en
মঙ্গলবার , ২৩ এপ্রিল ২০১৯ | ২৫শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

সামাজিক ও রাজনৈতিক ভাবে ধর্ষণের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলতে হবে : শিপন সরকার

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
এপ্রিল ২৩, ২০১৯ ১২:০৮ অপরাহ্ণ
PicsArt 04 23 05.55.06

নারায়ণগঞ্জের কন্ঠ:

” ধর্ষণ মুক্ত নিরাপদ দেশ চাই, মা বোনদের নিরাপত্তা চাই ” নারীর প্রতি সহিংসতা রোধ এবং ফেনীর নুসরাত জাহান রাফী, মুন্সীগঞ্জের সেতু মন্ডল ও গাজীপুরের মণিকা গোমেজ এর হত্যাকারীদের বিচার ও সকল সহিংসতার প্রতিবাদে দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে ।

মঙ্গলবার ( ২৩ এপ্রিল ) সকাল সাড়ে দশটায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ নারায়ণগঞ্জ মহানগর কমিটি ও জেলা ও মহানগর হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের আয়োজনে এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয় ।

মানববন্ধনে সভাপতির বক্তব্যে মহানগর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখণ সরকার শিপন বলেন,
ফেনীর নুসরাত জাহান রাফি মুন্সীগঞ্জের সেতু মন্ডল ও গাজীপুরের মণিকা গোমেজ এর হত্যাকারীদের বিচার এবং সকল সহিংসতার  প্রতি তীব্র নিন্দা ও প্রতিবাদ  এবং সেই সাথে নিউজিল্যান্ডের মসজিদে ও শ্রীলংকায় বোমা হামলায় নৃশংস হত্যাকান্ডের নিহতদের বিদেহী  আত্মার শান্তি কামনা করছি।

তিনি বলেন, আমাদের সামাজিক যে বন্ধনটা বজায় থাকুক । নারীদের প্রতি আমাদের যে সম্মান প্রদর্শনের  শিক্ষা তা আমাদের পরিবার থেকে গড়ে তুলতে হবে। এই শিক্ষাটা যেনো পরিবার ও স্কুলগুলোতে দেয়া হয় । যাতে করে নারী জাতিকে এই ভাবে অসম্মান না করা হয়। আজকে মাদরাসার ছাত্রী নুসরাত সে তার শিক্ষকের দ্বারা লাঞ্চিত হয়েছে । সমাজে নৈতিক মূল্যবোধ বলতে কিছু রইলো না। নুসরাতকে কেরোসিন তেল দিয়ে পুড়িয়ে হত্যা করা হয়েছে । এই ব্যাপরে প্রধান মন্ত্রী তাৎক্ষনিক নুরসরাতের উন্নত চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করেছেন। তার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমরা ধন্যবাদ জানাই ।

তিনি আরো বলেন, আমরা নুসরাতের হত্যাকারীদের দ্রুরোত বিচার চাই। এবং নুসরাতসহ যে সকল নারীরা ধর্ষণ হচ্ছে এবং আগামীতে যেনো নারী প্রতি সহিংসতা রোধ করবে । আমাদের কে সামাজিক ও রাজনৈতিক ভাবে ধর্ষণের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলতে হবে । যাতে  আইন সৃঙ্খলাবাহিনীর কঠোর নজর দারি থাকে সেই প্রত্যাশা করছি। সমাজে যেনো সুশাসন কায়েম হোক মানুষের শুভবুদ্ধি জাগ্রত হোক। আগামীতে যেনো এই ধরনের কোনো ঘটনা যেনো না ঘটে তার জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানাচ্ছি ।

মহানগর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখণ সরকার শিপনের সভাপতিত্বে ও জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দাশের সঞ্চালনায় আরোও উপস্থিত ছিলেন, মহানগর হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি লিটন চন্দ্র পাল, মহানগর পূজা উদযাপন পরিষদের যুগ্ম সম্পাদক সাংবাদিক উত্তম সাহা, কোষাধ্যক্ষ সুশীল দাস, জেলা খ্রিস্টান এসোসিয়েশনের সভাপতি পিন্টু পলিক্যাপ পিউরিফিকেশন, সাধারণ সম্পাদক সৌরভ দেওরী, জেলা পূজা পরিষদের দপ্তর সম্পাদক হিমাদ্রি সাহা হিমু, সাবেক প্রচার সম্পাদক রিপন ভাওয়াল, সোনারগাঁও কমিটির সভাপতি লোকনাথ দত্ত, রূপগঞ্জ কমিটির সভাপতি রামাকান্ত সরকার, সিদ্ধিরগঞ্জ কমিটির সভাপতি শিশির ঘোষ অমর, বন্দর কমিটির সভাপতি শংকর কুমার দাশ, সাধারণ সম্পাদক শ্যামল বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক রিপন দাস, বাংলাদেশ ছাত্র যুব ঐক্য পরিষদ জেলা কমিটির সাধারণ সম্পাদক ভোজন দাস, তপন গোপ সাধু, কৃষ্ণ আচার্য, তপন ঘোষ প্রমুখ ।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত
PicsArt 05 12 06.56.19

আজাদের মুক্তির দাবিতে বন্দর থানা যুবদলের বিক্ষোভ মিছিল

PicsArt 05 30 12.41.43

জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে যুবদল নেতা ইমনের শ্রদ্ধাঞ্জলি

PicsArt 11 06 10.25.22

৭ নভেম্বর মহান জাতীয় বিপ্লব ও সংহতি দিবসে মহানগর যুবদলের শুভেচ্ছা

PicsArt 09 30 08.24.15

ধর্ম যার যার, উৎসব সবার : ভিপি বাদল

PicsArt 11 05 10.49.38

সন্ত্রাস বিরোধী আইনের মামলায় যুবদল নেতা স্বপনের জামিন নামঞ্জুর

PicsArt 04 10 10.03.12

না’গঞ্জ সদর উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের খাদ্য সামগ্রী বিতরণ

PicsArt 07 27 06.36.29

ইউসুফ আলী ভূঁইয়া গ্রেপ্তার: বাচ্চু’র নিন্দা ও প্রতিবাদ

PicsArt 06 01 08.42.08

দিনব্যাপী সদর, বন্দর সিদ্ধিরগঞ্জের বিভিন্ন স্পটে মহানগর যুবদলের দোয়া ও খাবার বিতরণ

PicsArt 03 20 08.37.47 1

বন্দর উপজেলা নির্বাচনে প্রার্থী দিবে জাপা, প্রস্তুতি নেওয়ার নির্দেশ মহাসচিবের

PicsArt 01 22 09.27.13

শামীম ওসমানের ঘোষণা’ আগামীতে নির্বাচন করবো না ‘