en
শুক্রবার , ২ সেপ্টেম্বর ২০২২ | ২৫শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

শাওন গণতন্ত্রের জন্য গণতান্ত্রিক অধিকারের জন্য প্রাণ দিয়েছে: মির্জা ফখরুল

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
সেপ্টেম্বর ২, ২০২২ ৫:১৩ অপরাহ্ণ
PicsArt 09 02 10.42.10 1

নারায়ণগঞ্জের কন্ঠ: নারায়ণগঞ্জে বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকীর শান্তিপূর্ণ কর্মসূচীতে পুলিশ গুলি করে যুবদল কর্মী শাওনকে হত্যা করেছে বলে দাবি করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, নারায়ণগঞ্জের শাওন গণতন্ত্রের জন্য গণতান্ত্রিক অধিকারের জন্য প্রাণ দিয়েছে ।

সে যুবদলের প্রমানিত ও পরীক্ষিত একজন সক্রিয় কর্মী। দলীয় কর্মসূচীতে তার অংশগ্রহণের অনেক ছবি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হয়েছে। তার চাইতে বড় পরিচয় সে এদেশের নাগরিক তাকে পুলিশ এভাবে গুলি করে মারতে পারে না। অবিলম্বে শাওন হত্যাকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। 

শুক্রবার (২ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের ফতুল্লা থানার পূর্ব গোপালনগর এলাকায় নিহত শাওনের বাড়িতে পরিবারের সদস্যদের সমবেদনা জানাতে গিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। পরে মির্জা ফখরুল নিহতের পরিবারকে এক লাখ টাকা অনুদান প্রদান করেন। 

এ সময় তার সাথে ছিলেন ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, কেন্দ্রীয় যুবদলের সভাপতি সালাউদ্দিন টুকু, বিএনপি’র নির্বাহী কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান ভূঁইয়া দিপু, জেলা বিএনপির সভাপতি মনিরুল ইসলাম রবি, জেলা যুবদলের আহবায়ক খোকন, সদস্য সচিব মশিউর রহমান রনি, যুবদল কেন্দ্রীয় কমিটির সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল, যুগ্ম আহ্বায়ক নাসির উদ্দিন, মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক এড. আবু আল ইউসুফ খান টিপু, ফতুল্লা থানা বিএনপি’র আহ্বায়ক জাহিদ হাসান রোজেল, সদস্য সচিব শহিদুল ইসলাম টিটু, কেন্দ্রীয় যুবদলের সাবেক সদস্য সাদেকুর রহমান সাদেক, মহানগর যুবদলের আহ্বায়ক মমতাজ উদ্দিন মন্তু, সদস্য সচিব মনিরুল ইসলাম সজল, জেলা যুবদলের আহ্বায়ক গোলাম ফারুক খোকন, সাবেক যুগ্ম সম্পাদক রফিকুল ইসলাম ভূঁইয়া, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার সাদাত সায়েম, সাধারণ সম্পাদক মাহবুব রহমান, সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন সালু, সহ-সভাপতি রাসেল মাহমুদ, ফতুল্লা থানা স্বেচ্ছা সেবক দলের আহবায়ক, জাকির হোসেন রবিন, আড়াইহাজার উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান বাচ্চুসহ জেলা ও মহানগর অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

নিহত শাওন প্রসঙ্গে মির্জা ফখরুল আরও বলেন, সে যুবদলের কর্মী নয় বলে পুলিশ ও সরকার এখন মিথ্যাচার করছে। সরকার সারা দেশে বিএনপির কর্মসূচিতে গুলি করে মানবাধিকার লংঘন করছে। 

আমরা সন্ত্রাসে বিশ্বাস করিনা বিশৃঙ্খলায় বিশ্বাস করিনা আমরা শান্তি পূর্ণভাবে গনতান্ত্রিক আন্দোলনে বিশ্বাস করি। নারায়ণগঞ্জে একটা শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ যে ভাবে গুলি চালিয়েছে একটা স্বাধীন দেশে তা চলতে পারে না। 

এসময় পুলিশকে উদ্দেশ্য করে মির্জা ফখরুল বলেন, পুলিশ আমাদের শত্রু নয়, আপনারা কারো হুকুম পালন করবেন না।

নেতাকর্মীদের শান্ত থাকার আহবান জানিয়ে তিনি বলেন, শান্তিপূর্ণ কর্মসূচি পালন করতে হবে। আন্দোলনের মাধ্যমে এই সরকারকে বিদায় করতে হবে। অন্যথায় অচিরেই দেশব্যাপি সরকার পতনের আন্দোলনের কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দেন মির্জা ফখরুল। 

এদিকে মির্জা ফখরুল আসার সংবাদে সকাল থেকে নিহতের বাড়ী সহ আশপাশে শত-শত নেতাকর্মীরা উপস্থিত হতে থাকে। বেলা বৃদ্ধির সাথে সাথে নেতা- কর্মীদের ভীড় বাড়তে থাকে। 

উল্লেখ্য যে, বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ শহরের ২নং রেলগেট এলাকায় বিএনপি প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালীতে পুলিশ বাধা দিলে বিএনপির নেতাকর্মীদের সাথে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে মারা যায় শাওন।

এ ঘটনায় তার ভাই ফরহাদ হোসেন বাদি হয়ে অজ্ঞাতনামা পাঁচ হাজার ব্যক্তিকে আসামি করে সদর মডেল থানায় হত্যা মামলা করেছেন। বৃহস্পতিবার রাতে মামলাটি দায়ের করা হয়। 

সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আনিচুর রহমান মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, এই মামলায় এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা যায় নি। আসামিদের শনাক্ত করে গ্রেপ্তারে অভিযান চলছে। এর পাশাপাশি পুলিশের উপর হামলাসহ অন্যান্য বিষয়ে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত
PicsArt 04 07 05.11.34 1

নারায়ণগঞ্জে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী বেড়েছে আরো ৫০ জন,সর্বমোট ২১৪

PicsArt 07 07 07.05.50

১২’শ আইনজীবীর স্বপ্নের ডিজিটাল বার ভবন বাস্তবায়নের পথে

PicsArt 12 03 08.52.01

শামীম ওসমানকে বন্দর থানা বঙ্গবন্ধু সৈনিক লীগের শুভেচ্ছা

PicsArt 04 30 08.39.10

নাসিম ওসমানের স্মরনে পুষ্পস্তবক অর্পণ ও দোয়া

PicsArt 11 03 11.30.53

জেল হত্যা দিবসের আলোচনা সভায় বিপুল সংখ্যক নেতাকর্মী নিয়ে পলাশের অংশগ্রহণ

PicsArt 07 07 04.29.35

নির্দোষ বিএনপি’র নেতাকর্মীরা আদালতের বারান্দায় ঘুরছে: আজাদ

download 6

আবার টিভির পর্দায় আসছেন প্রসেনজিৎ

PicsArt 04 09 08.47.39

না:গঞ্জের ৫ জন সংসদের কারো সাথে আমার কোন দ্বিমত নেই : এসপি হারুন

PicsArt 05 29 06.11.58

জিয়াউর রহমানের ৪১তম শাহাদাত বার্ষিকীতে যুবদল নেতা খোরশেদের শ্রদ্ধা

FB IMG 1629475229335

ভিপি রাজিবের পিতা আর নেই, দোয়া চেয়েছেন পরিবার