en
বৃহস্পতিবার , ২৮ ফেব্রুয়ারি ২০১৯ | ২৭শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

নারায়ণগঞ্জে একটি চেঞ্জ এসেছে : এসপি হারুন

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
ফেব্রুয়ারি ২৮, ২০১৯ ৫:৪৯ অপরাহ্ণ
PicsArt 02 28 11.44.03

নারায়ণগঞ্জের কন্ঠ:

পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন, বর্তমানে নারায়ণগঞ্জে একটি চেঞ্জ এসেছে।  এখানকার মানুষ আগে চাঁদাবাজ, সন্ত্রাসী, মাদক চোরাচালানী ও মাস্তানদের কারণে অসহায়ত্ব বোধ করতো। সাধারণ মানুষ সুবিচার আশা করতো। আমরা সেটি করতে সমর্থ হচ্ছি। ফুটপাত থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদ, অবৈধ স্ট্যান্ড উচ্ছেদ এবং বেশ কিছু সন্ত্রাসীদের গ্রেফতার করতে সক্ষম হয়েছি। মাদক চোরাচালানীরাও এখন পর্দার অন্তরালে ঢুকে পড়েছে।  পুলিশ বাহিনী জনসাধারণের মাঝে গণজাগরণ তৈরি করেছে। নারায়ণগঞ্জে একটি বড় জুয়ার আসর বসতো সেটিও উঠিয়ে দেয়া হয়েছে। সাংবাদিকসহ সবাই সহযোগিতার হাত বাড়িয়েছেন। সাংসদ শামীম ওসমানও মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে জিহাদ ঘোষণা করেছেন। তিনিও আমাদের এ ব্যাপারে সহযোগিতা করবেন বলে আমাদের কথা দিয়েছেন। আমরাও নারায়ণগঞ্জে অবশ্যই মাদক চোরাকারবারী ও সন্ত্রাসের বিরুদ্ধে জিহাদ ঘোষণা করবো।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) সন্ধায় নারায়ণগঞ্জ পুলিশ লাইন্স মাঠে পুলিশ সুপার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল  খেলা ও নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিকদের সঙ্গে জেলা পুলিশের প্রীতি ফুটবল খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


গুটিকয়েক অসৎ পুলিশের সদস্যেও কারণে এর দায় গোটা পুলিশ বাহিনী নিবেনা এমন হুঁশিয়ারি দিয়ে পুলিশ সুপার বলেন, কয়েকজন সদস্য আমাদের বাহিনীকে কলঙ্কিত করবে এমনটি হতে দেয়া হবেনা।

পুরস্কার  বিতরণী অনুষ্ঠানে  প্রধান অতিথি ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘আসলে আজকের এই খেলাটি কোন প্রতিযোগিতা নয়, একটি সুন্দর সম্পর্ক ও আন্তরিকতার বহিঃপ্রকাশ। এতে সকলেই মজা ও আনন্দ পেয়েছে। এটি পুলিশের সাথে সকল কমিউনিটির দৃঢ় মেলবন্ধন তৈরির প্রয়াস। নারায়ণগঞ্জবাসীর সাথে পুলিশের যে চমৎকার সম্পর্ক তৈরি হয়েছে তা অটুট থাকবে। নারায়ণগঞ্জে পুলিশের উপর মানুষের আস্থার পরিবেশ সৃষ্টি হয়েছে। পুলিশ সুপারের মতো এমন অফিসাররাই আগামী দিনে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে।’

নারায়ণগঞ্জ প্রেসক্লাব একাদশের অধিনায়ক অ্যাডভোকেট মাহবুবুর রহমান মাসুম বলেন, ‘এমন আয়োজন অদ্ভুত সুন্দর। পুলিশ সুপারের আয়োজন হলেও আমরা বিনোদনের সুযোগ পেলাম। তাঁর দক্ষতায় শুধু এমন আয়োজনেই নয়, বিভিন্ন কর্মকান্ডে চিত্র বদলে যাচ্ছে। নগরী থেকে ফুটপাত উচ্ছেদ, সন্ত্রাসের বিরুদ্ধে নেয়া উদ্যেগে তিনি প্রশংসা কুড়িয়েছেন। প্রভাবশালীদের নিয়ন্ত্রণে যে জুয়ার আসর বসতো তাও তিনি উচ্ছেদ করেছেন। দলীয় প্রভাবের উর্ধ্বে উঠে কাজ করলে যে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে থাকে তা প্রমাণ করে দেখিয়েছেন তিনি।’


শুভেচ্ছা বক্তব্যে  জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই বলেন, খেলাধুলায় শরীর ও মন ভালো থাকে। পুলিশ সুপারের কিছু পদক্ষেপ নারায়ণগঞ্জে ইতিবাচক সাড়া ফেলেছে। তিনি অবৈধভাবে ফুটপাত দখল রোধে, অবৈধ স্ট্যান্ড উচ্ছেদে এবং জুয়ার আসরে হানা দিয়ে প্রভাবশালীদের উচ্ছেদ করেছেন। এসব প্রভাবশালীদের উচ্ছেদ করতে তিনি দ্বিধাবোধ করেননি। এটি সত্যিই কৃতিত্বের দাবিদার। ফরমালিনযুক্ত খাবার বিক্রি বন্ধে আমি তার কাছে কিছু পদক্ষেপ প্রত্যাশা করি।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে জেলা প্রশাসক রাব্বী মিয়া,  ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত ডিআইজি (ক্রাইম এন্ড এ্যাডমিন) মোহাম্মদ আবু কালাম সিদ্দিক, ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (অপস্ এন্ড ইন্টেলিজেন্স) মোহাম্মদ আসাদুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন। বিজয়ী ও রানার্সআপ দলের খেলোয়ারদের মাঝে অতিথিরা ক্রেস্ট, মেডেল, ট্রফি তুলে দেন।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত