ক, হ্যান্ড স্যা‌নিটাইজার, লিফ‌লেট ও হ্যান্ড গ্লাবস বিতরণ করেন সোনারগাঁও ভূঁইয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা লায়ন মাহবুবুর রহমান বাবুল । গ্ৰামের সাধারণ মানুষের মধ্যে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জনসচেতনতামূলক লিফলেট বিতরণ করেন তিনি । এবং হ্যান্ড স্যা‌নিটাইজার দিয়ে সাধারণ মানুষের হাত পরিস্কার করান এবং হাত ধোয়ার সাবান বিতরণ করেন তিনি । 

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত
PicsArt 04 17 11.01.37

করোনায় তিন কোটি মানুষ অনাহারে মারা যেতে পারে: ডব্লিউএফপি

PicsArt 12 18 07.25.22

তাপসের গানে নাচলেন বলিউডের আইটেম গার্ল সানি লিওন।

PicsArt 11 16 10.52.14

ওদের বাংলাদেশের মাটিতে আর কিছু করার নাই: শামীম ওসমান 

PicsArt 11 13 07.58.33

নারায়ণগঞ্জে চারদিন ব্যাপী আয়কর মেলার শুভ উদ্বোধন

PicsArt 07 04 07.55.45

মহাসমারোহে রথযাত্রা উৎসব শুরু

PicsArt 09 27 06.51.42

শেখ হাসিনার জন্মদিনে জননেত্রী শেখ হাসিনা পরিষদের উদ্যোগে দোয়া

PicsArt 11 03 09.46.02

জেল হত্যা দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে না’গঞ্জ জেলা তথ্য প্রযুক্তি লীগের শ্রদ্ধা

PicsArt 08 11 05.24.49

সৌদি আরবের সাথে মিল রেখে না:গঞ্জে ঈদুল আযহা উদযাপন

100239978152 kalerkantho pic

লিটন-নাঈমের কাছে গিয়ে অবস্থা জানতে চাইলেন প্রধানমন্ত্রী

PicsArt 02 02 08.05.38

দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে বিএনপি আস্থা হারিয়েছে : ওবায়দুল কাদের