en
শনিবার , ১৫ জুন ২০১৯ | ২৪শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

জমকালো আয়োজনের মধ্য দিয়ে বিএসবি ফাউন্ডেশন স্কুল ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
জুন ১৫, ২০১৯ ২:০৬ অপরাহ্ণ
PicsArt 06 15 08.00.53

নারায়ণগঞ্জের কন্ঠ:

জমকালো আয়োজনের মধ্য দিয়ে বিএসবি ফাউন্ডেশন স্কুল ক্রিকেট টুর্ণামেন্ট-২০১৯ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। শনিবার নারায়ণগঞ্জ ফতুল্লা খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে এ খেলা অনুষ্ঠিত।

ফাইনাল টুর্ণামেন্টে ক্যাম্ব্রিয়ান স্কুল এন্ড কলেজকে ১০ উইকেটে হারায়। হ্যাট্রিকসহ চার উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছে তানভীর আহমেদ ও সর্বোচ্চ রান করায় টুর্ণামেন্ট সেরা হয়েছে হাসান।

ফাইনাল শেষে বিজয়ী ও রানার্স আপ দলের হাতে নগদ অর্থ ও ক্রেস্ট তুলে দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহ্সান রাসেল।

পুরস্কার প্রদানকালে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহ্সান রাসেল প্রধান অতিথির বক্তব্যে বলেন, বিএসবির  ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত টুর্ণামেন্ট ক্রিকেট জগতে নতুন করে জাগরণ সৃষ্টি করবে। আমরা আশা করি এ ধরণের টুর্ণামেন্ট আরো অনুষ্ঠিত হবে। এ সকল টুর্নামেন্টের মধ্যে দিয়েই নতুন নতুন মেধাবী খেলোয়াড়রা বের হবে। যারা এক সময় বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলকে নেতৃত্ব দিবে।

তিনি আরো বলেন, বাংলাদেশ সরকার স্টেডিয়াম নির্মাণের নির্দেশ দিয়েছেন। পূর্বাচলে আমরা অত্যাধুনিক ও আন্তজার্তিক মানের একটি ক্রিকেট স্টেডিয়াম তৈরী করতে চলেছি। পাশাপাশি কক্সবাজারেও একটি পূর্ণাঙ্গ স্টেডিয়াম নির্মাণ করতে যাচ্ছি। এমনি করে জেলাগুলোতে অন্যান্য খেলাধুলা,বিভিন্ন ঘরোয়া খেলাধূলার সুযোগ-সুবিধাসহ  স্টেডিয়াম নির্মাণ করা হবে।

বিএসবি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান লায়ন এম কে বাশার বলেন, স্কুল পর্যায় থেকে যদি আমরা ক্রিকেটাদের তৈরী করতে পারি তাহলে তারা সামনে আরো ভালো করবে। সরকারও এ বিষয়টিতে জোর দিচ্ছে। কিন্তু আমরা দেখছি খেলাধুলা করতে করতে অনেকেই পড়াশুনায় পিছিয়ে যাচ্ছে। মনে রাখতে হবে খেলাধুলার পাশাপাশি পড়াশুনাটাও অত্যন্ত জরুরী।

তাই আমি তাদের শিক্ষার জন্য কাজ করার অঙ্গিকার ব্যক্ত করে জানাতে চাই আজকে যারা চ্যাম্পিয়ন হয়েছে তাদেরকে আমরা উচ্চমাধ্যমিক পর্যন্ত ক্যাম্ব্রিয়ান স্কুল এন্ড কলেজে পূর্ণাঙ্গ স্কলারশীপে পড়ার সুযোগ করে দিব। রানার্স আপ দলকে এ সুযোগ করে দেয়া হবে এবং যে দলগুলো আমাদেও সাথে যুক্ত হয়েছে তাদের প্রত্যেককে এ ধরণের সুযোগ করে দেয়া হবে।

বিএসবি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান লায়ন এম কে বাশার সভাপতিত্বে অনুষ্ঠানে  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ড. জাফর আহমেদ, নারায়ণগঞ্জ-৩ আসনের সাংসদ লিয়াকত হোসেন খোকা,নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বী মিয়া, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী  মো. নিজামউদ্দীন চৌধুরী সুজন, নাজমুল আবেদীন, ক্রীড়া পরিষদের সচিব মাকসুদ করিম, গাজীপুর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীরসহ প্রমুখ।

সকাল সাড়ে ১০টায় জাতীয় সংগীত ও বেলুন উড়ানোর মধ্যে দিয়ে ফাইনাল টুর্ণামেন্ট উদ্বোধন করা হয়। উল্লেখ্য, ঢাকা ও তার আশেপাশের ৬৪ টি স্কুলের ক্রিকেট দলের অংশগ্রহণে ক্ষুদে ক্রিকেটারদের প্রতিভা অন্বেষণ ও অধিকতর সম্পৃক্তকরণ করতে স্কুল ক্রিকেট-২০১৯ টুর্নামেন্ট এর আয়োজন করা হয়। গত ১৬ মার্চ বিএসবি ফাউন্ডেশনের আয়োজনে গাজীপুর শহীদ বরকত স্টেডিয়ামে আনুষ্ঠানিক ভাবে শুভ উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত
PicsArt 04 30 04.16.26

প্রয়াত জননেতা নাসিম ওসমানের ৭তম মৃত্যুবার্ষিকীতে জেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের দোয়া

PicsArt 08 31 11.42.01

বিএনপি নেতা আজাদকে সজলের নেতৃত্বে মহানগর যুবদলের শুভেচ্ছা

received 1033798131095740

বন্দরে পূজা উদযাপন পরিষদের বস্ত্র বিতরণ

161048pm 4

দুর্নীতির অভিযোগ প্রমাণ করতে হবে, অন্যথায় আইনি ব্যবস্থা

PicsArt 04 07 08.53.43

আজাদের পক্ষে আড়াইহাজারের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছে ছাত্রদলনেতা রফিক

PicsArt 12 22 08.07.25

বিদায়ী ডিসি জসিম উদ্দিনকে জেলা আ’লীগের সভাপতি আব্দুল হাইয়ের শুভেচ্ছা

PicsArt 04 25 03.04.56

চাঁদাবাজি মামলায় গ্রেপ্তার আল জয়নাল কারাগারে

PicsArt 01 24 06.31.37

আরাফাত রহমান কোকোর কবরে আজাদের পুষ্পস্তবক অর্পণ ও দোয়া

PicsArt 04 14 12.13.41

এতই যদি উন্নয়ন করে থাকেন তাহলে ভয় পান কেন : মির্জা ফখরুল

PicsArt 05 30 10.14.27

খালেদা জিয়ার মুক্তির মধ্যদিয়ে এদেশের হারানো গনতন্ত্র পুনঃউদ্ধার হবে : আজাদ