en
বৃহস্পতিবার , ৩ অক্টোবর ২০১৯ | ২৯শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

পঞ্চম বারের মত বিকেএমইএ’র সভাপতি হলেন সেলিম ওসমান

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
অক্টোবর ৩, ২০১৯ ১২:১৪ অপরাহ্ণ
PicsArt 10 03 05.29.38

নারায়ণগঞ্জের কন্ঠ:

আবারো বিকেএমইএ এর সভাপতি নির্বাচিত হয়েছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান। এ নিয়ে টানা পঞ্চমবারের মত তিনি সংগঠনটিতে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবর ( ৩ অক্টোবর )অনুষ্ঠিত গার্মেন্টস ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ নীটওয়্যার ম্যানুফ্যাকচারার্স এন্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন বিকেএমইএ’র পরিচালনা পর্ষদ (২০১৯-২০২১) এর অফিস বেয়ারা নির্বাচিত প্রথম সহ-সভাপতি পদে বিনাপ্রতিদ্বন্ধীতায় নির্বাচিত হয়েছে মোহাম্মদ হাতেম, দ্বিতীয় সহ সভাপতি অমল পোদ্দার, তৃতীয় সহ সভাপতি হয়েছেন গাওহার সিরাজ জামিল এবং সহ সভাপতি (অর্থ) পদে নির্বাচিত হয়েছেন মোর্শেদ সারোয়ার সোহেল।

এর মধ্যে দ্বিতীয় সহ-সভাপতি পদটি পরিচালনা বোর্ডের সদস্যরা ব্যালটের মাধ্যমে ভোট দিয়ে অমল পোদ্দারকে নির্বাচিত করেছেন। পরিচালনা পর্ষদের ২৭জন সদস্যের মধ্যে মোট ২৬ জন ভোটার তাদের ভোট প্রদান করেছেন। এর মধ্যে উক্ত পদে প্রতিদ্বন্ধীতাকারী অমল পোদ্দার পেয়েছেন ১৯ ভোট এবং অপর প্রতিদ্ব›দ্ধী ফজলে এহসান শামীম পেয়েছেন ৯ ভোট।

এর আগে ২২ সেপ্টেম্বর বিকেএমইএর বাংলাদেশ নীটওয়্যার ম্যানুফ্যাকচারার্স এন্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন বিকেএমইএ’র পরিচালনা পর্ষদ (২০১৯-২০২১) নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। উক্ত নির্বাচন  উপলক্ষ্যে ২৭টি পদের বিপরীতে ২৭ জন প্রার্থীর মনোনয়নপত্র জমা পড়ে। এদিকে ২৭ পদের বিপরীতে এ.কে.এম সেলিম ওসমান এমপির নেতৃত্বাধীন সম্মিলিত নীট ফোরামের বাইরে অন্য কোন প্রার্থীর মনোনয়ন জমা না দেওয়ায় উক্ত প্যানেলটি বিনাপ্রতিদ্ব›দ্ধীতায় নির্বাচিত হয়েছে।

পরিচালনা পর্ষদের বাকি সদস্যরা হলেন, নারায়ণগঞ্জ অঞ্চল থেকে মঞ্জুরুল হক, মোহাম্মদ হাতেম, আবু আহমেদ সিদ্দিক, জি এম ফারুক,  আশিকুর রহমান, খন্দকার সাইফুল ইসলাম, মো. সাহাদাত হোসেন ভূঁইয়া, নাসিমুল তারেক মঈন,  রতন কুমার সাহা, নন্দ দুলাল সাহা, মো. কবীর হোসেন, তারেক আফজল,  মজিবুর রহমান, ঢাকা অঞ্চল থেকে মনসুর আহম্মেদ, ফজলে শামীম এহসান, মোস্তফা জামাল পাশা, এম আই সিদ্দিক (সেলিম মাহবুব), মো. মোস্তফা মনোয়ার ভূঁইয়া, ইমরান কাদের তুর্য, এবং  চট্রগ্রাম অঞ্চল রাজিব দাস সুজয়, মো. হাসান, আহমেদ নূর ফয়সাল, মির্জা আকবর আলী চৌধুরী।

প্রসঙ্গত গত ১৮ সেপ্টেম্বর থেকে মনোনয়পত্র বিতরণ শুরু হয়। কিন্তু ২০ সেপ্টেম্বর পর্যন্ত কোনো শিল্প মালিক মনোনয়নপত্র ক্রয় করেননি। শনিবার ২১ সেপ্টেম্বর এ.কে.এম সেলিম ওসমান ওসমানের নেতৃত্বে শিল্প মালিকদের মধ্যে নারায়ণগঞ্জ থেকে ১৫জন, ঢাকা থেকে ৭জন এবং চট্রগ্রাম থেকে ৫জন এবং ৩জন ব্যক্তিগত সহ মোট ৩০জন শিল্পমালিক তাদের নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহ করে ছিলেন।

উল্লেখ্য এর আগে একেএম সেলিম ওসমান, এমপি ২০১৯-২১ মেয়াদে বিকেএমইএ পরিচালনা পর্ষদের নির্বাচনে অংশ গ্রহণ করবেন না বলে ঘোষণা দেন।  পরিপ্রেক্ষিতে একেএম সেলিম ওসমান, এমপি মনোনয়নপত্র ক্রয় না করলে তারাও মনোনয়নপত্র ক্রয় করবেন না বলে নীট শিল্পের মালিকগণ ঘোষণা দিয়ে ছিলেন। যার ফলে  ১৮ সেপ্টেম্বর থেকে মনোনয়নপত্র বিক্রি শুরু হলেও গত ২০ সেপ্টেম্বর পর্যন্ত কোন শিল্প মালিক তাদের পক্ষে মনোনয়নপত্র করেননি।

এখানে আরো উল্লেখ্য যে, গত ১ সেপ্টেম্বর নারায়ণগঞ্জ রাইফেল ক্লাবে মোহাম্মদ হাতেমের নের্তৃত্বে নীট শিল্প মালিকদের এক সভায় দেড় শতাধিক নীট শিল্প মালিক একেএম সেলিম ওসমান, এমপিকে নির্বাচনে অংশগ্রহণের অনুরোধ জানান। এছাড়াও গত ১২ সেপ্টেম্বর নারায়ণগঞ্জের গ্র্যান্ড হল রেষ্টুরেন্টে নীট শিল্প মালিকদের আরেকটি সভায় নারায়ণগঞ্জ, ঢাকা এবং চট্রগ্রাম থেকে  প্রায় আড়াই শতাধিক শিল্প মালিক এমপি সেলিম ওসমানকে আবারো বিকেএমইএ এর নির্বাচনে অংশ নিয়ে সংগঠনটির দায়িত্ব নিতে জোরালে দাবী রাখেন।  তাদের সবার অনুরোধের পরিপ্রেক্ষিতেই শনিবার ২১ সেপ্টেম্বর এ.কে.এম সেলিম ওসমান এমপি ৫ম বারের মতো বিকেএমইএ নির্বাচনে অংশগ্রহণের জন্য মনোনয়নপত্র ক্রয় করেন। এর পরই তিনটি ব্যক্তিগত সহ মোট ৩০ টি মনোনয়নপত্র বিক্রি হয়।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত
PicsArt 04 18 11.32.54

ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন আড়াইহাজার উপজেলা বিএনপি

PicsArt 04 13 07.36.52

আমি ভয় পাচ্ছি, চলছে চারদিকে ষড়যন্ত্র: সাংসদ শামীম ওসমান

PicsArt 05 18 08.43.28

নব গঠিত জেলা মৎসজীবী দলের প্রথম সাংগঠনিক সভা অনুষ্ঠিত

PicsArt 10 31 10.18.14

কোন ভাই বা নেতা এমপির নির্দেশে কমিটি হবে না : সায়েম

PicsArt 03 26 09.15.26

বাংলাদেশের গণহত্যাকে আন্তর্জাতিক স্বীকৃতি দিতে হবে : খোকন সাহা

PicsArt 11 04 04.03.52 1

সাদেক হোসেন খোকার মৃত্যুতে বিএনপি নেতা সুমন ও যুবদল নেতা সালামতের শোক

PicsArt 12 02 10.52.48

বিএনপি বসন্তের কোকিলদের মনোনয়ন দিচ্ছেন সেলিম ওসমান

PicsArt 12 06 08.22.56

জ্বালাও পোড়াও ঠেকা‌তে রাজপ‌থেই আছেন আজ‌মেরী ওসমান

PicsArt 04 17 03.14.20

অয়ন ওসমানের পক্ষে টিপু সুলতান ও বন্ধু মহলের খাদ্য সামগ্রী বিতরণ

PicsArt 03 18 09.25.00

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে আজমেরী ওসমানের পক্ষে জিমখানায় দোয়া