en
সোমবার , ৮ মে ২০২৩ | ২রা মাঘ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

বিএনপি নেতা আজাদ কারাগারে, নিঃশর্ত মুক্তি দাবি করেছে আড়াইহাজার বিএনপি

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
মে ৮, ২০২৩ ১১:২৬ পূর্বাহ্ণ
PicsArt 05 08 05.23.52

সংবাদ বিজ্ঞপ্তি: আড়াইহাজার থানার একটি নাশকতার মামলায় বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ- আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদসহ আড়াইহাজার উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের ১০জন নেতা-কর্মীর জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার ( ৮ মে ) দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেনের আদালত এ জামিন বাতিল করে তাদেরকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

এর আগে বিএনপির নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদসহ ৪০জন নেতাকর্মীর হাইকোর্ট থেকে আগাম জামিন নেন। আজ সকালে জেলা ও দায়রা জজ আদালতে স্থানীয় জামিনের জন্য আবেদন করেন। আদালত বিএনপি নেতা আজাদসহ ১০জনের জামিন না মঞ্জুর করে তাদের কারাগারে প্রেরণ করেছেন।

এদিকে বিএনপি নেতা নজরুল ইসলাম আজাদসহ ১০ নেতাকর্মীর জামিন বাতিল করে কারাগারে প্রেরণের এ ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়ে নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন আড়াইহাজার উপজেলা বিএনপি’র সভাপতি ইউসুফ আলী ভূঁইয়া ও সাধারণ সম্পাদক জুয়েল আহম্মেদ।

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা বলেন, গত (১১ ফেব্রুয়ারি) আড়াইহাজারে বিএনপির শান্তিপূর্ণ পদযাত্রা কর্মসূচী পালন করতে গেলে পুলিশ বাধা দেয় এবং বিএনপির নেতাকর্মীদের উপর লাঠিচার্জ করে। পরে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদসহ বিএনপির ৫০ নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা ও গায়েবী মামলা দায়ের করে। আজকে মিথ্যা মামলায় নজরুল ইসলাম আজাদসহ ১০ নেতাকর্মীদের জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত। আড়াইহাজার উপজেলা বিএনপির পক্ষ থেকে বিএনপি নেতা আজাদসহ নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তি দাবি করছি।

প্রসঙ্গত, গত (১১ ফেব্রুয়ারি) উপজেলার সাতগ্রাম ইউনিয়নের পাঁচরুখী এলাকায় পদযাত্রা কর্মসূচী পালন করতে গেলে পুলিশ বাধা দেয় বিএনপি নেতাকর্মীদের। এসময় বিএনপি নেতাকর্মীরা বাধা উপেক্ষা করে সামনে যেতে চাইলে পুলিশ লাঠিচার্জ করে। এতে বিএনপি নেতাকর্মীরা ইট-পাটকেল নিক্ষেপ শুরু করলে পুলিশ টিয়ার গ্যাস ও গুলি ছুড়ে। এতে ইউনিয়ন ছাত্রদলের সভাপতি নাহিদ মোল্লা গুলিবিদ্ধ হন এবং ১৫ নেতাকর্মী আহত হন। 

পরে গত (১২ ফেব্রুয়ারি) আড়াইহাজার থানার উপ-পরিদর্শক (এসআই) নুর ই আলম সিদ্দিকী বাদী হয়ে বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদসহ আড়াইহাজার উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের ৫০জন নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত ৬০- ৭০জনের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন। এ ঘটনায় যুবদল নেতা ইয়াকুব (২৭)কে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত
PicsArt 02 11 06.59.57

ভাষা সৈনিক মফিজুল ইসলামের ৭তম মৃত্যুবার্ষিকীতে দিগুবাবুর ব্যবসায়ীদের দোয়া

PicsArt 01 30 05.42.47

চুনকার ( ৩৬ ) তম ওরসে মেয়র আইভীর বাড়িতে মিলনমেলা

PicsArt 11 20 06.10.41

সরকার তারেক রহমানের জনপ্রিয়তাকে ভয় পায় : আজহারুল ইসলাম মান্নান

PicsArt 10 11 07.56.07

পুলিশ প্রশাসন সর্বোচ্চ সেবা দেয়ার জন্য প্রস্তুত – ওসি কামরুল

PicsArt 06 17 03.21.07

জেলা ছাত্রদলের সাধারন সম্পাদক সজিবসহ ৫৬ নেতাকর্মীর জামিন

PicsArt 11 06 09.23.10

আগামী জাতীয় সংসদ নির্বাচনে আমি নৌকার মনোনয়ন চাইবো শামসুল ইসলাম ভূঁইয়া

PicsArt 03 06 10.46.59

উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন পত্র বাছাই সম্পন্ন

PicsArt 01 11 10.31.15

রূপগঞ্জ উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সম্মেলন অনুষ্ঠিত

PicsArt 07 31 07.19.10

জনসমাবেশে বন্দর উপজেলা বিএনপি’র বিশাল মিছিল

PicsArt 11 16 10.55.39

টানা অবরোধ বিরোধী কর্মসূচি নিয়ে রাজপথে আজমেরী ওসমান