en
শনিবার , ২ নভেম্বর ২০১৯ | ৩রা মাঘ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

বেগম জিয়ার শারীরিক অবস্থার এমন কোনো অবনতি হয়নি যে তাকে বিদেশ পাঠাতে হবে : কাদের

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
নভেম্বর ২, ২০১৯ ১:৩৬ অপরাহ্ণ
PicsArt 11 02 07.33.21

নারায়ণগঞ্জের কন্ঠ:

একাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের অভিযোগের ব্যাপারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের পাল্টা প্রশ্ন তুলে বলেন, নির্বাচন যদি সুষ্ঠু না হতো তাহলে মির্জা ফখরুলসহ বিএনপি কেন নির্বাচনে অংশগ্রহণ করেছে? তিনি বলেন, মির্জা ফখরুলের ভাষায় বর্তমান সংসদ যদি অবৈধ হয়ে থাকে তাহলে তিনি সহ সংসদে যোগ দেওয়া বিএনপির সাতজন সংসদ সদস্য অবৈধ। আন্দোলনে ব্যর্থ হয়ে তারা নেতাকর্মীদের চাঙ্গা রাখতে এখন গলাবাজি করছে। জনগণ তাদের আন্দোলনে সাড়া না দেওয়া নেতৃত্বে ব্যর্থ হয়ে তারা এখন মানুষের কাছে নালিশ করছে। এ সময় বিএনপির এই নালিশ “অভিযোগের রোগে” পরিণত হয়েছে বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

শনিবার (২ নভেম্বর) সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সাইনবোর্ড এলাকায় নতুন বাস্তবায়ন হওয়া সড়ক পরিবহন নিরাপত্তা আইন বাস্তবায়নে বিআরটিএ‘র ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিদর্শনে এসে গণমাধ্যমকর্মীদের তিনি এ কথা জানান।

তিনি বলেন, সড়ক পরিবহন আইন ২০১৮ পুরোপুরিভাবে বাস্তবায়িত হলে দেশে দুর্ঘটনা অনেক হ্রাস পাবে এবং সড়ক-মহাসড়কগুলোতে শৃঙ্খলা ফিরে আসবে। প্রধানমন্ত্রীর নির্দেশে সড়কে শৃঙ্খলা ফেরাতে সড়ক পরিবহন আইন-২০১৮ পহেলা নভেম্বর থেকেই কার্যকর করার প্রক্রিয়া শুরু হয়েছে। এজন্য সারাদেশে সচেতনতামূলক প্রচারণা চালানো হচ্ছে। এই প্রচার প্রচারণা আগামী সাতদিন পর্যন্ত চলবে। এই সময়ের মধ্যে কোন পরিবহনের বিরুদ্ধে মামলা দায়ের না করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ তিনি।

এ সময় বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে বিএনপি রাজনীতি করছে এমন মন্তব্য করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, মেডিকেল বোর্ড বলছে বেগম জিয়াকে বিদেশে পাঠানোর মতো অবস্থা এখনো সৃষ্টি হয়নি। তার শারীরিক অবস্থা নিয়ে গঠিত মেডিকেল বোর্ডের বক্তব্যের সাথে বিএনপির বক্তব্যের কোন মিল নেই। বেগম জিয়ার শারীরিক অবস্থার এমন কোনো অবনতি হয়নি যে তাকে বিদেশ পাঠাতে হবে। মেডিকেল বোর্ডে বেগম খালেদা জিয়ার পছন্দের ডাক্তার রয়েছেন। সেই মেডিকেল বোর্ডের সদস্যরা বলছেন খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো আছেন এবং তিনি সুচিকিৎসা পাচ্ছেন।

এর আগে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বিআরটিএদর ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পর্যবেক্ষণ করেন এবং নিজেও বিভিন্ন পরিবহন চালক ও যাত্রীদের হাতে হাতে সচেতনতামূলক লিফলেট তুলে দেন। এ সময় মন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন বিআরটিএদর চেয়ারম্যান ডঃ আহসানুল করিম, পুলিশের অতিরিক্ত আইজি ব্যারিস্টার মাহবুবুর রহমান, নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ জসিম উদ্দিন, পুলিশ সুপার মোহাম্মদ হারুন-অর-রশিদ, সদর উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিকসহ বিআরটিএদর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত