en
রবিবার , ১৬ অক্টোবর ২০২২ | ৩০শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

রাত পোহালেই নারায়ণগঞ্জ জেলা পরিষদ নির্বাচন দুই পদে ২৬ প্রার্থী

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
অক্টোবর ১৬, ২০২২ ২:০১ অপরাহ্ণ
PicsArt 10 16 07.59.16

নারায়ণগঞ্জের কন্ঠ: রাত পোহালেই সোমবার (১৭ অক্টোবর) নারায়ণগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলছে। ইতিমধ্যে জেলা পরিষদ নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি মাঠে থাকবে ম্যাজিস্ট্রেট।

এ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বাবু চন্দন শীল বিনা প্রতিদ্বন্দ্বীতায় আগেই নির্বাচিত হয়েছেন। এছাড়াও ৪নং ওয়ার্ড থেকে মো. আলাউদ্দিন ও ৫নং ওয়ার্ড আনছার আলী একক প্রার্থী হওয়ায় তারা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

তবে সংরক্ষিত ২টি ওয়ার্ডে ৭ জন নারী এবং ৫টি সাধারণ ওয়ার্ডে ১৯ প্রার্থী মিলে দু’টি পদে মোট ২৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জানা যায়, জেলা পরিষদ নির্বাচনে ২৮ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। এর মধ্যে ছয়জন প্রার্থী প্রার্থিতা প্রত্যাহার করেছেন। তিনজন বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত। ১৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তারা হলেন- জেলা পরিষদ নির্বাচন সাধারণ আসনের ১নং ওয়ার্ড থেকে আলাউদ্দিন টিউবওয়েল প্রতীক, জাহাঙ্গীর আলম বৈদ্যুতিক পাখা প্রতীক, মুজিবুর রহমান ঘড়ি প্রতীক ও সায়েম রেজা হাতি প্রতীক পেয়েছেন। ২নং ওয়ার্ড থেকে আমিন উল্লাহ রতন হাতি প্রতীক, রাসেল শিকদার ঘুড়ি প্রতীক, জাহাঙ্গীর হোসেন তালা প্রতীক, মোবারক হোসেন ক্রিকেট ব্যাট প্রতীক, মাছুম আহম্মেদ বৈদ্যুতিক পাখা প্রতীক ও মোস্তফা হোসেন চৌধুরী অটোরিকশা প্রতীক পেয়েছেন। ৩ নং ওয়ার্ড থেকে মোস্তাফিজুর রহমান হাতি প্রতীক ও আবু নাইম তালা প্রতীক পেয়েছেন।

অন্যদিকে সংরক্ষিত আসনের ১নং ওয়ার্ড সাদিয়া আফরিন বই প্রতীক, আছিয়া খানম সুমি দোয়াত কলম প্রতীক ও নাছরিন আক্তার হরিন প্রতীক পেয়েছেন। সংরক্ষিত ২নং ওয়ার্ড থেকে নূর জাহান বই প্রতীক, হাওয়া বেগম মাইক প্রতীক, সীমা রানী পাল টেবিল ঘড়ি প্রতীক ও শাহিদা মোশারফ দোয়াত কলম প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে নারায়ণগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে মোট সাধারণ ওয়ার্ডের সংখ্যা ৫টি, মোট সংরক্ষিত ওয়ার্ডের সংখ্যা ২টি, মোট ভোট কেন্দ্র ৫টি, মোট ভোটকক্ষ ১০টি, ভোটার সংখ্যা ৬১০, পুরুষ ৪৬৬ ও মহিলা ১৪৪।

নারায়ণগঞ্জ নির্বাচন কর্মকর্তা মতিয়ুর রহমান জানান, সুষ্ঠুভাবে ভোটগ্রহণের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে একাধিক ইভিএম প্রস্তত রাখা হয়েছে। কেন্দ্রে কেন্দ্রে থাকবে পর্যাপ্ত আইন-শৃখঙ্খলা রক্ষাকারী বাহিনী।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত
PicsArt 09 27 10.20.52

বিএনপির জনসমাবেশে গার্মেন্টস শ্রমিকদলের যোগদান

PicsArt 07 29 11.27.06

‘নারায়ণগঞ্জের রাজপথে বিএনপির কেন্দ্রীয় নেতা আজাদ, বাকীরা কোথায়’

PicsArt 10 09 11.45.16

নারায়ণগঞ্জের ১৬ ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা মাঝি হলেন যারা

PicsArt 12 05 09.51.05

প্রধানমন্ত্রীর লক্ষ্য বাস্তবায়নে নারীদের প্রতি আশাবাদী সেলিম ওসমানে

PicsArt 02 07 06.18.21

সরস্বতী পূজা উপলক্ষে ১০১ শিক্ষার্থী‌কে শিক্ষা সামগ্রী দি‌লো Dijuice- গ্রুপ প‌রিবার

PicsArt 04 23 02.57.02

ফতুল্লার দুর্ধর্ষ সন্ত্রাসী চুন্নু ২ দিনের রিমান্ডে

PicsArt 08 31 11.17.38

কিশোরী জিসা মনি ঘটনায় আবদুল্লাহ ও রাকিবের জামিন না মঞ্জুর

PicsArt 10 29 02.58.41

ধর্মঘটের দ্বিতীয় দিনে না:গঞ্জে জনভোগান্তি চরমে

PicsArt 08 15 07.33.20

জাতীয় শোক দিবসে আ’লীগ নেতা জারজিসের উদ্যোগে খিচুড়ি বিতরণ

PicsArt 04 29 04.09.15

নীরব- টুকুর তত্ত্বাবধানে রূপগঞ্জে অসহায়দের মাঝে যুবদল নেতা ইমনের খাদ্য সামগ্রী বিতরণ