en
রবিবার , ২১ এপ্রিল ২০১৯ | ২৭শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

শিক্ষার্থীদের ফুল উপহার ওসি পারভেজের ‘মাদককে না’

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
এপ্রিল ২১, ২০১৯ ১২:৪৫ অপরাহ্ণ
PicsArt 04 21 05.43.57

নারায়ণগঞ্জের কন্ঠ:

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে শিক্ষার্থীদের মাঝে ফুল বিতরণ করে মাদকমুক্ত থাকার আহবান জানিয়েছেন সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর শাহিন শাহ পারভেজ। রবিবার (২১ এপ্রিল) আনন্দলোক উচ্চ বিদ্যালয়ে মাদক বিরোধী সমাবেশে শিক্ষার্থীদের হাতে রজনীগন্ধা ফুলের ষ্টিক তুলে দেন তিনি।

এ সময় ওসি মীর শাহিন শাহ পারভেজ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, শিক্ষা ছাড়া কোন জাতি জীবনে উন্নতি করতে পারে না। যে জাতি যত বেশি শিক্ষিত, সে জাতি তত বেশী উন্নত। তাই তোমাদের সকলকে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। সেই সাথে সমাজের মরন ব্যাধী মাদক থেকে নিজেকে দুরে রাখতে হবে। আর এ জন্য তোমরা সবাই পড়ালেখার পাশাপাশি নিয়মিত খেলাধুলা করবে। কারন খেলাধুলা করলে শরীর ভালো থাকে আর শরীর সুস্থ্য থাকলে মনও প্রফুল্ল থাকে।

তিনি আরো বলেন, যেসব দেশে মাদক উৎপাদন হয়, সেসব দেশের মানুষ মাদক সেবন করে না। অথচ আমাদের দেশের যুব সমাজ এই সর্বনাশা মাদক কিনে খেয়ে নিজেদের ধ্বংস করে দিচ্ছে সেইসাথে ধ্বংস করছে বাঙ্গালী জাতির ভবিষ্যতকে। আজ তোমরা যারা এখানকার শিক্ষার্থী, তোমরাই একদিন দেশের গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত হবে এবং দেশের উন্নয়নের অগ্রযাত্রাকে এগিয়ে নিয়ে যাবে। কিন্তু তোমরা যদি মাদকের সাথে জড়িত থাকো, তাহলে কিন্তু কোনদিনই সরকারী চাকরীতে প্রবেশ করতে পারবে না। কারন সরকারী চাকরীতে প্রবেশ করতে হলে এখন ডোপ টেষ্টে অংশ নিতে হয়। সেই টেষ্টে পজিটিভ ধরা পরলে যত মেধাবীই হওনা কেন, বাতিল হয়ে যাবে। তাই ভবিষ্যত প্রজন্মকে মাদক থেকে দুরে থাকতে হবে। তোমরা আজ শপথ করবে, নিজেরা মাদক সেবন করবে না, কাউকে মাদক সেবন কিংবা ব্যবসা করতে দেবে না। যেখানেই মাদক দেখবে, সেখানেই প্রতিরোধ গড়ে তুলবে। পুলিশ সব সময় তোমাদের সাথে আছে এবং থাকবে।

ওসি পারভেজ আরো বলেন, বর্তমান সরকারের অঙ্গিকার মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ মুক্ত রাষ্ট প্রতিষ্ঠা করা। আমাদের মাননীয় প্রধাণমন্ত্রী মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নিয়ে কাজ করছেন। সেইসাথে আমাদের স্বরাষ্ট্রমন্ত্রী, পুলিশের আইজিপি, ডিআইজি, আমাদের পুলিশ সুপারসহ আমরা পুলিশ প্রশাসনের সকল সদস্য মাদকের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাওয়ার অঙ্গিকার নিয়ে এগিয়ে চলেছি। সর্বোপরি এ আসনের মাননীয় সংসদ সদস্য একেএম শামীম ওসমানও মাদকের বিরুদ্ধে জিহাদ ঘোষনা করেছেন। এখন শুধু প্রয়োজন আপনাদের সকলের সহযোগিতা। কারন দেশের ১৬ কোটি মানুষের জন্যে মাত্র দুই লক্ষ পুলিশ সদস্য কাজ করছে যা একেবারেই নগন্য। এই নগন্য পুলিশ দিয়েও সমাজকে সুন্দর করে গড়ে তোলা যাবে যদি সকলের সর্বাত্মক সহযোগিতা অব্যহত থাকে। মাদকের বিরুদ্ধে যার যার অবস্থান থেকে সচেতনতা তৈরী করতে হবে। যেখানেই মাদক থাকবে সেখানেই প্রতিরোধ গড়ে তুলতে হবে।

শিক্ষার্থীদের মাঝে মাদব বিরোধী বক্তব্য প্রদান শেষে উপস্থিত সকলের শিক্ষার্থীদের হাতে একটি করে রজনীগন্ধা ফুলের ষ্টিক তুলে দেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সভাপতি মজিবর রহমান, আনন্দলোক উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আ: রহিমসহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ ও স্কুলের শিক্ষক শিক্ষার্থীবৃন্দ।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত