en
মঙ্গলবার , ১৫ অক্টোবর ২০১৯ | ২৫শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

সমাজের সবাইকে দৃষ্টি প্রতিবন্ধিদের পাশে দাড়ানোর আহ্বান পারভীন ওসমানের

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
অক্টোবর ১৫, ২০১৯ ২:২৭ অপরাহ্ণ
PicsArt 10 15 08.20.36

নারায়ণগঞ্জের কন্ঠ:

দৃষ্টি প্রতিবন্ধিদের অবহেলা না করে তাদেরকে পরিবারের সদস্য মনে করে মানবতার সেবায় এগিয়ে আসতে সমাজের বিত্তবানদের প্রতি আহবান জানিয়েছেন জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা ও নারায়ণগঞ্জের সাবেক সাংসদ প্রয়াত নাসিম ওসমানের সহধর্মিনী পারভীন ওসমান।

মঙ্গলবার ( ১৫ অক্টোবর ) বিকেলে বিশ্ব সাদা ছড়ি নিরাপত্তা দিবস উপলক্ষে শহরের কলেজ রোড এলাকায় বীর মুক্তিযোদ্ধা নাসিম ওসমান দু:স্থ জনকল্যান ফাউন্ডেশন আয়োজিত দৃষ্টি প্রতিবন্ধীদের মাঝে পথ চলার বিভিন্ন সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এ আহবান জানান।

পারভীন ওসমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুস্থ অসহায় মানুষদের কল্যানে নানামুখী উদ্যোগ নিলেও দৃষ্টি প্রতিবন্ধিদের প্রতি দায়িত্ববোধএখনো সমাজের মানুষের মধ্যে জাগ্রত হয়নি। সমাজে বিভিন্ন ক্ষেত্রে এখনো তারা নানা অবহেলার শিকার হচ্ছেন তারা।

মানবিক দৃষ্টিকোন থেকে দৃষ্টি প্রতিবন্ধিদেরকে আমাদের পরিবারের সদস্যদের মতোই তাদের প্রতি দায়িত্বগুলো যথাযথভাবে পালন করা প্রয়োজন বলে মনে করেন তিনি। পাশাপাশি দৃষ্টি প্রতিবন্ধিদের প্রতি সুদৃষ্টি দিতে প্রধানমন্ত্রীর কাছে তিনি দাবি জানান।

পরে পারভীন ওসমান শতাধিক দৃষ্টি প্রতিবন্ধি মানুষের মাঝে নগদ অর্থ, হুইল চেয়ার, সাদা ছড়ি এবং কালো চশমা সহ পথ চলার বিভিন্ন ধরণের সামগ্রী বিতরণ করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর জাতীয় পার্টির সাবেক সাধারণ সম্পাদক শেখ আবদুল কাদির, ইসদাইর বাজার প্রতিবন্ধি প্রগতি সংস্থার সভাপতি মাহামুদ তারিকুল হাসান লিমন, সাধারণ সম্পাদক ইউসুফ হাওলাদারসহ অন্যান্য নের্তৃবৃন্দ।

এর আগে ফাউন্ডেশনটির উদ্যোগে নগরীতে র‌্যালী বের করেন দৃষ্টি প্রতিবন্ধি জনগোষ্ঠী। র‌্যালী শেষে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে তারা মানবন্ধন করেন। সেখানে দৃষ্টি প্রতিবন্ধিরা তাদের নানা সমস্যার কথাও তুলে ধরেন।

মানববন্ধনে বক্তারা জানান, জেলায় পাঁচ শতাধিক দৃষ্টি প্রতবন্ধি বসবাস করলেও সমাজের বিভিন্ন ক্ষেত্রে নানা অবহেলার শিকার। শিক্ষা ও কর্মের অভাবে অনেকেই ভিক্ষাবৃত্তিতে নামতে বাধ্য হচ্ছেন। চলার পথে ট্রাফিক পুলিশের সহযোগিতা থেকে বঞ্চিত হচ্ছেন। পাশাপাশি যানবাহনে উঠতেও কারো সহযোগিতা পাচ্ছেন না।

যার কারনে অনেক দৃষ্টি প্রতিবন্ধি মানুষ দূর্ঘটনার শিকার হয়ে মৃত্যুবরণ করেছেন। দেশের সকল দৃষ্টি প্রতিবন্ধিদের একটি বাড়ি একটি খামারের আওতায় এনে সব ধরনের সহযোগিতা প্রদান করতে প্রধানমন্ত্রীর কাছে দাবি জানান তারা।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত
PicsArt 05 20 04.02.51

৭হাজার ৪শ পিছ ইয়াবাসহ ২ মাদক কারবারী গ্রেফতার

PicsArt 02 21 05.33.23

ভাষা শহীদের প্রতি মোবারক হোসেন স্মৃতি সংসদের শ্রদ্ধা নিবেদন

PicsArt 02 21 09.36.59

বিনম্র শ্রদ্ধায় ভাষা শহীদদের নারায়ণগঞ্জবাসীর স্মরণ

PicsArt 10 05 06.41.53

সাখাওয়াত -টিপু’র সাথে নবগঠিত ছাত্রদলের ৭ ইউনিট কমিটির সৌজন্য সাক্ষাৎ

PicsArt 09 09 12.30.22

নারায়ণগঞ্জে মহিলা দলের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

171608gov kalerkantho

১৩ উপকুলীয় জেলায় স্থানীয় সরকার বিভাগের ছুটি বাতিল

PicsArt 09 21 11.31.04

বিএনপি নেতা আজাদের পিতার মৃত্যুবার্ষিকীতে রাজিবের শ্রদ্ধাঞ্জলি

IMG 20231112 WA0087

আড়াইহাজারে মেঘনা নদীর নৌপথ অবরোধ করে বিক্ষোভ

PicsArt 01 14 05.55.35

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরকে তারকাদের শুভেচ্ছা

PicsArt 04 08 10.06.39

আমরা শান্তি সমাবেশ করছি সকালে আর বিএনপি বিকেলে অশান্তি সমাবেশ করবে: খোকন