en
রবিবার , ২৭ জানুয়ারি ২০১৯ | ২৬শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

রূপগঞ্জে ভাইস চেয়ারম্যান পদে পছন্দের শীর্ষে এড. স্বপন ভূঁইয়া

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
জানুয়ারি ২৭, ২০১৯ ২:১০ অপরাহ্ণ
PicsArt 01 27 05.29.57

নারায়ণগঞ্জের কন্ঠ:

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের রেশ কাটতে না কাটতেই দেশ জুড়ে বইছে উপজেলা নির্বাচনের দামামা। নারায়ণগঞ্জের পাঁচটি উপজেলার সর্বত্রই এখন নির্বাচনের আমেজ। প্রথমবারের মতো দলীয় প্রতীকে অনুষ্ঠিত এই নির্বাচনকে ঘিরে তাই বাড়তি আগ্রহ বিরাজ করছে প্রার্থী ও কর্মীসমর্থকদের মাঝে।

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায়ও বইতে শুরু করেছে নির্বাচনী হাওয়া। এ উপজেলার ভাইস চেয়ারম্যান পদে আলোচনার কেন্দ্রে আছেন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নব নির্বাচিত কমিটির আইন ও মানবাধীকার বিষয়ক সম্পাদক এবং রূপগঞ্জ থানা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক এড. মোহাম্মদ স্বপন ভূইয়া। নারায়ণগঞ্জ বারের বর্তমান সভাপতি এড. হাসান ফেরদৌস জুয়েলের নেতৃত্বে বার নির্বাচনে বিশাল বিজয় অর্জণকারী প্যাণেলের অন্যতম সদস্য এড. স্বপন ভূইয়া। বিচক্ষণ এই আইনজীবী নেতা দীর্ঘদিন যাবত আইন পেশার পাশাপাশি বঙ্গবন্ধুর আদর্শে একনিষ্ঠভাবে রাজনীতি করে গেছেন। আর তাই দল যদি তার ত্যাগের মূল্যায়ন স্বরূপ আসন্ন নির্বাচনে দলের পক্ষ থেকে থেকে মনোনয়ন পেলে বিপুল ভোটে বিজয় ছিনিয়ে আনার বিষয়ে শতভাগ আশাবাদী রূপগঞ্জের তিনবারের নির্বাচিত এমপি এবং পাট ও বস্ত্র মন্ত্রী গোলাম দস্তগীর গাজীর একান্ত আস্থাভাজন এড. মোহাম্মদ স্বপন ভূইয়া।
দীর্ঘদিনের রাজনৈতিক জীবনের শুরুতে এড. মোহাম্মদ স্বপন ভূইয়া যুক্ত হন ছাত্রলীগের রাজনীতির সঙ্গে। পড়ালেখার পাশাপাশি সুস্থ্য ধারার রাজনীতি চর্চা চালিয়ে গেছেন তিনি এবং রূপগঞ্জ থানা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক নির্বাচিত হন। এ সময়ের মধ্যে রূপগঞ্জে ছাত্র ছাত্রীদের জন্য বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড পরিচালনা করেন এবং সকল মহলে জনপ্রিয়তা অর্জণ করেন এড. স্বপন ভূইয়া। বর্তমানে তিনি বঙ্গবন্ধু সৈনিক লীগ রূপগঞ্জ উপজেলা কমিটির সভাপতি এবং রূপগঞ্জ শিল্পি গোষ্ঠির সাধারণ সম্পাদক। রাজনীতির পাশাপাশি আইন পেশায় নিয়োজিত আছেন নারায়ণগঞ্জ বারে এবং সুনামের সাথে দায়িত্ব পালন করে যাচ্ছেন সুদর্শণ এই আইনজীবী। নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ২০১৬-১৭ মৌসুমে কার্যকরী সদস্য পদে এবং সদ্য সমাপ্ত বার নির্বাচনে আইন ও মানবাধীকার সম্পাদক পদে বিপুল বিজয় অর্জণ করেন এড. মোহাম্মদ স্বপন ভূইয়া। আর তাই পরিচ্ছন্ন এই আইনজীবীকে আসন্ন উপজেলা নির্বাচনে নারায়ণগঞ্জের রূপগঞ্জে ভাইস চেয়ারম্যান পদে দেখতে চায় উপজেলাবাসী। এড. স্বপন ভূইয়াও আশাবাদী তাকে মনোনয়ন দেয়া হবে এবং নির্বাচনে বিপুল ভোটে নির্বাচিত হয়ে দলকে উপহার দিবেন।

সর্বশেষ - লিড