en
সোমবার , ২৯ এপ্রিল ২০১৯ | ২৬শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

গেসু আজমতের উচ্চ আদালতের জামিননামা দাখিল

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
এপ্রিল ২৯, ২০১৯ ২:৫৯ অপরাহ্ণ
PicsArt 04 29 08.52.14

নারায়ণগঞ্জের কন্ঠ:

নারায়ণগঞ্জের ফতুল্লায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র সংঘষের্র ঘটনায় আওয়ামী লীগ নেতা ও ঝুট সন্ত্রাসী গিয়াসউদ্দিন ওরফে কাইল্যা গেসু এবং তার ভাই যুবলীগ নেতা আজমত আলী বাহিনীর ২৪ জন উচ্চ আদালত থেকে জামিন নিয়েছেন।  সেই জামিননামা সোমবার (২৯ এপ্রিল) দুপুরে নারায়ণগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফয়সাল আতিক বিন কাদেরের আদালতে দাখিল করেছেন।

মামলার আসামি পক্ষের আইনজীবী নারায়ণগঞ্জ আদালতের এপিপি অ্যাডভোকেট মিজানুর রহমান এর সত্যতা নিশ্চিত করে বলেন, ২৪ জন আসামি উচ্চ আদালত থেকে জামিন নিয়েছেন। সেই জামিননামা আজ আদালতে দাখিল করা হয়েছে।  মামলায় আরেক আসামি নারায়ণগঞ্জ আদালত থেকেই জামিন পেয়েছেন।

জানাগেছে গত ২৩ মার্চ শনিবার দুপুরে ফতুল্লা মডেল থানায় ওই সংঘর্ষের ঘটনায় আহত আজিমের বাবা আব্দুল গফুর বাদী হয়ে গেসু ও আজমত বাহিনীর ২৫ জনের নাম উল্লেখ সহ অর্ধশত আসামি করে মামলা দায়ের করেন।

মামলায় হামলা, ভাঙচুর ও লুটপাটের অভিযোগ আনা হয়েছে। গেসু আজমত ছাড়াও মামলায় আসামী করা হয়েছে মনির হোসেন মুরাদ, রাজিব, সজিব, জুয়েল, খন্দকার শাওন, জসিম, আশ্রাফ, ফয়সাল, রিপন, নাঈম, দেলোয়ার, শাকিল, হৃদয়, শহিদ, ইমন, সোহেল, সানি, রাজু, তাহের আলী, সোলেয়মান, রহিম বাদশা, শামীম, ডালিমসহ অজ্ঞাতনামা আরো ২৫/৩০জন।

মামলার সূত্রে জানা গেছে, ফতুল্লার কাঠেরপুল এলাকার কাইল্যা গেসু আজমত গ্রুপের সাথে রামারবাগ এলাকার স্পীডবোট ব্যবসায়ী মোস্তফা কামাল গ্রুপের সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। সেই জের ধরে শুক্রবার রাতে ফতুল্লার রামারবাগ এলাকার আব্দুল গফুরের ছেলে আজিম (৩২) সে তার বাড়ির সামনে অবস্থান করাকালিন আজমত-গেসুর লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায়। এসময় আজিমের চিৎকারে আশে পাশের লোকজন ছুটে এসে বাধা দিতে গেলে তাদের উপরও হামলা চালায় দুর্বৃত্তরা। একপর্যায়ে গেসু-আজমত বাহিনীর লোকজনের হাতে থাকা ধারালো রাম দা দিয়ে বেশ কয়েকজনকে এলোপাথারী কুপিয়ে আহত করে। গেসু-আজমত বাহিনীর হামলার শিকার হয়ে মোস্তফা কামাল গ্রুপের লোকজন দৌঁড়ে দোকানের ভিতর প্রবেশ করলে তাদের হাতে থাকা লাঠিসেটা চাপাতি দিয়ে ওই সব দোকান ও বাড়ি ঘর ভাঙচুর চালায়। মামলায় আরও উল্লেখ করা হয়েছে, সন্ত্রাসীরা চাউলের আড়ৎ, ক্যামিকেলের দোকান ভাঙচুর করে প্রায় এক কোটি টাকার ক্ষয়ক্ষতি সাধন করে। এছাড়া এলাকার সাধারন লোকজনের শতাধিক বাড়ি ও দোকান ঘর ভাঙচুর করা হয়। এদের মধ্যে গফুর মিয়ার ভাড়াটিয়া বাড়িতে ব্যাপক তান্ডব চালানো হয়। এ বাড়িতে গার্মেন্ট শ্রমিকদের থাকার ৪টি টিনের ঘর কুপিয়ে ছিন্নভিন্ন করে লুটে নেয়া হয় আসবাবপত্রসহ টাকা পয়সা। আর সংঘর্ষে আহত হয় আনুমানিক ১৫জন। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও পঙ্গু হাসপাতাল এবং নারায়ণগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত
PicsArt 06 24 08.08.56

কুতুবপুর ইউনিয়নে ১৬দফায় প্রধানমন্ত্রীর প্রদত্ত উপহার সামগ্রী বিতরণ

PicsArt 01 28 08.08.58

সোনারগাঁও থানা বিএনপির কমিটিকে সারাদেশ অনুসরণ করবে : মান্নান

PicsArt 02 22 12.52.16

একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি মহানগর মৎস্যজীবী লীগের শ্রদ্ধা

PicsArt 01 26 05.32.08

প্রধানমন্ত্রী ও মন্ত্রী গাজীর প্রতি রূপগঞ্জের সনাতন ধর্মাবলম্বীদের কৃতজ্ঞতা প্রকাশ

PicsArt 08 30 08.35.25

সজল- শাহেদের নেতৃত্বে নবনির্বাচিত মহানগর যুবদলের বিশাল শোডাউন

IMG 20181007 002434

আগামী ২১ সালের মধ্যে প্রত্যেক ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে যাবে – প্রধানমন্ত্রী শেখ হাসিনা

PicsArt 02 06 06.07.48

অনিয়ম হলে প্রয়োজনে উপজেলা পরিষদ নির্বাচন বন্ধ : নূরুল হুদা

PicsArt 08 05 03.13.58

‘আগে কি হয়েছে সেটি ভুলে যান, এবার এমনটি হবেনা : এসপি হারুন অর রশিদ’

PicsArt 03 07 08.49.55

আপনারা মামলার কথা বলে, আমাদের বিরুদ্ধে কি নাই : নজরুল ইসলাম

PicsArt 11 27 08.08.15

এদেশটিকে নিয়ে গভীর ষড়যন্ত্র হচ্ছে : শামীম ওসমান